ইসলামী ব্যাংক ব্যালেন্স চেক – Islami Bank Balance Check

আমাদের মধ্যে যে বা যাদের ইসলামী ব্যাংকের অ্যাকাউন্ট রয়েছে, তাদের জন্য ইসলামী ব্যাংক ব্যালেন্স চেক করা বা Islami Bank Balance Check প্রসেস একটি গুরুত্বপূর্ণ বিষয়।

পর্যাপ্ত পরিমান জ্ঞানের অভাবে আমরা অনেক সময় ইসলামী ব্যাংক ব্যালেন্স চেক করার জন্য ব্যাংকে চলে যেতে চাই, মনে করি শুধুমাত্র ব্যাংকে গিয়ে ব্যালেন্স চেক করা সম্ভব।

তবে আসল ব্যাপারটা আসলে এরকম মোটেও নয়। আপনি চাইলেই ঘরে বসে খুব সহজেই কয়েকটি উপায়ের  মাধ্যমে ইসলামী ব্যাংকে কত টাকা রয়েছে সেটি দেখে নিতে পারবেন।

এসএমএসের মাধ্যমে ইসলামী ব্যাংক ব্যালেন্স চেক

আপনি চাইলেই খুব সহজে এসএমএস করার মাধ্যমে আপনার ইসলামী ব্যাংক একাউন্টের ব্যালেন্স দেখে নিতে পারবে। কিভাবে এসএমএস করার মাধ্যমে ব্যালেন্স দেখে নিবেন? এ সম্পর্কে নিচে আলোচনা করা হলো।

খুব সহজেই এসএমএসের মাধ্যমে ব্যালেন্স চেক করে নেয়ার জন্য IBB <space> BAL <space> Send to : 26969 এই প্রসেস টি ব্যবহার করতে পারেন। প্রাক্টিকালি করলে বিষয়টি নিম্নলিখিত এসএমএসে রূপান্তরিত হবে।

IBB BAL send 26969

মনে রাখবেন, যে সিম দিয়ে এসএমএস প্রেরণ করবেন সেই সিম টি অবশ্যই ইসলামী ব্যাংক থেকে ভেরিফাইড সিম হতে হবে। অথবা সহজ উপায় বলতে গেলে, যে সিম দিয়ে ইসলামী ব্যাংক একাউন্ট খুলেছেন, সেই সিম দিয়ে এসএমএস করতে হবে।

বিদেশ থেকে দেখতে হলে

এছাড়াও আপনি যদি প্রবাসী হয়ে থাকেন, তাহলে প্রবাস থেকে এসএমএস করার মাধ্যমে ইসলামী ব্যাংকের ব্যালেন্স দেখে নিতে চাইলে নিম্নলিখিত প্রসেস ফলো করুন।

IBB <space> BAL <space> Send to : +8801714006969

উপরে উল্লেখিত এসএমএসটি যদি পরিপূর্ণ একটি মেসেজের রুপাম্তর করা হয় তাহলে নিম্নলিখিত আকারে একটি রূপান্তরিত এসএমএসে পরিণত হবে।

IBB BAL send +8801714006969

গ্রামীণফোন সিম ব্যবহারকারী হলে

এছাড়াও আপনি যদি গ্রামীণফোন সিম ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে ইসলামী ব্যাংক একাউন্টে ব্যালেন্স এর পরিমাণ আরেকটি উপায় এসএমএস করার  মাধ্যমে দেখে নিতে পারেন।

গ্রামীণফোন সিম ব্যবহারকারীদের ইসলামী ব্যাংক একাউন্ট ব্যালেন্স চেক করে নেয়ার জন্য নিম্নলিখিত উপায়ে এসএমএস করতে পারেন।

IBB <space> BAL <space> Send to :16259

এসএমএস করার মাধ্যমে কিভাবে খুব সহজেই একাউন্ট ব্যালেন্স চেক করা যায় সে সম্পর্কে উপরে আলোচনা করা হলো।

অ্যাপসের মাধ্যমে ইসলামী ব্যাংক ব্যালেন্স চেক

কোন রকমের এসএমএস করার জটিলতা ছাড়াই আপনি যদি অ্যাপসের মাধ্যমে Islami Bank Balance Check করে নিতে চান, তাহলে সেটি খুব সহজেই করতে পারবেন।

এই কাজটি করার জন্য প্রথমে নিম্নলিখিত লিংক থেকে ইসলামী ব্যাংকের তৈরিকৃত Cellfin অ্যাপসটি ডাউনলোড করে নিন।

যখনই উপরে উল্লেখিত লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিবেন তখন এখানে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে।

এবং অ্যাকাউন্ট তৈরি করে নেয়ার কাজ সফলভাবে সম্পন্ন হয়ে যাওয়ার পরে আপনি চাইলে এই অ্যাপের মধ্যে আপনার ব্যাংক অ্যাকাউন্টের যথাযথ তথ্য দেয়ার মাধ্যমে সম্পৃক্ত করে নিতে পারবেন।

ইসলামী ব্যাংক ব্যালেন্স চেক | Islami Bank Balance Check

এবং যখনই আপনি এখানে আপনার ব্যাংক একাউন্ট সম্পৃক্ত করে নিবেন তারপরে এখান থেকে আপনার ব্যাংক একাউন্ট ব্যালেন্স সংক্রান্ত এবং যাবতীয় ট্রানজেকশন ডিটেলস দেখতে পারবেন।

ইসলামী ব্যাংক ব্যালেন্স চেক | Islami Bank Balance Check

ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে ব্যাংক একাউন্ট ব্যালেন্স যাচাই করা

এছাড়াও আপনি যদি ইন্টারনেট ব্যাংকিং ব্যবহার করার মাধ্যমে ইসলামী ব্যাংক একাউন্টের ব্যালেন্স যাচাই করে নিতে চান, তাহলে আপনাকে ইসলামী ব্যাংকে একটি ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরি করে নিতে হবে।

ইসলামী ব্যাংকে ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরি করার সহ আরো যাবতীয় তথ্য জেনে নেয়ার জন্য নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নিতে পারেন।

জেনে নিনঃ Islami Bank iBanking Account – ইসলামী ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং

অ্যাকাউন্ট তৈরি করার পরে লগইন করা সম্পন্ন হয়ে গেলে, এই ওয়েবসাইট  মাধ্যমে আপনারা ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে পারবেন এবং এক ক্লিকের মাধ্যমে Islami Bank Balance Check , স্টেটমেন্ট চেক করতে পারবেন।

ইসলামী ব্যাংক ব্যালেন্স চেক | Islami Bank Balance Check

এছাড়াও এই অ্যাপটির মাধ্যমে আপনার একাউন্টের ব্যালেন্স ইনকোয়ারি সহ সর্বশেষ স্টেটমেন্ট সম্পর্কে যাবতীয় ডিটেলস পেয়ে যাবেন। যা ঘরে বসে একদম ফ্রিতে করা যাবে।

কিভাবে ঘরে বসে খুব সহজে Islami Bank Balance Check করে নেয়া যায় সে সম্পর্কে জেনে নিতে পেরেছেন।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top