বিকাশ টাকা দেখার নিয়ম – বিকাশ একাউন্ট ব্যালেন্স চেক

আপনার যদি একটি বিকাশ একাউন্ট থেকে থাকে এবং বিকাশ একাউন্টে আপনি যদি যেকোনো মুহূর্তে আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স দেখে নিতে চান, তাহলে নিশ্চয়ই বিকাশ টাকা দেখার নিয়ম সম্পর্কিত তথ্য জেনে নিতে চাইবেন।

আর ঘরে বসে মোবাইল ব্যাংকিং এপ এর ব্যবহার করার মাধ্যমে কিংবা বিকাশ ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে আপনি যদি বিকাশ টাকা দেখার নিয়ম সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে চান তাহলে এই আর্টিকেল থেকে সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে পারবেন।

ইউএসএসটি কোড ডায়াল করে বিকাশ টাকা দেখার নিয়ম

আপনি যদি ইউএসএসডি কোড ডায়াল করে বিকাশ টাকা দেখার নিয়ম সংক্রান্ত তথ্য জেনে নিতে চান, অথবা বিকাশ একাউন্ট ব্যালেন্স চেক করার নিয়ম জেনে নিতে চান, তাহলে সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে পারেন।

এই কাজটি করার জন্য আপনাকে সর্বপ্রথম আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করতে হবে *২৪৭#, অবশ্যই এই কোডটি আপনি সেই মোবাইল নাম্বার থেকে ডায়াল করবেন, যেই নাম্বার থেকে বিকাশ একাউন্ট খুলেছেন ।

যখনই আপনি ইউএসএসডি কোড ডায়াল করে নিবেন তখন আপনার সামনে নিম্নলিখিত স্ক্রিনশট এর মত একটি পেজ ওপেন হবে। যেখানে বিকাশের সমস্ত মেনু অপশন দেখতে পারবেন। এবার আপনি যেহেতু বিকাশ একাউন্ট দেখে নিতে চান সেজন্য “9” লিখে (My Bkash) সেন্ড করুন।

বিকাশ টাকা দেখার নিয়ম - বিকাশ একাউন্ট ব্যালেন্স চেক

এবার আপনার সামনে পুনরায় অনেকগুলো অপশন ওপেন হবে এখান থেকে আপনি যেহেতু অ্যাকাউন্ট ব্যালেন্স যাচাই করে নিতে চান, সেজন্য প্রথম অপশনটি “1” (Check Balance) লিখে তারপরে send করে দিন।

বিকাশ টাকা দেখার নিয়ম - বিকাশ একাউন্ট ব্যালেন্স চেক

এবং তারপর পরবর্তী বক্সে আপনার বিকাশ একাউন্টের যে পিন নাম্বার রয়েছে, সেই পিন নাম্বার যথাযথভাবে বসিয়ে দিন। এবং তারপরে একদম সর্বশেষে “Send” বাটনের উপরে ক্লিক করে দিন।

বিকাশ টাকা দেখার নিয়ম - বিকাশ একাউন্ট ব্যালেন্স চেক

যদি আপনার দেয়া প্রত্যেকটি তথ্য সঠিক দেখে থাকে এবং আপনার পিন নাম্বার যদি সঠিক থেকে থাকে তাহলে এর পরবর্তী বক্সে আপনার বিকাশ একাউন্টে যত টাকা ব্যালেন্স রয়েছে, তার একটি তথ্য দেখতে পারবেন।

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে ইউএসএসটি কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ অ্যাকাউন্ট দেখে নিতে পারবেন।

এপ ব্যবহার করার মাধ্যমে বিকাশ টাকা দেখার নিয়ম

আপনি যদি বিকাশ মোবাইল এপ ব্যবহার করার মাধ্যমে বিকাশে টাকা দেখে নিতে চান, তাহলে সেই কাজটি কিভাবে সম্পন্ন করবেন?

এপ ব্যবহার করার মাধ্যমে আপনি যদি টাকা দেখে নিতে চান, তাহলে আপনাকে সর্বপ্রথম আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য বিকাশ মোবাইল এপ ডাউনলোড করে নিতে হবে। নিচে থেকে বিকাশ মোবাইলে অ্যাপ ডাউনলোড করে নিন।

বিকাশ এপ ডাউনলোড

যখনই আপনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন তখন এখান থেকে আপনি চাইলে আপনার অ্যান্ড্রয়েড মোবাইল কিনবা আইফোনের জন্য বিকাশ অ্যাপ ডাউনলোড করে নিতে পারবেন।

বিকাশ অ্যাপ ডাউনলোড করে নেয়া হয়ে গেলে এই অ্যাপটির মধ্যে প্রবেশ করুন এবং আপনার মোবাইল নাম্বার এবং বিকাশ পিন দেয়ার মাধ্যমে লগইন করে নেয়ার কাজ সফলভাবে সম্পন্ন করে নিন।

যখন আপনি লগইন করে নেয়ার কাজ সম্পন্ন করে নিবেন তখন আপনি এই অ্যাপের মধ্যে প্রবেশ করে, উপরের দিকে “ব্যালেন্স দেখুন” নামের বাটনটির উপরে ক্লিক করার মাধ্যমে একাউন্ট ব্যালেন্স যাচাই করে নিতে পারবেন।

আর বিকাশে ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে খুব সহজে বিকাশ একাউন্ট ব্যালেন্স যাচাই করে নিতে পারবেন।

কিভাবে ঘরে বসে বিকাশ একাউন্ট দেখে নিতে হয় সে সংক্রান্ত যাবতীয় তথ্য উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।এবং আশা করি এই সম্পর্কে আপনি জেনে নিতে পেরেছেন।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top