ব্যাংকে সর্বনিম্ন কত টাকা জমা দেয়া যায়?

আপনি যদি একটি ব্যাংক একাউন্ট তৈরি করেন সে ক্ষেত্রে ব্যাংক একাউন্ট তৈরি করার পরবর্তী সময়ে আপনি যখন ব্যাংক একাউন্টে টাকা জমা রাখবেন তখন নানা রকমের প্রশ্ন মনের মধ্যে বাসা বাধতে পারে। এর মধ্যে থেকে অন্যতম একটি হলো, ব্যাংকে সর্বনিম্ন কত টাকা জমা দেয়া যায়?

যে কোন একটি ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করার পরে সেই ব্যাংক একাউন্টে সর্বনিম্ন কত টাকা জমা দেয়া যায় সেই সংক্রান্ত তথ্য অনেকেই জেনে নিতে চান। সেক্ষেত্রে আপনি যদি এই আর্টিকেলটি দেখে নেন তাহলে এই সম্পর্কিত তথ্য সম্পর্কে অবগত হয়ে যাবেন।

এবং ব্যাংক অ্যাকাউন্টের সর্বনিম্ন যত টাকা রাখা যায় এটা নিয়ে যত ধরনের দ্বিধাদ্বন্দ্ব রয়েছে, সমস্ত দ্বিধাদ্বন্দ্ব কাটিয়ে উঠতে সক্ষম হবেন।

ব্যাংকে সর্বনিম্ন কত টাকা জমা দেয়া যায়?

ব্যাংকের সর্বনিম্ন কত টাকা জমা দেয়া যাবে, সেটা আবার দুইটি বিষয়ের উপরে নির্ভর করবে। অর্থাৎ এই বিষয়টি নির্ভর করবে আপনি কোন মাধ্যমে ব্যাংক অ্যাকাউন্টে টাকা জমা রাখছেন সেই বিষয়টির উপরে।

যেমন আপনি যদি ব্যাংকে গিয়ে টাকা জমা দেন সে ক্ষেত্রে আপনি এক রকমের এমাউন্ট জমা দিতে পারবেন। এবং অন্যান্য মাধ্যমে আপনি যদি আপনার ব্যাংক একাউন্টে টাকা জমা করেন সে ক্ষেত্রে সর্বনিম্ন এমাউন্ট হিসেবে ভিন্ন এমাউন্ট রাখা যাবে।

তাহলে এবার জেনে নেয়া যাক ব্যাংক থেকে আপনি যদি একাউন্টে টাকা ডিপোজিট করেন, তাহলে ব্যাংক থেকে সর্বনিম্ন কত টাকা জমা দেয়া যায়।

ব্যাংক থেকে সর্বনিম্ন কত টাকা জমা দেয়া যায়?

আপনি যদি সরাসরি নিকটস্থ ব্যাংক থেকে একাউন্টে ডিপোজিট করেন সেক্ষেত্রে একাউন্টে ডিপোজিট করার জন্য আপনাকে সর্বনিম্ন ৫০০ টাকা জমা রাখতে হবে।

অর্থাৎ ব্যাংক থেকে ডিপোজিট করার ক্ষেত্রে আপনাকে সর্বনিম্ন ৫০০ টাকা জমা রাখতে হবে। এর মানে হলো সর্বনিম্ন ৫০০ টাকা ব্যাংক একাউন্টে জমা রাখা যাবে।

এবার আপনি সর্বোচ্চ অ্যামাউন্ট হিসেবে যত টাকা প্রয়োজন তত টাকা রাখতে পারবেন। তবে সর্বনিম্ন ৫০০ টাকার নিচে জমা রাখা যাবে না।

অন্যান্য উপায়ে ব্যাংকে সর্বনিম্ন কত টাকা জমা দেয়া যায়?

এখানে অন্যান্য উপায় বলতে বোঝানো হয়েছে সরাসরি ব্যাংকে গিয়ে টাকা জমা দেয়া ছাড়া আরও যে সমস্ত উপায়ে ব্যাংক একাউন্টে টাকা ডিপোজিট করা যায় সেই সমস্ত উপায়।

এর মধ্যে থেকে রয়েছে বিদেশ থেকে রেমিটেন্স আনা, যে কোন মোবাইল ব্যাংকিং থেকে ব্যাংক একাউন্টে টাকা ডিপোজিট করা, অন্য যে কোন ব্যাংক থেকে আপনার ব্যাংক একাউন্টে টাকা ডিপোজিট করা ইত্যাদি।

এক্ষেত্রে আপনি যদি মোবাইল ব্যাংকিং থেকে আপনার ব্যাংক একাউন্টে টাকা ডিপোজিট করতে চান তাহলে সর্বনিম্ন ৫০ টাকা ডিপোজিট করতে পারবেন। অর্থাৎ মোবাইল ব্যাংকিং থেকে সর্বনিম্ন ৫০ টাকা ডিপোজিট করা যায়। তবে এটা সম্পূর্ণ নির্ভর করবে আপনি কোন মোবাইল ব্যাংকিং অপারেটর ব্যবহার করছেন সেটার উপরে।

যেমন আপনি যদি বিকাশ ব্যবহার করেন সেক্ষেত্রে বিকাশ থেকে সর্বনিম্ন ৫০ টাকা ব্যাংক একাউন্টে ডিপোজিট করা যাবে।

এবার আপনি যদি অন্য যে কোন ব্যাংক অ্যাকাউন্ট থেকে আপনার নির্দিষ্ট ব্যাংক একাউন্টে টাকা জমা রাখতে চান, তাহলেও সে ক্ষেত্রে সর্বনিম্ন ৫০ টাকা জমা রাখা যায়। তবে এই বিষয়টিও নির্ভর করবে আপনি কোন ব্যাংক থেকে একাউন্টে টাকা জমা রাখছেন সেটির উপরে।

এবং বিদেশ থেকে আপনি যদি টাকা ডিপোজিট করতে চান তাহলে নিশ্চয়ই খুব অল্প এমাউন্টে টাকা ডিপোজিট করবেন না। সে ক্ষেত্রে এই প্রশ্নটি সম্পর্কে না আগানোই ভালো।

ব্যাংকে সর্বনিম্ন কত টাকা জমা দেয়া যায়? এ সংক্রান্ত যে সমস্ত বিষয়াদি সম্পর্কে আপনার জেনে রাখা প্রয়োজন ছিল, সেগুলো সম্পর্কে উপরে বিস্তারিতভাবে উপরে আলোচনা করা হয়েছে।

ব্যাংকে সর্বনিম্ন কত টাকা জমা দেয়া যায়? সংক্রান্ত অন্য কোন জিজ্ঞাসা থেকে থাকলে কমেন্ট বক্সের মাধ্যমে আমাদেরকে জিজ্ঞেস করতে পারেন অথবা আমাদের যোগাযোগের মাধ্যমে ইমেইল করে আমাদেরকে জানিয়ে দিতে পারেন।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top