Prime Bank Internet Banking | প্রাইম ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন

Advertisements

ঘরে বসে প্রাইম ব্যাংকের সমস্ত কাজ সম্পাদনের জন্য Prime Bank Internet Banking এর সাথে কানেক্টেড হওয়া জরুরী

প্রাইম ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং এর সাথে কানেক্টেড হওয়ার পরে আপনি চাইলে যেকোনো ধরনের প্রাইম ব্যাংক রিলেটেড লেনদেন কিংবা অন্যান্য বিষয়াদি ঘরে বসে পরিচালনা করতে পারবে।

তবে যেকোনো ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং সেবার ক্ষেত্রে সর্বপ্রথম আপনার গুরুত্বপূর্ণ ডকুমেন্টস দিয়ে ওই ব্যাংকে ইন্টারনেট ব্যাংকিং সেবায় রেজিস্টার করে নিতে হয়।

তবে প্রাইম ব্যাংকের যে ইন্টারনেট ব্যাংকিং সেবা রয়েছে সে ইন্টারনেট ব্যাংকিং সেবায় ঘরে বসেই আপনি চাইলে রেজিস্টার সম্পাদন করে নিতে পারবেন। কিভাবে এই কাজটি করবেন?

Prime Bank Internet Banking Registration

একদম নতুন ইন্টারনেট ব্যাংকিং গ্রাহক হিসেবে Prime Bank Internet Banking রেজিস্ট্রেশন করতে চাইলে প্রথমত নিম্নলিখিত লিংকে ভিজিট করুন।

Sign up

 

যখনই আপনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন, তখন আপনার সামনে নতুন একটি পেজ ওপেন হবে সেখানে আপনি দুইটি অপশন দেখতে পারবেন।

এবার ভেরিফিকেশন এর জন্য আপনার কাছে যদি যাচাইকরণ কোড পূর্বে থেকে থেকে থাকে তাহলে প্রথম অপশনটি সিলেক্ট করুন, না থাকলে দ্বিতীয় অপশন অর্থাৎ I do not have verification code অপশনে ক্লিক করুন।

Prime Bank Internet Banking | প্রাইম ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন
Prime Bank Internet Banking | প্রাইম ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন

যখনই আপনি I do not have verification code অপশনটির উপরে ক্লিক করবেন, তখন এই পেইজটি অন্য আরেকটি ওয়েবপেইজে নিয়ে যাবে। যেখানে আপনার প্রাইম ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার মেনশন করতে হবে।

মূলত আপনার প্রাইম ব্যাংকের জন্য যে অ্যাকাউন্ট নাম্বার রয়েছে সেই অ্যাকাউন্ট নাম্বার ১৩ থেকে ১৪ সংখ্যার মধ্যে হয়ে থাকে। এই অ্যাকাউন্ট নাম্বার বক্সটিতে দিয়ে “Next” এ ক্লিক করুন।

Prime Bank Internet Banking | প্রাইম ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন
Prime Bank Internet Banking | প্রাইম ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন

যখনই আপনার প্রাইম ব্যাংক একাউন্টে রিলেটেড অ্যাকাউন্ট নাম্বার রয়েছে অ্যাকাউন্ট নাম্বার যথাযথভাবে দিয়ে দিবেন, তখন আপনাকে অন্য আরেকটি পেইজ এ নিয়ে যাওয়া হবে।

এর পরবর্তী পেইজটিতে আপনাকে যে সমস্ত ডকুমেন্ট দিয়ে ইন্টারনেট ব্যাংকিং এর অ্যাকাউন্ট তৈরি কার্য সম্পাদন করতে হবে সে সম্পর্কে নিচে ব্যাখ্যা করা হলো।

এর পরবর্তী পেজে অর্থাৎ তৃতীয় স্টেপ এ আপনার ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট এর জন্য একটি লগইন আইডি সিলেক্ট করে নিতে হবে। যার মাধ্যমে আপনি পরবর্তী সময়ে একাউন্টে লগইন করবেন।

Prime Bank Internet Banking একাউন্ট এর জন্য যে লগইন আইডি সিলেক্ট করবেন সেই লগইন আইডি তে কোন রকমের স্পেস দিতে পারবেন না। আপনি চাইলে সর্বোচ্চ দুইটি স্পেশাল ক্যারেক্টার ব্যবহার করতে পারবেন।

চতুর্থ স্টেপে আপনাকে আপনার প্রাইম ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট এর জন্য একটি পিন নাম্বার সিলেক্ট করে নিতে হবে যে পিন নাম্বার ৪-৮ শব্দের মধ্যে দিতে পারবেন।

এবার পঞ্চম স্টেপ অর্থাৎ একেবারে সর্বশেষ স্টেপে আপনার প্রাইম ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট এর জন্য একটি পাসওয়ার্ড সিলেক্ট করে নিতে হবে।

মনে রাখবেন; পাসওয়ার্ডটি যাতে অবশ্যই স্ট্রং হয়।

একটি পাসওয়ার্ড সিলেক্ট করার ক্ষেত্রে আপনি সর্বনিম্ন ৮ শব্দ থেকে সর্বোচ্চ ৩২ টি শব্দের মধ্যে নির্বাচন করতে পারবেন। পাসওয়ার্ড এর মধ্যে অবশ্যই স্পেশাল ক্যারেক্টার যুক্ত করবেন।

আর পাসওয়ার্ড নির্বাচন করার অপশন সফলভাবে আপনি যদি পাড়ি দিয়ে চলে আসতে পারেন, তাহলে এই পাসওয়ার্ড সিলেক্ট করে নেওয়ার পরেই আপনার প্রাইম ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরীর কাজ সম্পাদন হয়ে যাবে।

মনে রাখবেন, একাউন্টে যে সমস্ত তথ্য আপনি দিয়েছেন সে সমস্ত তথ্য কারো সাথে শেয়ার করবেন না। এছাড়াও ব্যাংকের কোন কর্মকর্তার সাথে অবশ্যই শেয়ার করবেন না।

Prime Bank Internet Banking Login

যখনই আপনি প্রাইম ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরি করে নিবেন, তখন প্রাইম ব্যাংক নেট ব্যাংকিং একাউন্ট কিভাবে লগইন করবেন সেটি দেখে নেয়া দরকার।

ইন্টারনেট ব্যাংকিং একাউন্টে লগইন করার জন্য প্রথমে নিম্নলিখিত লিংকে ভিজিট করুন, এবং তারপরে পূর্বে যে একাউন্ট তৈরীর ডিটেলস দিয়েছিলেন সেগুলো সমন্বয় লগইন করুন।

Log In

 

উল্লেখিত লিংকে ভিজিট করবেন তখন দুইটি ইনফর্মেশন দেয়ার বক্স পাবেন যেগুলোতে সঠিক তথ্য দিলেই প্রাইম ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং লগইন হয়ে যাবে।

Login ID: প্রাইম ব্যাংক একাউন্ট রেজিস্টার করার ক্ষেত্রে যে লগইন আইডি দিয়েছিলেন, সেই লগইন আইডি প্রথম বক্সটিতে বসিয়ে দিন।

Enter Password: ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরি করার ক্ষেত্রে যে পাসওয়ার্ড নির্বাচন করেছিলেন, সেই পাসওয়ার্ড এ বক্সটিতে বসিয়ে দেয়ার পরে “Login” বাটনে ক্লিক করুন।

Prime Bank Internet Banking Login
Prime Bank Internet Banking Login

এবার যদি আপনার দেয়া সমস্ত ইনফরমেশন সঠিক হয়ে থাকে তাহলে Prime Bank Internet Banking একাউন্ট লগইন হয়ে যাবে। এবং আপনি ইন্টারনেট ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে পারবেন।

আশাকরি প্রাইম ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট কিভাবে তৈরি করতে হয়? সে সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পেরেছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

close
Scroll to Top