ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম (৪ টি উপায়)

আপনি যদি খুব সহজেই ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠানোর কাজ সম্পন্ন করে নিতে চান তাহলে আপনাকে সর্বপ্রথম এটি জেনে নিতে হবে যে ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম আসলে কি?

অর্থাৎ কি কি উপায় আপনি চাইলে ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠাতে পারবেন সেই সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নিতে হবে।

ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠানোর অনেকগুলো ভিন্ন নিয়ম রয়েছে যার মাধ্যমে আপনি সফলভাবে ডাচ বাংলা ব্যাংক একাউন্টে টাকা পাঠাতে পারবেন।

এর মধ্যে থেকে অন্যতম কয়েকটি উপায় হল:

  • অন্য আরেকটি ব্যাংক থেকে টাকা ট্রান্সফার করা।
  • এক্সচেঞ্জ সেন্টারের মাধ্যমে টাকা ট্রান্সফার করা।
  • মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা ট্রান্সফার করা।
  • পেইনিওর মাধ্যমে টাকা ট্রান্সফার করা। ইত্যাদি

উপরে যে কয়েকটি উপায় আলোচনা করা হয়েছে এভাবে আপনি চাইলে আপনার ডাচ বাংলা ব্যাংক একাউন্টে ট্রান্সফার করতে পারবেন।

অন্য আরেকটি ব্যাংক থেকে টাকা ট্রান্সফার করা

বাংলাদেশে যে সমস্ত ব্যাংকিং প্রতিষ্ঠান রয়েছে সে সমস্ত ব্যাংকিং প্রতিষ্ঠান থেকে সরাসরি খুব সহজেই ডাচ বাংলা ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করা যায়।

অথবা এক কথায় বলতে গেলে যে কোন ব্যাংকে টাকা ট্রান্সফার করা যায়। এই কাজটি আপনি চাইলে ঘরে বসে করতে পারবেন, অথবা আপনি চাইলে ব্যাংকে চলে যাওয়ার মাধ্যমে এই কাজটি সম্পন্ন করতে পারবেন।

ঘরে বসে এই কাজটি সম্পন্ন করার জন্য আপনি বর্তমানে যে ব্যাংক একাউন্ট ব্যবহার করছেন অর্থাৎ হতে পারে আপনি ইসলামিক ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করছেন। এবার ইসলামী ব্যাংকের যে মোবাইল অ্যাপ রয়েছে অর্থাৎ “Cellfin” অ্যাপ আপনার নির্দিষ্ট ডিভাইসে ডাউনলোড করে নিতে হবে।

এবং তারপরে এই অ্যাপের মধ্যে যখনই আপনি আপনার ব্যাংকের সমস্ত তথ্য দিয়ে লগইন করে নিবেন তারপরে এখান থেকে অন্য আরেকটি ব্যাংক একাউন্টে ট্রান্সফার করার মত অপশন পেয়ে যাবেন।

এবং এখান থেকে আপনি চাইলে ডাচ বাংলা ব্যাংক নির্বাচন করে তারপরে ইসলামী ব্যাংক থেকে ডাচ বাংলা ব্যাংকে টাকা ট্রান্সফার করতে পারবেন।

ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম (৪ টি উপায়)

ঠিক এরকমভাবে অন্যান্য যে সমস্ত ব্যাংক রয়েছে সে সমস্ত ব্যাংকের যে ইন্টারনেট ব্যাংকিং পোর্টাল রয়েছে সেখান থেকে ডাচ বাংলা ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করা যাবে।

এক্সচেঞ্জ সেন্টারের মাধ্যমে টাকা ট্রান্সফার করা

এছাড়াও যে সমস্ত ট্রাস্টেড এক্সচেঞ্জ সেন্টার রয়েছে, সে সমস্ত প্রতিষ্ঠানের মাধ্যমে ডাচ বাংলা ব্যাংক একাউন্টে টাকা পাঠানোর কাজ সম্পন্ন করা যাবে।

সে ক্ষেত্রে যে কোন নিবন্ধনকৃত এক্সচেন্জ সেন্টারে চলে যান এবং তারপরে নির্দিষ্ট অ্যামাউন্টে টাকা পাঠানোর কাজ সম্পন্ন করে নিন।

মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা ট্রান্সফার করা

বাংলাদেশের যে সমস্ত মোবাইল ব্যাংকিং অপারেটর রয়েছে অর্থাৎ বিকাশ, রকেট, নগদ ইত্যাদি। এই সমস্ত মোবাইল ব্যাংকিং অপারেটর বর্তমান সময়ে ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করার মত অপশন দিয়ে থাকে।

এবং আপনি চাইলে এই সমস্ত মোবাইল ব্যাংকিং অপারেটরের মাধ্যমে ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবেন। অর্থাৎ মোবাইল ব্যাংকিং থেকে সরাসরি ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করার সম্পন্ন করতে পারবেন।

সেক্ষেত্রে, টাকা ট্রান্সফার করার জন্য একটি নির্দিষ্ট চার্জ প্রযোজ্য হবে। যা মোবাইল ব্যাংকিং কর্তৃক নির্ধারিত।

পেইনিওর মাধ্যমে টাকা ট্রান্সফার করা

এছাড়াও আপনার যদি পেইনিওর টাকা থেকে থাকে তাহলে আপনি পেইনিওর থেকে আপনার ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারেন।

এবং পেইনিওর ব্যবহার করার মাধ্যমে আপনার ডাচ বাংলা ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করা খুবই সহজ। সে ক্ষেত্রে আপনার ব্যাংক অ্যাকাউন্টের ডিটেলস লিখে দিলে তো সময়ের মধ্যে আপনার একাউন্টে এসে জমা হবে।

ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম কি এই সম্পর্কে যে তথ্যটি আপনাকে জানিয়ে দেয়া উচিত ছিল সেই সম্পর্কে উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

অসংখ্য ধন্যবাদ আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার জন্য।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top