সোনালী ব্যাংক থেকে টাকা তোলার নিয়ম (২টি উপায়)

সোনালী ব্যাংকে আপনার যদি একটা একাউন্ট থেকে থাকে তাহলে আপনি এই অ্যাকাউন্ট থেকে টাকা লেনদেন করার ক্ষেত্রে কিংবা একাউন্টে টাকা লেনদেন করার ক্ষেত্রে কোন এক সময় নিশ্চয়ই সোনালী ব্যাংক থেকে টাকা তোলার নিয়ম জেনে নিতে চাইবেন।

অথবা একদম স্বাভাবিকভাবে আপনি যদি সোনালী ব্যাংক থেকে টাকা তুলতে চান তাহলে কি কি উপায়ে সোনালী ব্যাংক থেকে টাকা তোলার কাজ কার্যপ্রভাবে সম্পন্ন করতে পারবেন, সেই সংক্রান্ত তথ্য জেনে নেয়া আবশ্যক।

সোনালী ব্যাংক থেকে কয় ভাবে টাকা তোলা যায়?

সোনালী ব্যাংক বলেন কিংবা অন্য যেকোনো ব্যাংক বলেন না কেন, ব্যাংক থেকে টাকা তোলার ভিন্ন ভিন্ন অনেকগুলো উপায় রয়েছে। যার মাধ্যমে আপনি ব্যাংক একাউন্ট থেকে টাকা তুলতে পারেন।

এক্ষেত্রে সোনালী ব্যাংক থেকে টাকা তোলার জন্য যে সমস্ত নিয়ম রয়েছে সেগুলো হলো:

  • এটিএম বুথের মাধ্যমে এটিএম কার্ড দিয়ে টাকা তোলা।
  • ব্যাংক চেক এর মাধ্যমে টাকা তোলা।

আপনি চাইলে উপরে উল্লেখিত দুইটি উপায়ে সোনালী ব্যাংক থেকে টাকা তুলতে পারবেন। তাহলে আর দেরি না করে এখনি জেনে নেয়া যাক এই দুইটি উপায়ে কিভাবে সোনালী ব্যাংক থেকে টাকা তোলার কাজ সম্পন্ন করতে পারবেন।

সোনালী ব্যাংক থেকে টাকা তোলার নিয়ম

আর্টিকেলের শুরুতে বলা হয়েছে আপনি যদি সোনালী ব্যাংক থেকে টাকা তুলতে চান তাহলে আপনি চাইলে দুইটি উপায়ে সোনালী ব্যাংক থেকে টাকা তুলতে পারবেন এর মধ্যে থেকে একটি হলো এটিএম বুথের মাধ্যমে টাকা তুলা এবং বর্ণীত অন্য আরেকটি উপায় হলো সোনালী ব্যাংকের চেকবুক ব্যবহার করার মাধ্যমে টাকা তোলা।

এবার আপনি যদি এই দুইটি উপার মধ্যে থেকে যে কোন একটি উপায়ে কিংবা এই দুইটি উপায়ে টাকা তুলতে চান, তাহলে এই কাজটি কিভাবে সম্পন্ন করবেন? সেই সংক্রান্ত তথ্য নিচে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

এটিএম বুথের মাধ্যমে টাকা তোলা

সোনালী ব্যাংক থেকে টাকা তোলার ক্ষেত্রে আপনি যদি এটিএম বুথের মাধ্যমে টাকা তুলতে চান, তাহলে এই কাজটি কিভাবে সম্পন্ন করবেন?

এটিএম বুথের মাধ্যমে এটিএম কার্ড দিয়ে টাকা তোলার জন্য আপনাকে সর্বপ্রথম নির্দিষ্ট ব্যাংকের ব্রাঞ্চ থেকে একটি এটিএম কার্ড ইস্যু করে নিতে হবে। অর্থাৎ আপনার ব্যাংক একাউন্টের সাথে কানেক্টেড একটি এটিএম কার্ড নিয়ে নিতে হবে।

এক্ষেত্রে যখনই আপনি ব্যাংক থেকে এটিএম কার্ড সংগ্রহ করে নিবেন তখন আপনার এই এটিএম কার্ড ব্যবহার করার মাধ্যমে যেকোনো নিকটস্থ এটিএম বুথ ব্যবহার করে টাকা তুলতে পারবেন।

ব্যাংক চেক ব্যবহার করার মাধ্যমে টাকা তোলা

এছাড়াও আপনি যদি ব্যাংক চেক ব্যবহার করার মাধ্যমে টাকা তুলতে চান, তাহলে আপনাকে যে কাজটি করতে হবে সেটি হল ব্যাংক থেকে একটি চেক বুক সংগ্রহ করে নিতে হবে।

এবং যখনই আপনি ব্যাংক থেকে একটি চেকবুক সংগ্রহ করে নিবেন তারপরে আপনি চাইলে চেকবুক ফিলাপ করার মাধ্যমে, খুব সহজেই ব্যাংক একাউন্ট থেকে টাকা তুলতে পারবেন।

কিভাবে চেক বুক ফিলাপ করতে হয় কিংবা ব্যাংক চেক লেখার নিয়ম আসলে কি? সেই সংক্রান্ত তথ্য যদি জেনে নিতে চান, তাহলে সেই সংক্রান্ত তথ্য নিচে থেকে জেনে নিতে পারেন।

জেনে নিন: ব্যাংক চেক লেখার নিয়ম

উপরে উল্লেখিত লিংকে ভিজিট করার মাধ্যমে ব্যাংক চেক লেখার নিয়ম সংক্রান্ত যাবতীয় তথ্য সংগ্রহ করে নিতে পারবেন এবং উপরে উল্লেখিত নিয়মে আপনি চাইলে ব্যাংক চেক লিখতে পারবেন।

যখনই আপনি সফলভাবে সোনালী ব্যাংকে চেক লিখে নেয়ার কাজ সম্পন্ন করে নিতে পারবেন তারপরে আপনি চাইলে ফিলাপ কৃত চেকবুক ব্যাংকে জমা দেয়ার মাধ্যমে একাউন্ট থেকে টাকা তোলার কাজ সম্পন্ন করতে পারবেন।

সোনালী ব্যাংক থেকে টাকা তোলার নিয়ম হিসেবে যে দুইটি নিয়ম রয়েছে, সেই দুইটি নিয়ম উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে

যদি এই সম্পর্কে আপনার কোন কিছু জানার থাকে কিংবা প্রশ্ন করার থাকে, তাহলে কমেন্ট করার মাধ্যমে আমাদেরকে সেটি জানাতে পারেন।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top