কোন ব্যাংকে টাকা থাকে না? (জেনে নিন)

আপনি যদি ব্যাংকিং সম্পর্কিত আর্টিকেল পড়তে পড়তে বিরক্তিকর অবস্থায় থাকেন তাহলে আজকে চলে এসেছি নতুন আরেকটি বিষয় নিয়ে। আর সেটা হল অন্যতম একটি ধাধা সমাধান; কোন ব্যাংকে টাকা থাকে না?

অন্যতম একটি বহুল আলোচিত এবং একটি উল্লেখযোগ্য ধাধা হিসেবে আপনি যদি এ সম্পর্কে জেনে নিতে চান যে, পৃথিবীর এরকম কোন ব্যাংক কি রয়েছে যেখানে টাকা থাকে না এর সঠিক উত্তর? তাহলে সেই সংক্রান্ত তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

কোন ব্যাংকে টাকা থাকে না?

কোন ব্যাংকে টাকা থাকে না এর সঠিক উত্তর হল: পাওয়ার ব্যাংক। কারণ আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন পৃথিবীর যেকোনো ব্যাংকে টাকার সন্ধান আপনি পাবেন। যে ব্যাংক সদ্য মাত্র দেউলিয়া ঘোষণা হয়েছে সেই ব্যাংকেও আপনি টাকা পাবেন।

এই সম্পর্কে নিশ্চিত অবস্থানে রাখা যায় যে ব্যাংক মাত্রই টাকার খেলা। এবং আপনি যেকোনো একটি ব্যাংকে যদি চলে যান তাহলে সর্বনিম্ন এত টাকাও পেতে পারেন, যা আপনি সারা বছরে আয় করতে সক্ষম হবেন কিনা এতে যথেষ্ট পরিমাণ সন্দেহ আছে।

আর এই বিষয়টি শুধুমাত্র মজার চলে বলা সম্ভব। তবে এটা উল্লেখযোগ্য যে কোন কোন ব্যাংক দেউলিয়া হয়ে যাওয়ার পরে তাদের কাছে টাকার পরিমাণ একেবারেই নগণ্য হয়ে যায়। কিংবা অনেক কাছে টাকা আছে বলে তারা স্বীকৃতি দিতে চান না।

তবে সে যাই হোক না, কোন একটি ব্যাংকে টাকা থাকবে এবং এবং ব্যাংক থেকে পরিপূর্ণভাবে টাকা নিরুদ্দেশ হয়ে যেতে পারে এটা পরিপূর্ণভাবে সঠিক নয়।

কোন ব্যাংক থেকে ধার নেয়া যায় না?

এটাও আরেকটি জনপ্রিয় ধাধা এবং উল্লেখযোগ্য একটি ধাধা। অনেকেই এই ধারণা করে থাকেন। বা এই প্রশ্নটির উত্তর জেনে নিতে চান যে, কোন ব্যাংকে টাকা ধার নেওয়া যায় না কিংবা কোন ব্যাংকে টাকা ধার নেয়ার পরিমান নগণ্য।

আর আপনি জানলে অবাক হবেন যে এই প্রশ্নের সঠিক উত্তর প্রায় একই। অর্থাৎ পূর্বের তুলনায় এটা বলা যায় যে পাওয়ার ব্যাংক থেকে কোন রকমের ধার দেয়া যায় না।

কোন ব্যাংক থেকে ধার নেয়া যায় না, এর সঠিক উত্তর হল: পাওয়ার ব্যাংক।

আর আজকের এই আর্টিকেল থেকে আমরা জনপ্রিয় দুটি ধাঁধার সঠিক উত্তর সম্পর্কে জেনে নিতে পারলাম।

এছাড়াও জেনে নিন:

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top