ডাচ বাংলা ব্যাংক সেভিংস একাউন্ট চার্জ

আপনি যদি ডাচ বাংলা ব্যাংকের সেভিংস অ্যাকাউন্ট ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে ব্যাংকে নির্দিষ্ট পরিমান টাকা রাখার করার ক্ষেত্রে ডাচ-বাংলা ব্যাংক একাউন্টের জন্য ডাচ বাংলা ব্যাংক সেভিংস একাউন্ট চার্জ প্রযোজ্য হয়।

সে ক্ষেত্রে ডাচ বাংলা ব্যাংক সেভিংস একাউন্ট চার্জ হিসেবে যে চার্জ আপনাকে দিতে হবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য যদি আপনি জেনে নিতে পারেন তাহলে আপনার একাউন্টে বর্তমান জমিয়ে রাখা টাকা বাবদ আপনার চার্জ সংক্রান্ত তথ্য সম্পর্কে আপনি নিশ্চিত অবস্থায় থাকতে পারবেন।

ডাচ বাংলা ব্যাংক সেভিংস একাউন্ট চার্জ

ডাচ বাংলা ব্যাংকে আপনি যদি একটি সেভিংস একাউন্ট তৈরি করেন তাহলে সেই সেভিংস অ্যাকাউন্ট তৈরি করার ক্ষেত্রে আপনাকে যে সমস্ত চার্জ দিতে হবে সেগুলো নিচে তুলে ধরা হলো:

সেভিং অ্যাকাউন্ট ব্যবহারকারী হিসেবে ১০ হাজার টাকা পর্যন্ত একাউন্টে থাকলে সে ক্ষেত্রে কোন মেইনটেনেন্স ফি প্রদান করতে হবে না। যদি একাউন্টে ১০ হাজার টাকার অধিক থেকে থাকে তাহলে আপনার একাউন্টের ক্ষেত্রে মেনটেনেন্স চার্জ প্রযোজ্য হবে।

সেভিংস একাউন্টে প্রতি ছয় মাস পর পর নিম্ন বর্ণিত হারে একাউন্টের মেইনটেনেন্স ফি প্রযোজ্য হবে:

  • ১০,০০০/-টাকার বেশি কিন্তু ২৫,০০০/-টাকা মধ‍্যে গড় আমানত স্থিতির জন‍্য সর্বোচ্চ ১০০/-টাকা + ১৫% সরকারি ভ‍্যাট।
  • ২৫,০০০/-টাকার বেশি কিন্তু ২ (দুই) লক্ষ মধ‍্যে গড় আমানত স্থিতির জন‍্য সর্বোচ্চ  ২০০/-টাকা + ১৫% সরকারি ভ‍্যাট ।
  • ২ (দুই) লক্ষ টাকার অধিক কিন্তু ১০ (দশ) লক্ষ মধ‍্যে গড় আমানত স্থিতির জন‍্য সর্বোচ্চ ২৫০/-টাকা + ১৫% সরকারি ভ‍্যাট।
  • ১০ লক্ষ টাকার বেশি আমানত স্থিতির জন‍্য সর্বোচ্চ ৩০০/-টাকা + ১৫% সরকারি ভ‍্যাট।

উপরে যে ব্যাংক একাউন্টের চার্জের লিস্ট তুলে ধরা হয়েছে, সেই হারে আপনাকে আপনার একাউন্টের জন্য মেনটেনেন্স ফি দিতে হবে কিংবা আপনার একাউন্টের বর্তমান ব্যালেন্স থেকে সেই পরিমাণের ফি কেটে নেয়া হবে।

ডাচ বাংলা ব্যাংক সেভিংস অ্যাকাউন্ট বাবদ যে অ্যাকাউন্ট ম্যানেজমেন্ট ফি রয়েছে সেটি আপনার ব্যাংক একাউন্ট থেকে নির্দিষ্ট সময়ের পর অটোমেটিকলি কেটে নেয়া হবে।

যেহেতু আপনার একাউন্ট থেকে চার্জ তখনই কাটা হবে তখন আপনার ব্যাংক একাউন্টে ১০ হাজার টাকার অধিক টাকা বিদ্যমান থাকবে। সেক্ষেত্রে যেহেতু আপনার একাউন্টে টাকা বিদ্যমান থাকবে সেজন্য একাউন্ট থেকে অটোমেটিকলি টাকা কেটে নিতে কোন সমস্যা হবে না।

তবে এই বিষয়টি জেনে রাখা ভালো, আপনার একাউন্ট থেকে প্রতি ছয় মাস পরপর টাকা কাটবে।

একাউন্টের আর কোন রকমের চার্জ রয়েছে কি?

আপনি যদি আপনার ব্যাংক অ্যাকাউন্টের সাথে কোন একটি ডেবিট কার্ড কিংবা ক্রেডিট কার্ড, অথবা অ্যাকাউন্ট থেকে টাকা তোলার জন্য এটিএম কার্ড সংগ্রহ করেন, সেক্ষেত্রে সেই সমস্ত কার্ডের জন্য আপনাকে আলাদা ফি প্রদান করতে হবে।

অর্থাৎ উপরে যে মেইনটেনেন্স ফি কথা তুলে ধরা হয়েছে সেই ফি ছাড়াও আপনাকে পরবর্তীতে প্রতিবছরে ডেবিট কার্ড কিংবা ক্রেডিট কার্ড বাবদ যে ফি রয়েছে সেটি পরিশোধ করতে হবে।

আপনি যে কার্ড সংগ্রহ করেন না কেন সেই কার্ড বাবদ যত টাকা ফি রয়েছে, সেটি ব্যাংক থেকে নির্ধারিত করা হবে এবং সেটি আপনাকে পর্যায়ক্রমে জানিয়ে দেয়া হবে।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top