এটিএম বুথ থেকে সর্বনিম্ন এবং সর্বোচ্চ কত টাকা তোলা যায়

আপনার কাছে যদি যেকোনো একটি ব্যাংকের এটিএম কার্ড থেকে থাকে, তাহলে এই এটিএম কার্ড ব্যবহার করার মাধ্যমে আপনি টাকা তুলতে পারেন। কারণ এটিএম কার্ড হলো এমন একটি কার্ড যার মাধ্যমে মূলত টাকা তোলা হয়ে থাকে। তাহলে আপনার হাতে থাকা সেই এটিএম কার্ড দিয়ে ন্যূনতম কত টাকা তোলা যাবে?

অথবা Dutch Bangla ব্যাংকের একটি এটিএম কার্ড যদি আপনার কাছে থেকে থাকে তাহলে সেই Dutch Bangla এটিএম বুথ থেকে সর্বনিম্ন কত টাকা তোলা যায়? সেই সম্পর্কে অনেকেই জেনে নিতে চান।

ব্যাংকের এটিএম কার্ড দিয়ে সর্বনিম্ন কত টাকা তোলা যায়?

আপনার কাছে যদি যেকোনো একটি ব্যাংকের এটিএম কার্ড দেখে থাকে এবং আপনি যদি সেই এটিএম কার্ড দিয়ে টাকা তোলার ইচ্ছা প্রকাশ করেন তাহলে যেকোনো এটিএম বুথ থেকে সর্বনিম্ন ৫০০ টাকা তুলতে পারবেন।

অর্থাৎ, একেবারে সহজভাবে বলতে গেলে এটা বলতে হবে এটিএম বুথ থেকে সর্বনিম্ন ৫০০ টাকা তোলা যায়৷ এবার আপনি চাইলে এই ৫০০ টাকার গুণিতকে প্রতিবার সর্বোচ্চ ২০ হাজার টাকা তুলতে পারবেন।

এবং আপনি বর্তমানে কোন কার্ড ব্যবহার করছেন কিংবা আপনার কার্ডের লিমিট কত সেটার উপরে নির্ভর করবে আপনি প্রতিদিন এটিএম বুথ থেকে কত টাকা তুলতে পারবেন। যেমন এরকম অনেক এটিএম কার্ড রয়েছে সেগুলো ব্যবহার করার মাধ্যমে প্রতিদিন প্রায় ৫০ হাজার টাকা তোলা যায়।

এছাড়াও এরকম অনেক এটিএম কার্ড রয়েছে যেগুলো ব্যবহার করার মাধ্যমে প্রতিদিন ২ লক্ষ টাকা তোলা যায়।

মোটকথা হল, আপনি যখনই কোন একটি ব্যাংকে থেকে এটিএম কার্ড সংগ্রহ করবেন তখন তাদের সাথে কথা বলে আপনার এটিএম কার্ডের লিমিট কমিয়ে কিংবা বাড়িয়ে নিতে পারবেন। এবং আপনি আপনার এটিএম কার্ড এ যে লিমিট নির্ধারণ করবেন সেই লিমিট অনুযায়ী প্রতিদিন টাকা তুলতে পারবেন।

ডাচ বাংলা এটিএম বুথ থেকে সর্বনিম্ন কত টাকা তোলা যায়?

এবার যদি আপনার প্রশ্ন থেকে থাকে, ডাচ বাংলা এটিএম বুথ থেকে সর্বনিম্ন কত টাকা তোলা যায়? তাহলে সঠিক উত্তর হল: ডাচ বাংলা এটিএম বুথ থেকে সর্বনিম্ন ৫০০ টাকা তোলা যায়।

বিষয়টিকে একেবারে সহজভাবে বলতে গেলে এটা বলতে হবে বাংলাদেশের যতগুলো এটিএম বুথ রয়েছে প্রায় প্রতিটি এটিএম বুথ থেকে আপনি সর্বনিম্ন ৫০০ টাকা তুলতে পারবেন। এবং তারপরে এই ৫০০ টাকার গুণিতকে নির্দিষ্ট অ্যামাউন্ট এর টাকা তোলা যাবে।

এবং ঠিক একই রকম ভাবে আপনি সেই একই এটিএম বুথ ব্যবহার করার মাধ্যমে প্রতিদিন সর্বোচ্চ কত টাকা উইথড্র করতে পারবেন সেটা সম্পূর্ণ নির্ভর করবে যখন আপনি কার্ড নিয়েছিলেন তখন কত টাকা লিমিট নির্বাচন করেছেন সেটির উপর।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top