ঘরে বসে সোনালী ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা ট্রান্সফার নিয়ম

সোনালী ব্যাংকের একজন গ্রাহক হিসাবে আপনি যদি সোনালী ব্যাংক থেকে অন্য আরেকটি ব্যাংকে টাকা ট্রান্সফার করতে চান, তাহলে এই কাজটি খুব সহজেই করতে পারেন।

সোনালী ব্যাংকের একটি মোবাইল অ্যাপ রয়েছে এবং একই সাথে সোনালী ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং ব্যবহার করার মাধ্যমে এই কাজটি সম্পন্ন করে নেয়া যায়।

সোনালী ব্যাংকের এক ব্যাংক থেকে অন্য ব্যাংকে অনলাইনে ট্রান্সফার করা কি সম্ভব?

এর সঠিক উত্তর হলো, হ্যাঁ। আপনি চাইলে সোনালী ব্যাংকের মাধ্যমে এক ব্যাংক থেকে অন্য ব্যাংকে অনলাইনের মাধ্যমে ঘরে বসেই টাকা ট্রান্সফার করার কাজ সফলভাবে সম্পন্ন করতে পারবেন।

সে ক্ষেত্রে আপনাকে শুধুমাত্র একটি মোবাইল অ্যাপ ডাউনলোড করতে হবে এবং তারপরে সেখানে যদি একটি অ্যাকাউন্ট তৈরি করে তারপরে আপনি যদি এখানে একটি ব্যাংক অ্যাকাউন্ট সম্পৃক্ত করে দেন, তাহলেই ঘরে বসে টাকা ট্রান্সফার করার কাজ সম্পন্ন করতে পারবেন।

সোনালী ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা ট্রান্সফার

সোনালী ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা ট্রান্সফার করার জন্য আপনার সামনে অনেকগুলো উপায় রয়েছে৷ তন্মধ্যে আলোচনা করা হবে ঘরে বসে কিভাবে আপনি এক ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা ট্রান্সফার করবেন।

ঘরে বসেই এক ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা ট্রান্সফার করার জন্য আপনাকে সর্বপ্রথম নিম্নলিখিত লিংক থেকে সোনালী ব্যাংকের মোবাইল এপ ডাউনলোড করে নিতে হবে।

যখনই উপরে উল্লেখিত লিংক থেকে সোনালী ব্যাংকের মোবাইল অ্যাপ ডাউনলোড করে নিবেন, তারপরে এই অ্যাপের মধ্যে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে।

একাউন্ট তৈরি করে নেয়ার জন্য এই অ্যাপের মধ্যে প্রবেশ করুন এবং তারপরে Register বাটনের উপরে ক্লিক করে দিন।

যখনই রেজিস্টার বাটনের উপরে ক্লিক করে দিবেন তখন আপনার মোবাইল নাম্বার, ব্যাংক একাউন্টের নাম্বার, ইমেইল এড্রেস, একাউন্ট এর জন্য পিন নাম্বার এবং অন্যান্য আরো যে সমস্ত তথ্য রয়েছে সেগুলোর সহায়তায় একটি অ্যাকাউন্ট তৈরি করে নিন।

এখানে যে সমস্ত তথ্য দিবেন সে সমস্ত তথ্য গুলো অবশ্যই মনে রাখার চেষ্টা করবেন । বিশেষ করে আপনার মোবাইল নাম্বার এবং একাউন্ট তৈরি করার সময় আপনি যেই পিন নাম্বার দিয়ে একাউন্ট তৈরি করেছেন সেই পিন নাম্বার।

ঘরে বসে সোনালী ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা ট্রান্সফার নিয়ম

যখন অ্যাকাউন্ট তৈরি করার কাজ সফলভাবে সম্পন্ন হয়ে যাবে তখন আপনি চাইলে একাউন্টে লগইন করতে পারবেন।

একাউন্টে লগইন করার জন্য আপনি যে মোবাইল নাম্বার দিয়ে একাউন্ট রেজিস্ট্রেশন করেছেন, সেই মোবাইল নাম্বার এবং অ্যাকাউন্ট তৈরি করার সময় যেই পিন নাম্বার দিয়েছেন সেই পিন নাম্বার দিয়ে একাউন্টে লগইন করে নিন।

ঘরে বসে সোনালী ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা ট্রান্সফার নিয়ম

যখনই অ্যাকাউন্টে লগইন করার কাজ সফলভাবে সম্পন্ন করে নিবেন তখন আপনি আপনার ব্যাংক একাউন্টের ড্যাশবোর্ডে চলে যেতে পারবেন এবং এখান থেকে ব্যাংক একাউন্ট রিলেটেড যাবতীয় কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

যেহেতু আপনি অ্যাকাউন্ট থেকে টাকা ট্রান্সফার করতে চান সেজন্য, instant টাকা ট্রান্সফার করার জন্য BEFTN ট্রান্সফারের উপরে ক্লিক করতে পারেন।

ঘরে বসে সোনালী ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা ট্রান্সফার নিয়ম

এছাড়াও স্বাভাবিকভাবে ট্রান্সফার করার জন্য Send money এর উপরে ক্লিক করার মাধ্যমে টাকা ট্রান্সফার করা যাবে।

তবে আপনি যদি টাকা ছাড়ার সাথে সাথে টাকা ট্রান্সফার হয়ে যাক সেরকমটা চান তাহলে BEFTIN এর উপরে ক্লিক করে, তারপরে পরবর্তী ধাপ অনুসরণ করে টাকা ট্রান্সফার করতে পারবেন।

টাকা ট্রান্সফার করার পরবর্তী ধাপ:

  • যখনই আপনি BEFTIN বাটনের উপরে ক্লিক করে দিবেন তারপরে এখান থেকে আপনি ব্যাংক অ্যাকাউন্ট এবং একই সাথে ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার সিলেক্ট করে নেয়ার অপশন পেয়ে যাবেন।
  • যেই ব্যাংক একাউন্টে আপনি টাকা পাঠাতে চান, সেই ব্যাংক একাউন্টের নাম এবং নাম্বার মেনশন করে দিন। এবং তারপরে আপনার একাউন্টের যে পিন নাম্বার রয়েছে সে পিন নাম্বার বসিয়ে দিন।
  • একদম পরিশেষে আপনার অ্যাকাউন্ট একটি ভেরিফিকেশন এসএমএস আসবে সেই ভেরিফিকেশন এসএমএস যদি আপনি যথাযথভাবে বসিয়ে দেন, তাহলে টাকা ট্রান্সফার করার কাজ সফলভাবে সম্পন্ন হয়ে যাবে।

Sonali ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা ট্রান্সফার করার যে নিয়ম ছিল, সেই নিয়ম সম্পর্কে উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

Soanli ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে আরও যাবতীয় তথ্য জেনে নিতে চাইলে আমাদেরকে কমেন্ট করে সেটি জানাতে পারেন।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top