Bank Asia Internet Banking একাউন্ট কিভাবে খুলবেন?

Advertisements

আপনি যদি ব্যাংক এশিয়া এর একজন গ্রাহক হয়ে থাকেন, তাহলে সমস্ত সুযোগ সুবিধা উপভোগের জন্য Bank Asia Internet Banking আপনার জন্য ভালো একটি ভালো ব্যাংকিং সেবা।

Bank Asia Internet Banking এর মাধ্যমে বসেই আপনার ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করা সম্ভব, তাও কোনো রকমের চার্জ ছাড়াই।

আপনি যদি ব্যাংক এশিয়া ইন্টারনেট ব্যাংকিং এর সাথে কানেক্টেড হয়ে যান, তাহলে ঘরে বসেই কোনো রকমের চার্জ ছাড়াই ব্যাংক এশিয়ার সাথে সমস্ত কাজ সম্পাদন করতে পারবেন।

অর্থাৎ আপনার যে সমস্ত ব্যাংকিং কার্যক্রম সম্পাদন করা প্রয়োজন সেগুলো করতে পারবেন।

Bank Asia Internet Banking কেন?

ব্যাংক এশিয়া এর একজন কাস্টমার হিসেবে ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরি করার মাধ্যমে, আপনি নানারকমের সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

Bank Asia Internet Banking এর মাধ্যমে আপনি প্রধানত যে সমস্ত সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য কিছু সুযোগ-সুবিধা নিচে তুলে ধরা হলোঃ

  • ফ্রিতে ফান্ড ট্রান্সফার।
  • ব্যাংক এশিয়া থেকে অন্যান্য ব্যাংকের ফান্ড ট্রান্সফার একদম ফ্রি।
  • ব্যাংকিং কার্যক্রম একদম ফ্রিতে।
  • কোন রকমের চার্জ ছাড়াই ইন্টারনেট ব্যাংকিং ব্যবহার করা।
  • কোন রকমের লিমিটেশন ছাড়াই ফান্ড ট্রান্সফার।
  • সেভিংস একাউন্ট হলে, অ্যাকাউন্টে 500 টাকা রেখে ইচ্ছামত লেনদেন। ইত্যাদি।

এছাড়াও উপরে উল্লেখিত সুযোগ-সুবিধাগুলো পরেও ইন্টারনেট ব্যাংকিং ব্যবহার করা মাধ্যমে আর নানা রকমের সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

যখন আপনি ইন্টারনেট ব্যাংকিং এর সমস্ত সুযোগ সুবিধা রয়েছে সেগুলো সম্পর্কে জেনে নিলেন, তখন আপনাকে ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট খোলার দিকে নজর দিতে হবে।

Bank Asia Internet Banking একাউন্ট কিভাবে খুলবেন?

যদি ব্যাংক এশিয়া ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট খুলতে চান, তাহলে প্রথমত আপনাকে ব্যাংক এশিয়া তে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে।

অ্যাকাউন্ট তৈরি সম্পূর্ণ হয়ে গেলে আপনার নিকটস্থ ব্রাঞ্চে গিয়ে উপস্থিত থাকতে হবে।

ব্যাংক এশিয়া ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরি করার জন্য যে স্টেপ ফলো করতে হবে সম্পর্কে নিচে আলোচনা করা হলোঃ

  • প্রথমে আপনার নিকটস্থ ব্রাঞ্চে উপস্থিত থাকতে হবে।
  • এবার আপনি ইন্টারনেট ব্যাংকিং খুলতে চান এই মর্মে তাদেরকে বলতে হবে।
  • তারপর ইন্টারনেট ব্যাংকিং কর্তৃপক্ষ আপনাকে রেজিষ্ট্রেশন ফরম দিবে।
  • রেজিস্ট্রেশন ফর্মে অবশ্যই আপনার ইমেইল এড্রেস মেনশন করতে হবে
  • লক্ষ্য করবেন এখানে যে ইমেইল এড্রেস দেয়া হবে সেই ইমেইল এড্রেস যাতে ভ্যালিড এবং ব্যবহারযোগ্য হয়।

কারণ আপনি এখানে যে ইমেইল এড্রেস দেবেন, সে ইমেইল এড্রেসে একটি কনফারমেশন ইমেইল প্রেরন করা হবে। যার মাধ্যমে আপনার ব্যাংক এশিয়া ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট এ ডকুমেন্ট দেয়া হবে।

অর্থাৎ ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট লগইন করার জন্য যে ইউজারনেম এবং পাসওয়ার্ড দেয়া প্রয়োজন, সে ইউজারনেম এবং পাসওয়ার্ড ই-মেইলের মাধ্যমে তারা আপনাকে জানিয়ে দিবে।

মূলত যখন আপনি ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরি করার ইচ্ছা পোষণ করবেন তাদেরকে বা তাদের দেয়া ফরম ফিলাপ করে নিবেন, তার 24 থেকে 48 ঘন্টার মধ্যে আপনার একাউন্ট এক্টিভেট হয়ে যাবে।

আপনার একাউন্ট এক্টিভেট হয়েছে কিনা, সেটি নিশ্চিত করা হবে একটি কনফারমেশন ইমেইল দেয়ার মাধ্যমে। যেখানে আপনি আপনার ব্যাংকিং রিলেটেড ডকুমেন্টস পেয়ে যাবেন।

কনফারমেশন ইমেইল এর মাধ্যমে আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড এখন আপনাকে ব্যাংক এশিয়া ইন্টারনেট ব্যাংকিং এ লগিন করে নিতে হবে।

ইন্টারনেট ব্যাংকিং লগইন পেইজ

যখনই আপনি ইউজার আইডি এবং পাসওয়ার্ড পেয়ে যাবেন , তখন প্রথমত নিচের লিংকে ভিজিট করতে হবে এবং তারপর আপনার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।

Internet Banking –

উপরে উল্লেখিত লিংকে ভিজিট করার পরে একটি পেজ ওপেন হবে। যে পেজটিতে আপনি আইডি এবং পাসওয়ার্ড এর মাধ্যমে ব্যাংকিং একাউন্ট এ লগিন করতে পারবেন।

User ID: ইমেইল করার মাধ্যমে আপনাকে যে ইউজার আইডি প্রেরণ করা হয়েছিল, সেই ইউজার আইডি এই বক্সটিতে দিয়ে দিতে হবে।

Password: ইমেইল করার মাধ্যমে যে পাসওয়ার্ড প্রদান করা হয়েছিল, সেই পাসওয়ার্ড এ বক্সটিতে বসিয়ে দিন।

Captcha: ইমেজে দেখানো যে ক্যাপচা হয়েছে সেই ক্যাপচা এই বক্সটিতে বসিয়ে দিন। বুঝতে সমস্যা হলে পাশে যে রিফ্রেশ বাটন রয়েছে, সেই রিফ্রেশ বাটন এ ক্লিক করে ক্যাপচা পরিবর্তন করতে পারেন।

Bank Asia Internet Banking
Bank Asia Internet Banking

প্রথমবার যখন ব্যাংকিং একাউন্ট লগইন করে নিবেন, তখন আপনার ব্যবহৃত যে পাসওয়ার্ড রয়েছে সেই পাসওয়ার্ড পরিবর্তন করে নিতে হবে।

মনে রাখবেন যখন এখানে একটি পাসওয়ার্ড পরিবর্তন করতে চাইবেন, তখন এই পাসওয়ার্ডের ক্যারেক্টার অবশ্যই 8 শব্দের মধ্যে দিতে হবে এবং কিছু স্পেশাল ক্যারেক্টার ব্যবহার করার মাধ্যমে পাসওয়ার্ড স্ট্রং করতে হবে।

এছাড়াও আপনি চাইলে এখানে যে পাসওয়ার্ড ব্যবহার করেছেন সেই পাসওয়ার্ড এর লিমিট মেনশন করতে পারবেন। এতে করে ওই লিমিটের মধ্যে পাসওয়ার্ড অটোমেটিক এক্সপায়ার হয়ে যাবে।

পাসওয়ার্ড পরিবর্তন করার পরেই আপনি আপনার ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট এর সমস্ত কার্যক্রম সম্পাদন করতে পারবেন, আর এই ইন্টারনেট ব্যাংকিং সেবা একদম ফ্রি এবং ঘরে বসেই নির্ধিদায় যে কোন সময় ব্যবহার করা যায়।

লগিন করা সম্পন্ন হয়ে গেলে আপনি ইন্টারনেট ব্যাংকিং এর জন্য হোমপেইজ রয়েছে সেই পেজে চলে যেতে পারবেন এবং এখানে ইন্টারনেট ব্যাংকিং রিলেটেড সমস্ত ডিটেলস দেখতে পারবেন।

Bank Asia Internet Banking
Bank Asia Internet Banking

আর ব্যাংক এশিয়া এর অধীনে ব্যাংক এশিয়া ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট খোলার যেসমস্ত পদ্ধতি সম্পর্কে আপনার জানা দরকার সেগুলো সম্পর্কে উপরে আলোচনা করা হয়েছে।

 

 

এছাড়াও Bank Asia Internet Banking সম্পর্কিত যাবতীয় ডিটেইলস আপনি যদি জানতে চান, তাহলে ব্যাংক এশিয়া কাস্টমার কেয়ার নাম্বার রয়েছে তাদের যোগাযোগ করতে পারেন।

Helpline Number
16205

অসংখ্য ধন্যবাদ আর্টিকেলটি একদম শেষ পর্যন্ত পড়ার জন্য।

2 thoughts on “Bank Asia Internet Banking একাউন্ট কিভাবে খুলবেন?”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

close
Scroll to Top