মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক অনলাইন ব্যাংকিং | Mutual Trust Bank Online Banking

আমাদের মধ্যে এরকম অনেকেই রয়েছেন যারা কিনা ঘরে বসে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক অনলাইন ব্যাংকিং সেবা নিতে চান অর্থাৎ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে ঘরে বসে কার্যক্রম সম্পাদন করতে চান।

আর আপনি যদি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক অনলাইন সেক্টরের মাধ্যমে ব্যাংক অ্যাকাউন্ট রিলেটেড বিভিন্ন রকমের কার্যক্রম সম্পাদন করতে চান, তাহলে এই আর্টিকেলের মাধ্যমে সেই সম্পর্কে জেনে নিতে পারবেন।

আপনার মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং গ্রাহক হতে চান এবং ঘরে বসে ব্যাংকিং কার্যক্রম হিসাবে, বিভিন্ন তথ্যাদি জেনে নিতে চান, তাহলে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক অনলাইন ব্যাংকিং এর সাথে কানেক্ট করতে পারেন।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক অনলাইন ব্যাংকিং কি

অনলাইন ব্যাংকিং বলতে আমরা যা বুঝি সেটি হলো ঘরে বসে যেকোনো ব্যাংকের কার্যক্রম সম্পন্ন করা।

অর্থাৎ আপনি যদি ব্যাংকিং কার্যক্রম সম্পন্ন করতে চান, তাহলে আপনাকে খুব সম্ভবত আপনার আশেপাশে যে ব্যাংক রয়েছে, বা আপনি যে ব্যাংক একাউন্ট তৈরি করেছেন, সেই ব্যাংকের যে শাখা রয়েছে সেই শাখায় গিয়ে উপস্থিত হতে হয়।

এছাড়াও আপনি যদি ব্যাংক একাউন্ট থেকে বিভিন্ন রকমের লেনদেন করতে চান , তাহলেও আপনাকে নির্দিষ্ট ব্যাংক থেকে উপস্থিত হওয়ার মাধ্যমে লেনদেন করার কাজ সম্পন্ন করতে হয়।

তবে আপনি ব্যাংকে যাওয়ার পর এই যে আপনার কাজ সম্পন্ন হয়ে যাবে সেরকম তা কিন্তু নয়, এজন্য ব্যাংকে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হয় এবং তারপরে কাজ সম্পন্ন করে নিতে হয়।

তবে আপনি যদি সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে, ঘরে বসেই সমস্ত কার্যক্রম সম্পন্ন করে নিতে চান, তাহলে ব্যাংকিংয়ের যে শাখার মাধ্যমে আপনি কাজ শুরু করতে পারবেন, সেটি হল মূলত অনলাইন ব্যাংকিং।

Mutual Trust Bank Online Banking শাখা রয়েছে, যার মাধ্যমে আপনি চাইলে ঘরে বসেই ব্যাংক লিমিটেড বিভিন্ন রকমের কার্যক্রম সম্পন্ন করতে পারবেন এবং লেনদেনের কাজ সম্পন্ন করতে পারবেন।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক অনলাইন ব্যাংকিং কিভাবে করবেন?

আপনি যদি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের অনলাইন ব্যাংকিং এর সাথে কানেক্টেড হতে চান, তাহলে আপনাকে সেরকম কোনো কাজ করতে হবে না।

এজন্য আপনাকে শুধুমাত্র মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের একটি ইন্টারনেট ব্যাংকিং অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে, তাহলে আপনি অনলাইন ব্যাংকিং এর সাথে কানেক্ট করতে পারবেন।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরি করা

তারপরে, আপনি চাইলে অ্যাপসগুলো অ্যান্ড্রয়েড এবং আইফোন দুইটি ডিভাইসের জন্য এপ ডাউনলোড করে নিতে পারেন।

Download for Android Download for IOS

 

উপরে উল্লেখিত লিঙ্ক থেকে আপনি যখনই মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের যে যে এপ রয়েছে, সেই অ্যাপটা ডাউনলোড করে নিবেন, তখন আপনি এই অ্যাপসটিতে আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেয়ার মাধ্যমে লগ-ইন করে নিন।

আপনি যদি এই অ্যাপসটিতে এক্সেস নিতে চান কিংবা আপনি যদি আপনি ব্যবহার করতে চান তাহলে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের অধীনে একটি ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরী করে নিতে হবে।

আর ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরি করার পরে, আপনি এই অ্যাপটিতে ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট এর ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিতে পারবেন।

যখনই অ্যাপটিতে ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট দিয়ে লগইন করার কাজ সম্পন্ন করে নিবেন, তখন আপনি এই অ্যাপস এর মাধ্যমে ঘরে বসে ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং সেবা উপভোগ করতে পারবেন।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক অনলাইন ব্যাংকিং এর সুবিধা

আপনি যদি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক অনলাইন ব্যাংকিং এর সাথে কানেক্ট করতে পারেন, তাহলে ঘরে বসে যে সমস্ত কার্যক্রম সম্পন্ন করতে পারবেন কিংবা যে সমস্ত সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন সেই গুলোর একটি লিস্ট নিচে তুলে ধরা হলো।

  • অ্যাকাউন্ট ডিটেইল।
  • মোবাইল রিচার্জ।
  • এমটিবি এবং অন্যান্য ব্যাংকে তহবিল স্থানান্তর।
  • ইউটিলিটি বিল পেমেন্টস।
  • কিউআর পেমেন্টস।
  • বিকাশে টাকা প্রেরন।
  • বুক অনুরোধ পরীক্ষা করুন।
  • ক্রেডিট কার্ড পরিষেবা এবং বিল প্রদানসমূহ।
  • এমটিবি শাখা এবং এটিএম সন্ধান।

উপরে উল্লেখিত বিষয়াদি ছাড়াও আপনি চাইলে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে আরও বিভিন্ন রকমের বিষয়াদি সম্পন্ন করতে পারবেন।

কাজেই আপনি যদি ঘরে বসে Mutual Trust Bank Online Banking সেবা রয়েছে, সেই সেবা উপভোগ করতে চান তাহলে ট্রাস্ট ব্যাংক অনলাইন ব্যাংকিং এর সাথে কানেক্ট হতে পারেন।

আর Mutual Trust Bank Online Banking এর সাথে কানেক্ট করার জন্য আপনাকে ট্রাস্ট ব্যাংকের একটি ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরি করতে হবে।

একাউন্ট তৈরি করার পরে এই ইনফর্মেশন গুলো দিয়ে উপরে উল্লেখিত লিংক থেকে নির্দিষ্ট অ্যাপ ডাউনলোড করে নেয়ার পরে, ইনফরমেশন দিয়ে লগইন করে নিয়ে তারপরে।

যখনই আপনি লগইন করার কাজ সম্পন্ন করে নিবেন, তখন আপনি ঘরে বসেই ব্যাংকের বিভিন্ন রকমের কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top