সোনালী ব্যাংক মোবাইল ব্যাংকিং সম্পর্কে জেনে নিন

সোনালী ব্যাংকের গ্রাহক হিসেবে আপনি যদি সোনালী ব্যাংক মোবাইল ব্যাংকিং সংক্রান্ত তথ্য জেনে নিতে পারেন তাহলে আপনি চাইলে ঘরে বসে ব্যাংকিং সংক্রান্ত যাবতীয় কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

এক্ষেত্রে সোনালী ব্যাংক মোবাইল ব্যাংকিং হিসেবে খ্যাত যে সেবা রয়েছে সেই সেবা কিভাবে ব্যবহার করতে পারবেন? অথবা এই অ্যাপের মাধ্যমে কি কি রকমের কার্যক্রম সম্পন্ন করা যাবে?

সোনালী ব্যাংক মোবাইল ব্যাংকিং কি?

আপনি যদি ঘরে বসেই সোনালী ব্যাংকের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করতে চান, তাহলে এই কাজটি আপনি যে মাধ্যমে করতে পারবেন সেটি হল সোনালী ব্যাংকের মোবাইল ব্যাংকিং অ্যাপ।

সোনালী ব্যাংকের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সোনালী ব্যাংকের সম্পর্কিত যে সমস্ত কার্যক্রম রয়েছে, সেগুলো ঘরে বসে সম্পন্ন করে নেয়া সম্ভব।

সোনালী ব্যাংক মোবাইল ব্যাংকিং রেজিস্ট্রেশন

আপনি যদি সোনালী ব্যাংকের মোবাইল ব্যাংকিং খাতে রেজিস্ট্রেশন করে নিতে চান, তাহলে কয়েকটি বিভিন্ন ধাপে এই কাজটি সফলভাবে সম্পন্ন করে নিতে পারবেন।

এই কাজটি করে নেয়ার জন্য সর্বপ্রথম আপনাকে যে কাজটি করতে হবে সেটি হল সোনালী ব্যাংকের মোবাইল ব্যাংকিং এপ হিসেবে যেই সফটওয়্যারটি হয়েছে সেটি আপনার নির্দিষ্ট ডিভাইসে ডাউনলোড করে নিতে হবে।

আপনি চাইলে অ্যান্ড্রয়েড এবং একই সাথে আপনার আইফোনের জন্য এই মোবাইল ব্যাংকিং অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন। আর ডাউনলোড করে নেয়া জন্য নিম্নলিখিত লিংকে ভিজিট করতে পারেন।

যখনই উপরে উল্লেখিত লিংক থেকে আপনার মোবাইল অ্যাপটি ডাউনলোড করে নিবেন তখন আপনি এই মোবাইল এপের মধ্যে প্রবেশ করতে পারবেন।

মোবাইল এপের মধ্যে প্রবেশ করার পরবর্তী সময়ে আপনাকে এখানে একটি একাউন্ট তৈরী করে নিতে হবে। অ্যাকাউন্ট তৈরি করে নেয়ার কাজটি খুবই সহজ।

অ্যাকাউন্ট তৈরি করে নেয়ার জন্য আপনাকে অ্যাপটির মধ্যে প্রবেশ করতে হবে এবং তারপরে আপনার জাতীয় পরিচয়পত্রের উভয় দিকের ছবি এবং অ্যাক্টিভ সচল মোবাইল নাম্বার দেয়ার মাধ্যমে সহজে একাউন্ট তৈরী করে নেয়া কাজটি সম্পন্ন করা সম্ভব।

যখনই আপনি একাউন্ট তৈরী করে নিবেন তখন আপনি এই অ্যাপের মাধ্যমে বিভিন্ন রকমের কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

সোনালী ব্যাংক মোবাইল ব্যাংকিং সম্পর্কে জেনে নিন

অর্থাৎ আপনি যদি চান নতুন একটি ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করতে তাহলে সেই কাজটি করতে পারবেন। এছাড়াও বিভিন্ন রকমের প্রতিষ্ঠান ফি জমা দেয়ার কাজ সম্পন্ন করতে পারবেন।

সোনালী ব্যাংক মোবাইল ব্যাংকিং এর সুবিধা

সোনালী ব্যাংকের মোবাইল ব্যাংকিং এর সুবিধা হিসেবে বিভিন্ন রকম সুযোগ-সুবিধা একজন গ্রাহক হিসেবে আপনি উপভোগ করতে পারবেন।

আর মোবাইল ব্যাংকিং সুবিধার মধ্যে থেকে যে সমস্ত সুবিধা সবচেয়ে উল্লেখযোগ্য হিসাবে রয়েছে, সেই সমস্ত সুযোগ সুবিধার মধ্যে থেকে কয়েকটি সুবিধা কথা নিচে তুলে ধরা হলো।

  • মাত্র কয়েক মিনিটে খুব সহজে অনলাইনের মাধ্যমে একটি ব্যাংক একাউন্ট তৈরী করে নিতে পারবেন।
  • ট্রাভেল ট্যাক্স ফি জমা দিতে পারবেন।
  • এই পাসপোর্ট ফি জমা দিতে পারবেন।
  • বুয়েটের ফি জমা দিতে পারবেন।
  • দ্বাদশ শ্রেণীর ফি জমা দিতে পারবেন।
  • ইনকাম ট্যাক্স ফ্রি জমা দিতে পারবেন। ইত্যাদি।

উপরে যে সমস্ত কার্যক্রমের কথা মেনশন করা হয়েছে এগুলো ছাড়াও আরও বিভিন্ন রকমের কার্যক্রম এই অ্যাপের মাধ্যমে সফলভাবে সম্পন্ন করে নেয়া সম্ভব।

মোট কথা হল, অনলাইনের মাধ্যমে মোবাইল ব্যাংকিং সেবা উপভোগ করা এবং একইসাথে সোনালী ব্যাংকের মাধ্যমে যে সমস্ত প্রতিষ্ঠান ফি জমা দেয়া থাকে যে সমস্ত প্রতিষ্ঠানের ফি জমা দেয়া কাজও এই অ্যাপের মাধ্যমে সম্পন্ন করে নেয়া সম্ভব।

সে জন্য আপনি যদি খুব সহজে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সমস্ত কার্যক্রম সম্পন্ন করে নিতে চান তাহলে আপনাকে এই অ্যাপের রেজিস্ট্রেশন করে নিতে হবে।

এবং যখনই আপনি সোনালী ব্যাংকের একজন গ্রাহক হিসেবে অ্যাপ এর মধ্যে রেজিস্ট্রেশন করে নিবেন তখন আপনি সোনালী ব্যাংক মোবাইল ব্যাংকিং রিলেটেড যাবতীয় কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

সোনালী ব্যাংক মোবাইল ব্যাংকিং সংক্রান্ত যেসমস্ত তথ্য আপনাকে জানিয়ে দেয়া উচিৎ ছিল, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

এছাড়াও আপনি যদি সংক্রান্ত অতিরিক্ত কোনো তথ্য জেনে নিতে চান তাহলে কমেন্ট করার মাধ্যমে সেটি জানাতে পারেন। আমরা অতি শীঘ্রই আপনার সাথে সেই তথ্যটি শেয়ার করবো।

এই এপ ব্যাবহার করার মাধ্যমে আপনি যদি কোনো রকমের সমস্যার মধ্যে পড়েন, তাহলে সোনালী ব্যাংকের হেল্পলাইন নাম্বারে যোগাযোগ করার মাধ্যমে মোবাইল ব্যাংকিং সংক্রান্ত যেকোন রকমের সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

সোনালী ব্যাংক হেল্পলাইন নাম্বার সংগ্রহ করে নিতে চাইলে সেই সংক্রান্ত তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

জেনে নিন: সোনালী ব্যাংক হেল্পলাইন মোবাইল নাম্বার

তাহলে আজকে এই পর্যন্ত। অসংখ্য ধন্যবাদ আর্টিকেলটি শেষ পর্যন্ত দেখার জন্য।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top