বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর চার্জ – ব্যাংকে টাকা পাঠানো

আপনি যদি আপনার বিকাশ একাউন্ট থেকে ব্যাংক একাউন্টে টাকা প্রেরণ করেন, সেক্ষেত্রে বিকাশ একাউন্ট থেকে ব্যাংকে টাকা পাঠানোর ক্ষেত্রে বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর চার্জ প্রযোজ্য হবে।

অর্থাৎ বিকাশের কর্তৃক নির্ধারিত নির্ধারিত চার্জ পরিশোধ করার মাধ্যমে আপনি বিকাশ একাউন্ট থেকে ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবেন। তবে প্রশ্ন হলো সেই চার্জ আসলে কত টাকা?

বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর চার্জ

আপনি যদি বিকাশ থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠাতে চান তাহলে, বিকাশ থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠানোর চার্জ হিসেবে প্রতি ১,০০০ টাকায় আপনাকে খরচ করতে হবে ১০ টাকা

অর্থাৎ বিকাশ একাউন্ট থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠানোর জন্য আপনাকে প্রতি হাজারে ১০ টাকা খরচ করতে হবে। এবার আপনি যত টাকা পাঠাবেন এই অ্যামাউন্টে টাকা বাড়তে থাকবে কিংবা কমতে থাকবে।

এক্ষেত্রে আপনি যদি অন্য কোন মাধ্যমে একাউন্টে টাকা পাঠাতেন কিংবা অন্য কোন উপায় আপনি যদি টাকা ক্যাশ আউট করতে চাইতেন তাহলে হয়তো আপনাকে এর চেয়ে বেশি টাকা খরচ করতে হতো।

কিন্তু আপনি যদি ব্যাংক একাউন্টে নির্দিষ্ট পরিমাণ খরচ করার মাধ্যমে টাকা পাঠিয়ে দেন তাহলে আপনি ব্যাংক থেকে সহজে টাকা তুলতে পারবেন এবং বিকাশের যে নির্ধারিত ক্যাশ আউট চার্জ রয়েছে তার চেয়ে কম ক্যাশ আউট চার্জে ব্যাংক থেকে টাকা তুলতে পারবেন।

বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

আপনি যদি বিকাশ একাউন্ট থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠাতে চান, তাহলে সর্বপ্রথম আপনাকে আপনার বিকাশ একাউন্টে লগইন করে নিতে হবে।

যখনই আপনি আপনার বিকাশ একাউন্টে লগইন করে নিবেন তখন বিকাশ একাউন্টে ড্যাসবোর্ড থেকে অনেকগুলো অপশন দেখতে পারবেন। এবং এখানে অন্যতম একটি অপশন হল “বিকাশ টু ব্যাংক” সর্বপ্রথম আপনাকে এই অপশনে ক্লিক করতে হবে।

বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর চার্জ - বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানো

যখনই আপনি বিকাশ টু ব্যাংক অপশনের উপরে ক্লিক করে দিবেন তখন আপনার সামনে ভিন্ন দুইটি অপশন ওপেন হবে। এখান থেকে আপনি চাইলে ভিসা কার্ডে টাকা প্রেরন করতে পারেন কিংবা আপনি ব্যাংক একাউন্টে টাকা প্রেরণ করতে পারেন।

যেহেতু আমরা ব্যাংক একাউন্টে টাকা প্রেরণ করব সেজন্য আপনাকে “ ব্যাংক একাউন্ট ” অপশনটি সিলেক্ট করে নিতে হবে।

বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর চার্জ - বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানো

ব্যাংক একাউন্ট অপশনটি সিলেক্ট করে নেয়ার পরে আপনার সামনে ভিন্ন অনেকগুলো ব্যাংক দেখাবে। এবার এই সমস্ত ব্যাংক থেকে আপনি যে ব্যাংক একাউন্টে টাকা প্রেরন করতে চান সেই ব্যাংক সিলেক্ট করে নিন।

এবং তারপরে সেই ব্যাংকের নির্ধারিত যে সমস্ত তথ্য রয়েছে সেগুলো দিয়ে বক্সগুলো ভালোভাবে ফিলাপ করে নিলেই ব্যাংক একাউন্ট সম্পৃক্ত করা হয়ে যাবে।

যখনই ব্যাংক অ্যাকাউন্ট সম্পৃক্ত করার কাজ সফলভাবে সম্পন্ন হয়ে যাবে তখন আপনি চাইলে ব্যাংকে সহজেই টাকা প্রেরণ করতে পারবেন।

এবং ব্যাংক একাউন্টে বিকাশ থেকে টাকা প্রেরণ করার জন্য প্রতি হাজারে আপনাকে ১০ টাকা খরচ করতে হবে।

কিভাবে বিকাশ থেকে ব্যাংক একাউন্ট কিভাবে টাকা প্রেরণ করতে হয়? বিকাশ থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠানোর চার্জ কত? এই সম্পর্কে বিস্তারিত উপরে আলোচনা করা হলো।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top