ব্যাংকের এক শাখা থেকে অন্য শাখায় একাউন্ট স্থানান্তর করা যাবে কি?

আপনি যদি যখন কারণে আপনার ব্যাংক একাউন্টের যে শাখা রয়েছে অর্থাৎ আপনি যে ব্যাংকের শাখার অধীনে একটি অ্যাকাউন্ট তৈরি করেছেন সেই শাখা পরিবর্তন করতে চান তাহলে, ব্যাংকের এক শাখা থেকে অন্য শাখায় একাউন্ট স্থানান্তর করা যাবে কি?

কারণ, নানা কারণে এরকম অনেক সময় আমাদের সামনে উপস্থিত হয় যে সময় আমাদেরকে আমাদের ব্যাংক অ্যাকাউন্টের শাখা পরিবর্তন করে আমরা যে শাখায় এটিকে স্থাপন করতে চাই সেখানে নিয়ে যাওয়ার প্রয়োজন হয়।

ব্যাংকের এক শাখা থেকে অন্য শাখায় একাউন্ট স্থানান্তর করা যাবে কি?

হ্যা, আপনি চাইলে ব্যাংকের এক শাখা থেকে অন্য শাখায় একাউন্ট স্থানান্তর করতে পারবেন।

তবে ব্যাংকের এক শাখা থেকে একাউন্ট স্থানান্তর করার ক্ষেত্রে আপনাকে বেশ কিছু পদক্ষেপ অনুসরণ করতে হবে। এবং এই সমস্ত পদক্ষেপ আপনি যদি অনুসরণ করতে পারেন তাহলে আপনার ব্যাংক অ্যাকাউন্ট একই ব্যাংকের এক শাখা থেকে অন্য শাখা স্থানান্তর করা সম্ভব হবে।

ব্যাংকের এক শাখা থেকে অন্য শাখায় একাউন্ট স্থানান্তর করার নিয়ম

আপনি যদি একই ব্যাংকের একটি অ্যাকাউন্ট এক টাকা থেকে অন্য শাখায় স্থানান্তর করতে চান, তাহলে সর্বপ্রথম কাজ হিসেবে আপনাকে যে কাজটি করতে হবে সেটা হল আপনি বর্তমানে যে ব্রাঞ্চের অধীনে একাউন্ট তৈরি করে রেখেছেন, সেই ব্রাঞ্চে চলে যেতে হবে।

এবং এই ব্যাংকের ব্রাঞ্চে চলে গিয়ে আপনি যদি ব্যাংকের কর্মকর্তাদের এ সম্পর্কে অবগত করেন যে আপনি ব্যাংক একাউন্টের ব্রাঞ্চ পরিবর্তন করতে চান কিংবা ব্যাংক একাউন্টের শাখা পরিবর্তন করতে চান, তাহলে আপনি তাদের কাছ থেকে এই সংক্রান্ত হেল্প পাবেন।

এবং আপনার ব্যাংক একাউন্ট সম্পর্কিত যে সমস্ত তথ্য রয়েছে সে সমস্ত তথ্য যদি আপনি সঠিকভাবে দিয়ে দিতে পারেন এবং ব্যাংকের যে ভেরিফিকেশন প্রসেস রয়েছে, সেই প্রসেস আপনি যদি ধারাবাহিকভাবে পাড়ি দিতে পারেন তাহলে আপনার ব্যাংক একাউন্ট শাখা স্থানান্তরের কাজ সম্পন্ন হয়ে যাবে।

মোট কথা হলো, ব্যাংক একাউন্ট শাখা স্থানান্তর করা খুব জটিল কোন পদ্ধতি নয়। সেক্ষেত্রে আপনি ব্যাংকে গিয়ে ব্যাংক কর্মকর্তাদের সেই সম্পর্কে অবগত করলে তারা আপনাকে আপনার অ্যাকাউন্টের ব্রাঞ্চ কিংবা শাখা পরিবর্তন করতে সহায়তা করবে।

এবং যখনই আপনার ব্যাংক একাউন্টের ব্রাঞ্চ কিংবা শাখা পরিবর্তন হয়ে যাবে, তখন আপনি এই ব্রাঞ্চ থেকে আপনার একাউন্ট সম্পর্কিত যেকোন রকমের ডিটেলস সম্পর্কে জেনে নিতে পারবেন না।

সে ক্ষেত্রে আপনাকে পরিবর্তিত ব্রাঞ্চে যোগাযোগ করতে হবে। তবে হ্যাঁ, আপনি যে ব্যাংকের অধীনে একাউন্ট তৈরি করছেন সেই ব্যাংকের যে হেল্প লাইন নাম্বার রয়েছে সেখানে কল করার মাধ্যমে যে কোন ব্রাঞ্চের যে কোন তথ্য জেনে নিতে পারবেন।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top