Trust bank internet banking – ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং

আপনি যদি ট্রাস্ট ব্যাংকের একজন গ্রাহক হয়ে থাকেন, তাহলে ট্রাস্ট ব্যাংকের মাধ্যমে বিভিন্ন রকমের কার্যক্রম সম্পন্ন করার জন্য Trust bank internet banking সম্পর্কে জেনে নেয়া প্রয়োজন রয়েছে।

Trust bank internet banking সম্পর্কে জেনে নিলে এবং একটি অ্যাকাউন্ট তৈরি করে নিলে, ঘরে বসে ট্রাস্ট ব্যাংক রিলেটেড বিভিন্ন রকমের কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখনি ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক এবং কিভাবে একাউন্ট তৈরি করবেন সেই সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক।

Trust bank internet Banking কি?

এক কথায় বলতে গেলে ট্রাস্ট ব্যাংকের সমস্ত ব্যাংকের কার্যক্রম আপনি যদি ঘরে বসে সম্পন্ন করতে চান, তাহলে যে উপায়ে ঘরে বসে ব্যাংকিং কার্যক্রম সম্পন্ন করবেন তাকে ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং বলা হয়।

ঘরে বসে ট্রাস্ট ব্যাংকের সমস্ত কার্যক্রম আপনি ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে সম্পন্ন করতে পারবেন।

ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন

আপনি যদি ট্রাস্ট ব্যাংক নেট ব্যাংকিং সেবা উপভোগ করতে চান, তাহলে সর্বপ্রথম ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট রেজিস্ট্রেশন করে নিতে হবে।

আপনি চাইলে ভিন্ন দুটি উপায়ে ট্রাস্ট ব্যাংক নেট ব্যাংকিং একাউন্ট রেজিস্ট্রেশন করে নিতে পারেন।

আর সেই দুটি উপায় হলোঃ ব্রাঞ্চে গিয়ে রেজিস্ট্রেশন করা এবং অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করা।

উপরে উল্লেখিত দুইটি উপায় এর মধ্যে আপনি যদি এই ব্রাঞ্চে গিয়ে রেজিস্ট্রেশন করতে চান, তাহলে শুধুমাত্র আপনার অ্যাকাউন্ট রিলেটেড কাগজপত্র প্রয়োজন হবে।

অর্থাৎ আপনি যে ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করেছেন সে ব্যাংক অ্যাকাউন্ট রিলটেেড যে সমস্ত কাগজপত্র এবং ইনফরমেশন রয়েছে, সেগুলো তাদের কাছে দিয়ে দিলে তারা আপনার অ্যাকাউন্ট তৈরি করে দেবে।

এক্ষেত্রে, কোন রকমের ভোগান্তির মধ্যে পড়তে হবে না।

তবে আপনি যদি ঘরে বসে ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট রেজিস্টার করতে চান, তাহলে অনলাইনের মাধ্যমে ট্রাস্ট ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট রেজিস্ট্রেশন করতে পারবেন।

অনলাইনের মাধ্যমে ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন

অনলাইনের মাধ্যমে ঘরে বসে ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট রেজিস্ট্রেশন করে নেয়ার জন্য প্রথমত নিম্নলিখিত লিংক ভিজিট করতে হবে এবং তারপরে তাদের কাছে একটি রিকোয়েস্ট সাবমিট করে দিতে হবে।

Register Now

 

উপরে উল্লেখিত লিংকটি ভিজিট করার পরেই নিম্নলিখিত স্ক্রীনশটএর মত একটি পেইজ দেখতে পারবেন।

এই পেজটিতে আপনার অ্যাকাউন্ট তৈরি করার যে ইমেইল এড্রেস রয়েছে, সে এড্রেস দিয়ে দিন এবং তারপরে রি-ক্যাপচা সলভ করে নিন।

লিংকে প্রবেশ করার পর এখানে যে দুইটি বক্স দেয়া হবে সেই দুইটি বক্স তখন যথাযথভাবে ফিলাপ করে নেবেন, তারপরে “Submit” বাটনের উপর ক্লিক করুন।

Trust bank internet banking - ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং

এরপর আপনি যে ইমেইল এড্রেস এখানে দিয়েছেন, সেই মেইল এড্রেস এর ইনবক্স এ চলে যান, তাহলে দেখতে পারবেন, সেই ইমেইল এড্রেসের ইনবক্সে একটি মেইল চলে এসেছে।

এবার, এই ইমেইল এড্রেস টি ভেরিফাই করে নিতে হবে। সেজন্য ভেরিফাই নামক যে অপশনটি রয়েছে , সেই ভেরিফাই অপশন এর উপরে ক্লিক করে দিন।

Trust bank internet banking - ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং

যখনই ইমেইল এড্রেস ভেরিফাই করার কাজ সম্পন্ন করে নিবেন, তখন পুনরায় অন্য আরেকটি পেজে চলে যেতে পারবেন এবং সেখানে Next নামের একটি বাটন দেখতে পারবেন।

নেক্সট নামের বানানটি উপরে ক্লিক করে দিন।

নেক্সট নামের অক্ষরের উপরে ক্লিক করার পরে এবার আপনার অ্যাকাউন্ট এর যে সমস্ত ইনফরমেশন রয়েছে, সে সমস্ত ইনফরমেশন গুলো যথাযথভাবে ফিলাপ করে নেন।

অর্থাৎ আপনার একাউন্ট এর ফুল নাম, ইমেইল এড্রেস, ফোন নাম্বার, আপনার পার্মানেন্ট এড্রেস, আইডি কার্ড নাম্বার সহ, যাবতীয় ডিটেলস গুলো ফিলাপ করে নিন এবং তারপরে Save information নামক অপশনটিতে ক্লিক করুন।

Trust bank internet banking - ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং

যখনই Save Informational নামের অপশন দিয়ে উপরে ক্লিক করে দিবেন তখন আপনার ইনফরমেশন গুলো সেভ করা যাবে।

এবং তারপরে আপনি যে ফোন নাম্বারটি দিয়েছিলেন, সেই ফোন নাম্বার একটি ভেরিফিকেশন কোড চলে যাবে।

এবার আপনার ফোন নাম্বারে যে ভেরিফিকেশন করতে কোড এসেছে, সেই ফোন নাম্বার ভেরিফিকেশন কোড টি যথাযথভাবে বসিয়ে দিন এবং তারপরে ভেরিফাই নামক অপশনের এর উপরে ক্লিক করুন।

এবার আপনার অ্যাকাউন্টে এর সাথে ইউজারনেম এবং পাসওয়ার্ড সেট করে নিতে পারবেন।

যখনই ইউজারনেম এবং পাসওয়ার্ড সেট আপ করে নিয়ে নিবেন, তখন আপনার অ্যাকাউন্টটি তৈরী করার কাজ প্রায় সম্পন্ন হয়ে যাবে।

এবং আপনি করে বসে ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট উপভোগ করতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখনি উপরে উল্লেখিত উপায়ে একটি ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরী করে নিন এবং তারপরে ইন্টারনেট ব্যাংকিং একাউন্টের মাধ্যমে লেনদেন সম্পন্ন করুন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top