মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং | MTB Internet Banking

আপনি যদি ঘরে বসে, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের বিভিন্ন রকমের কার্যক্রম সম্পন্ন করতে চান, তাহলে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং এর সাথে কানেক্ট করতে পারেন।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরি করার মাধ্যমে, আপনি চাইলে ব্যাংকের সমস্ত কার্যক্রম ঘরে বসে সম্পন্ন করতে পারবেন।

আর কিভাবে আপনি চাইলে খুব সহজেই Mutual Trust Bank Internet Banking একাউন্ট তৈরি করতে পারবেন, সম্পর্কে আজকের এই আর্টিকেলের বিস্তারিত আলোচনা করা হবে ।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং কি?

ঘরে বসে আপনি যদি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সমস্ত কার্যক্রম সম্পন্ন করতে চান, তাহলে যে সেবার মাধ্যমে আপনি এই কাজটি করতে পারবেন সেই সেবাকে মূলত Mutual Trust Bank Internet Banking বলা হয়।

অন্যান্য যে সমস্ত ব্যাংক রয়েছে , সে সমস্ত ব্যাংকের অনলাইন ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করার নামকে ইন্টারনেট ব্যাংকিং বলে আখ্যা দেয়া হয়।

অর্থাৎ আপনি যদি ব্যাংকে গিয়ে ব্যাংকে উপস্থিত হয়ে ব্যাংকের কার্যক্রম সম্পন্ন করতে দ্বিধাবোধ করেন কিংবা আপনার যদি এতটা সময় না থাকে , তাহলে আপনি ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে ঘরে বসেই সমস্ত কার্যক্রম সম্পন্ন করতে পারেন।

কারণ আপনি হয়তো জানেন ব্যাংকে গেলেই আপনার যেকোনো সমস্যার সমাধান হবে, তবে এক্ষেত্রে আপনাকে কিছু সময় অপেক্ষা করতে হবে এবং তারপরে সমস্যার সমাধান নিয়ে তারপরে বাসায় ফিরে আসতে হবে।

তবে Mutual Trust Bank Internet Banking এর মাধ্যমে ঘরে বসেই এই সমস্ত কার্যক্রম সম্পন্ন করতে পারবেন। এতে করে আপনার সময় বাঁচবে এবং আপনার অর্থ অপচয় হওয়া থেকে আপনি বেঁচে যাবেন।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন

আপনি যদি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট রেজিস্ট্রেশন করে নিতে চান, তাহলে আপনি চাইলে ভিন্ন কয়েকটি উপায়ে এই রেজিস্ট্রেশন করার কাজ সম্পন্ন করে নিতে পারবেন।

ব্যাংকের ডেবিট কিংবা ক্রেডিট কার্ড রয়েছে, সে সমস্ত কার্ড গুলো যদি আপনার কাছে থেকে থাকে, তাহলে আপনি সহজেই অনলাইনের মাধ্যমে ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরী করে নিতে পারেন।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের যে সমস্ত ডেবিট কিংবা ক্রেডিট কার্ড রয়েছে সে সমস্ত ডেবিট এবং ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা চাইলে ব্রাঞ্চে উপস্থিত হওয়া ছাড়াই, ঘরে বসে ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরী করে নিতে পারবেন।

অ্যাকাউন্ট নাম্বার এর মাধ্যমে ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরি

আপনার মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের অ্যাকাউন্ট নাম্বার রয়েছে এবং এই ব্যাংকের আরো যে সমস্ত তথ্য রয়েছে, সে সমস্ত তত্ত্বের মাধ্যমে আপনি যদি ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরী করে নিতে চান, তাহলে প্রথমে নিম্নলিখিত লিংক এ ক্লিক করুন।

Registration

 

উপরে উল্লেখিত লিংকে ক্লিক করার পরে আপনার সামনে নিম্নলিখিত স্ক্রীনশটএর মত একটি পেজ ওপেন হবে।

সেখানে আপনার অ্যাকাউন্ট নাম্বার, আপনার জন্ম তারিখ এবং একাউন্টের ব্যবহৃত যে নাম্বার রয়েছে, সেটি দিয়ে একাউন্ট তৈরী করে নিতে হবে।

এই কাজটি করার জন্য প্রথমত আপনাকে উপরে উল্লেখিত লিংকে ক্লিক করতে হবে এবং তারপরে আপনার একাউন্ট নাম্বার একাউন্ট এর যে জন্মতারিখ রয়েছে, সেই জন্ম তারিখ।

অ্যাকাউন্ট তৈরি করার সময় ব্যবহারকৃত ফোন নাম্বার রি ক্যাপচা দেয়ার মাধ্যমে একাউন্ট তৈরী করার কাজ সম্পন্ন করে নিতে হবে।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং | MTB Internet Banking

যখনই আপনি উপরে উল্লেখিত সমস্ত তথ্য গুলো দিয়ে দিবেন, তারপর নিচে থাকা ভেরিফিকেশন এর উপরে ক্লিক করুন তাহলেই একাউন্ট ভেরিফাই হয়ে যাবে।

এবং একাউন্ট ভেরিফাই হওয়ার পরে আপনি ইন্টারনেট ব্যাংকিং একাউন্টে যে লগইন পেইজ রয়েছে সেই লগইন পেইজ এর মাধ্যমে অ্যাকাউন্টে লগইন করে নিতে পারবেন।

ডেবিট কার্ডের মাধ্যমে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট

এছাড়াও আপনার কাছে যদি ডেবিট কার্ড থেকে থাকে, তাহলে আপনি এই ডেবিট কার্ডের মাধ্যমে ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরী করে নিতে পারবেন।

এ কাজটি করার জন্য প্রথমত নিম্নলিখিত লিংক এ ক্লিক করুন এবং তারপরে আপনার যেইদিন চিনবা কারেন্ট একাউন্টে ১৫ ডিজিট নাম্বার রয়েছে , সেই নাম্বার দেয়ার মাধ্যমে ভেরিফাই করে নিন।

Registration

 

যখন আপনি ভেরিফাই করে নেবেন, তখন পরবর্তী পেজে আপনার একাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন হয়ে যাবে।

ক্রেডিট কার্ড দিয়ে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট

এছাড়াও আপনার কাছে যদি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ক্রেডিট কার্ড রয়েছে, সেই ক্রেডিট কার্ড থেকে থাকে, তাহলে আপনি ক্রেডিট কার্ডের মাধ্যমে একাউন্ট তৈরী করে নিতে পারবেন।

ক্রেডিট কার্ড ইনফো দেয়ার মাধ্যমে, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক একাউন্ট ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরী করতে চাইলে, প্রথমত নিম্নলিখিত লিংক এ ক্লিক করুন।

Registration

 

উপরে উল্লেখিত লিংকে ক্লিক করার পরে আপনার ক্রেডিট কার্ড নাম্বার, ক্রেডিট কার্ড এর এক্সপায়ার ডেট, এবং নিচের ইমেজ রি-ক্যাপচা দেয়ার মাধ্যমে একাউন্ট তৈরী করে নিতে পারেন।

ইমেজ ক্যাপচা, কার্ড ডিটেইলস দেয়ার পরে একদম সর্বশেষ ভেরিফাই নামের অক্ষরের উপরে ক্লিক করে নিলে আপনি একাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন করে নিতে পারবেন।

ব্রাঞ্চে গিয়ে ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরি

এছাড়াও আপনার আশপাশের যদি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ব্রাঞ্চ থেকে থাকে, তাহলে আপনি সেই ব্রাঞ্চে উপস্থিত হওয়ার মাধ্যমে নির্দিষ্ট ডকুমেন্ট প্রোভাইড করে ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরী করে নিতে পারবেন।

ব্রাঞ্চে যখন আপনি কি উপস্থিত হবেন , তখন আপনি যদি ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরী করতে চান, তাহলে ডকুমেন্ট হিসেবে আপনার ডেবিট কার্ড কিংবা ক্রেডিট কার্ড ডিটেলস, অ্যাকাউন্ট ডিটেইলস, ইমেইল এড্রেস নিয়ে চলে যেতে হবে।

এরপরে আপনি তাদেরকে অবগত করবেন যে আপনি ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরী করতে চান, তাহলে আপনার অ্যাকাউন্ট তৈরি করার কাজ শুরু করে দিবে।

এবং যখনই একাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন হয়ে যাবে, তখন তারা আপনাকে একাউন্টের একটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড আপনার ই-মেইলের মাধ্যমে প্রেরণ করে দিবে।

তারপরে আপনি ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট এ লগিন করতে পারবেন

ইন্টারনেট ব্যাংকিং লগইন

আপনি যদি ট্রাস্ট ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করে নেন, তাহলে এই একাউন্টে লগইন করার কাজ সম্পন্ন করে নিতে পারেন।

অর্থাৎ একাউন্টে লগইন করার মাধ্যমে আপনি ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে ব্যাংকের সমস্ত কার্যক্রম সম্পন্ন করতে পারেন।

ইন্টারনেট ব্যাংকিং একাউন্টে লগইন করার জন্য প্রথমত নিম্নলিখিত লিংক এ ক্লিক করুন।

Login

 

উপরে উল্লেখিত লিংকে ক্লিক করার পরে ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরি করার সময় আপনি যে ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়েছিলেন।

কিংবা ব্রাঞ্চ এ একাউন্ট তৈরী করার ক্ষেত্রে আপনাকে ইমেইলের মাধ্যমে যে ইউজার আইডি এবং পাসওয়ার্ড জানিয়ে দেয়া হয়েছে।

সেই পাসওয়ার্ড এবং ইউজার আইডি মাধ্যমে অ্যাকাউন্টে লগ-ইন করে নিন।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং | MTB Internet Banking

এবং যখনই আপনি অ্যাকাউন্ট লগইন করার কাজ সম্পন্ন করে নিবেন, তখন আপনি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক অনলাইন ব্যাংকিং সেবা উপভোগ করতে পারবেন।

Also Read; মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক হেল্পলাইন নাম্বার এবং হেড অফিস

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

close
Scroll to Top