সোনালী ব্যাংক এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম

আপনি যদি সোনালী ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তুলতে চান তাহলে সোনালী ব্যাংক এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম আসলে কি? সোনালী ব্যাংক এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম সংক্রান্ত তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

সোনালী ব্যাংক এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম

Sonali Bank এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম হিসেবে যে নিয়ম বিদ্যমান রয়েছে, প্রায় প্রতিটি ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তোলার জন্য একই নিয়ম বিদ্যমান রয়েছে।

অর্থাৎ কোন একটি এটিএম বুথে যদি আপনি টাকা তোলার নিয়ম সম্পর্কে অবগত হয়ে যেতে পারেন তাহলে যে কোন ব্যাংকের এটিএম বুথ থেকে খুব সহজেই আপনি টাকা তোলার কাজ সফলভাবে সম্পন্ন করতে পারেন।

এখন সেই ব্যাংক হোক সোনালী ব্যাংক কিংবা ইসলামী ব্যাংক অথবা ডাচ বাংলা ব্যাংক। যেকোনো ব্যাংকের অধীনে আপনি খুব সহজেই টাকা উত্তোলন করতে পারেন।

সোনালী ব্যাংক এটিএম বুথ থেকে টাকা তোলার জন্য আপনাকে নিম্নলিখিত পদক্ষেপ গুলো অনুসরণ করতে হবে:

১/ সর্বপ্রথম আপনার নিকটস্থ যে সোনালী ব্যাংকের এটিএম বুথ রয়েছে সেই এটিএম বুথে চলে যেতে হবে এবং তারপরে আপনার কাছে যে এটিএম কার্ড রয়েছে কিংবা অন্যান্য যে ভ্যালিড কার্ড রয়েছে, সেই কার্ডটির সাথে নিয়ে যেতে হবে।

২/ দ্বিতীয় পর্যায়ে আপনাকে কার্ডের যে সিমের মত অংশ রয়েছে সেই অংশটিকে, উপরের দিকে দিবেন এবং তারপরে কার্ডটি যতটুকু পুশ করে ভিতরে ঢুকানো যায়, ততটুকু ঢুকিয়ে দিবেন।

৩/ এই ধাপে আপনাকে আপনার এটিএম কার্ডের যে পিন নাম্বার রয়েছে সেই পিন নাম্বার বসিয়ে দিতে হবে, যদি পিন নাম্বার সঠিক থাকে তাহলে আপনি আপনার ব্যাংক অ্যাকাউন্টের ডেসবোর্ডে চলে যেতে পারবেন এবং সেখান থেকে আপনি লেনদেন করতে পারবেন।

৪/ এবার, আপনি যত টাকা তুলতে চান সেই টাকার এমাউন্ট এবং একই সাথে আপনার অ্যাকাউন্ট থেকে লেনদেন করার জন্য কিংবা একাউন্টের মিনি স্টেটমেন্ট দেখার জন্য আপনি সেখানে অনেকগুলো অপশন পেয়ে যাবেন এবং সেই অপশন গুলো বাংলাতে লেখা থাকবে, যাতে করে আপনি সহজেই বুঝতে পারবেন কোনটার মানে কি হয়।

৫/ বিভিন্ন অপশনের মধ্যে থেকে আপনি যে অপশনটি ব্যবহার করতে চান অর্থাৎ আপনি বর্তমানে টাকা তুলতে চাইলে “টাকা উত্তোলন” অপশনটি সিলেক্ট করুন। অ্যাকাউন্টের স্টেটমেন্ট দেখতে চাইলে “ব্যালান্স ইনকোয়ারি” এর উপরে ক্লিক করে তারপরে এই সমস্ত অপশন ব্যবহার করতে পারবেন।

এই বিষয়টিকে আপনি যদি একেবারে প্র্যাকটিক্যালি দেখে নিতে চান, তাহলে নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নিতে পারেন, তাহলে আপনি এই বিষয়টির প্র্যাকটিক্যাল নমুনা দেখে নিতে পারবেন।

জেনে নিন: প্র্যাকটিক্যালসহ এটিএম থেকে টাকা তোলার নিয়ম

উপরে উল্লেখিত আর্টিকেলটি দেখে নিলে এটিএম থেকে টাকা তোলার নিয়ম সংক্রান্ত যে বিস্তারিত তথ্য রয়েছে সেই সম্পর্কে বিস্তারিতভাবে অবগত হয়ে যেতে পারবেন। এবং সহজেই এটিএম বুথ ব্যবহার করার মাধ্যমে টাকা তোলার কাজ সম্পন্ন করতে পারবেন।

Sonali Bank এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম হিসেবে যে নিয়ম বিদ্যমান ছিল, সেটি উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top