ডাচ বাংলা ব্যাংক সুইফট কোড জেনে নিন ( প্রত্যেক ব্রাঞ্চের)

আপনি যদি বিদেশ থেকে রেমিটেন্স আনতে চান তাও আবার ডাচ-বাংলা ব্যাংকে তাহলে আপনাকে অন্যান্য তত্ত্বের মধ্যে থেকে অন্যতম একটি তথ্য দিতে হয় আর সেটা হল ডাচ বাংলা ব্যাংক সুইফট কোড ।

অর্থাৎ, আপনি যদি ডাচ-বাংলা ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটেন্স আনার জন্য ইচ্ছা পোষণ করেন সেক্ষেত্রে আপনাকে ডাচ-বাংলা ব্যাংক সুইফট কোড তথ্যটি হবে।

আর যেকোন একটি ব্যাংকের জন্য একটি সার্বজনীন সুইফট কোড থাকে। এছাড়াও এই ব্যাংকের অধীনে যে সমস্ত ব্রাঞ্চ রয়েছে, সে সমস্ত ব্রাঞ্চের অধীনে একেকটি ভিন্ন সুইফট কোড থাকতে পারে।

ডাচ বাংলা ব্যাংক সুইফট কোড

আপনি যদি আপনার নির্দিষ্ট ব্রাঞ্চের জন্য ডাচ বাংলা ব্যাংকের যে সুইফট কোড বরাদ্দ রয়েছে সেই সুইফট কোড সংগ্রহ করে নিতে চান, তাহলে সেটি কীভাবে সংগ্রহ করবেন?

আপনি যদি ডাচ-বাংলা ব্যাংকের গ্লোবাল সুইফট কোড যে রয়েছে, সেটি নিয়ে নিতে চান তাহলে এই তথ্যটি নিচে থেকে কপি করে নিতে পারেন।

ডাচ বাংলা ব্যাংক সুইফট কোড হল: DBBLBDDH

উপরে যে সুইফট কোড দেয়া হয়েছে সেই কোডের মাধ্যমে আপনি চাইলে রেমিটেন্স হিসেবে টাকা আনতে পারবেন এবং এই কোডকে ডিবিবিএল ব্যাংকের জন্য সার্বজনীন সুইফট কোড হিসেবে ব্যবহার করতে পারবেন।

আরেকটি উপায় ডাচ বাংলা ব্যাংক সুইফট কোড সংগ্রহ

এই কাজটি আপনি খুব সহজেই সংগ্রহ করে নিতে পারবেন। ডাচ বাংলা ব্যাংকের সুইফট কোড সম্পর্কিত তথ্য জেনে নেয়ার জন্য আপনাকে যে কাজটি করতে হবে সেটা হল, সর্বপ্রথম নিম্নলিখিত লিংকে ভিজিট করতে হবে।

যখনই আপনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন তখন ডাচ বাংলা ব্যাংকের প্রায় প্রত্যেকটি ব্রাঞ্চ লোকেশন সংক্রান্ত তথ্য জেনে নিতে পারেন।

এবার আপনি যেই ব্রাঞ্চের সুইফট কোড সংক্রান্ত তথ্য জেনে নিতে চান, সেই ব্রাঞ্চ খুঁজে বের করুন এবং ব্রাঞ্চ খুঁজে পাওয়া হয়ে গেলে “Details” বাটন এর উপরে ক্লিক করে দিন।

ডাচ বাংলা ব্যাংক সুইফট কোড জেনে নিন ( প্রত্যেক ব্রাঞ্চের)

যখনই আপনি ডিটেইলস বাটন এর উপরে ক্লিক করে দিবেন তখন এই ব্রাঞ্চ এর প্রত্যেকটি তথ্য সম্পর্কে জেনে নিতে পারবেন এবং একইসাথে ব্রাঞ্চের সুইফট কোড সংক্রান্ত তথ্য জেনে নিতে পারবেন।

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে যেকোন ব্রাঞ্চের তথ্য সংগ্রহ করে নিতে পারবেন এবং একইসাথে সেই ব্রাঞ্চের সুইফট কোড রয়েছে সংগ্রহ করে নিতে পারবেন।

তবে আর্টিকেল এর শুরুতে যে সুইফট কোডের কথা মেনশন করা হয়েছে সেটি হলো সর্বজনীন সুইফট কোড। এই সুইফট কোড ব্যবহার করার মাধ্যমে রেমিটেন্স হিসেবে ব্যাংক থেকে টাকা আনতে পারবেন।

এছাড়াও এই কাজটি আপনি যদি আরো বেশি সহজ ভাবে করতে চান, তাহলে আপনাকে যে কাজটি করতে হবে সেটা হল; সর্বপ্রথম google-এ চলে যেতে হবে এবং তারপরে কাজ করতে হবে “Dutch Bangla Bank swift code Uttara Branch” এভাবে।

এবার এখানে থাকা “Uttara Branch” এর জায়গায় আপনি আপনার নির্দিষ্ট ব্রাঞ্চের নাম লিখে দিলে সেই ব্রাঞ্চের সুইফট কোড পেয়ে যাবেন।

আরো উপরে উল্লেখিত উপায়ে খুব সহজেই আপনি চাইলে যেকোন একটি ব্যাংকের সুইফট কোড সংগ্রহ করে নিতে পারবেন।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top