সোনালী ব্যাংক ব্যালেন্স চেক |Sonali Bank Balance Check

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা কিনা সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট খুলে ফেলেছেন, এবং সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করতে ইচ্ছুক।

এরা প্রত্যেকেই চায় যে, মোবাইল দিয়ে ঘরে বসে কিভাবে সোনালী ব্যাংক একাউন্ট ব্যালেন্স চেক করা যায় এ সম্পর্কে বিস্তারিত জেনে নেয়ার জন্য।

কারণ আপনি যদি এমনিতে Sonali Bank Balance Check করতে চান, তাহলে বাংকে যাওয়া ছাড়া এবং অ্যাপস ব্যবহার করা ছাড়া আর কোন উপায় আছে বলে মনে হয় না।

তবে, এপসটি ব্যবহার করলে ডাটা চার্জ প্রযোজ্য হতে পারে, কিংবা আপনার ফোনে হয়তো এই অ্যাপসটি ব্যবহার উপযোগী নাও হতে পারে। সেজন্য আপনি এসএমএস এর মাধ্যমে ব্যালেন্স চেক করতে চান।

আজকের এই আর্টিকেলের মূলত আলোচনা করা হবে, কিভাবে আপনি চাইলে ঘরে বসে এসএমএস করার মাধ্যমে Sonali Bank Balance Check করে নিতে পারবেন।

সোনালী ব্যাংক ব্যালেন্স চেক

ঘরে বসে খুব সহজেই এসএমএস করার মাধ্যমে সোনালী ব্যাংক একাউন্টে কত টাকা রয়েছে, সেটি চেক করার জন্য নিম্নলিখিত উপায় এসএমএস করুন।

এই কাজটি করার জন্য প্রথমে আপনাকে আপনার ফোনের যে মেসেজ অপশন রয়েছে সেই মেসেজ অপশনে চলে যেতে হবে এবং তারপরে নিম্নলিখিত মেসেজগুলো টাইপ করতে হবে।

মেসেজ অপশনে চলে যাওয়ার পরে টাইপ করুন SBL <space> BAL এবং তার পরে পাঠিয়ে দিন 26969 নাম্বারে।

তাহলে সোনালী ব্যাংকে যদি আপনার এসএমএসকৃত সিম দিয়ে একাউন্ট তৈরি করা এবং ভেরিফাইড করা থাকে তাহলে ফিরতি এসএমএস এর মাধ্যমে ব্যালেন্স জেনে নিতে পারবেন।

তবে এই এসএমএসটি আপনি যদি ডাইরেক্টলি টাইপ করেন, তাহলে নিম্নলিখিত এসএমএস এর মত হবে।

সোনালী ব্যাংক ব্যালেন্স চেক |Sonali Bank Balance Check

Balance Check
SBL BAL Send 26969

সর্বশেষ পাঁচটি লেনদেন চেক

এছাড়াও আপনি যদি সোনালী ব্যাংকে করা সর্বশেষ পাঁচটি লেনদেন এসএমএস করার মাধ্যমে জেনে নিতে চান, তাহলে নিম্নলিখিত এসএমএস টি কপি করে সেন্ড করুন।

Last 5 statements
SBL STM SEND 26969
তাহলে এই সোনালী ব্যাংক কর্তৃক দেয়া ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনি আপনার সোনালী ব্যাংকে করা ব্লাস্ট পাঁচটি ব্যালেন্স বা লেনদেনের স্টেটমেন্ট দেখতে পারবেন।

বিশেষ দ্রষ্টব্যঃ উপরে উল্লেখিত মেসেজ গুলো অবশ্যই সোনালী ব্যাংক থেকে যে ভেরিফাইডকৃত যে সিম রয়েছে, সেই সিম দিয়ে প্রেরণ করতে হবে অর্থাৎ অ্যাকাউন্ট তৈরি করার সময় যে সিম ব্যবহার করেছিলেন সেই থেকে সেন্ড করতে হবে।

আর উপরে উল্লেখিত উপায় মূলত ঘরে বসে খুব সহজে এসএমএস করার মাধ্যমে সোনালী ব্যাংক একাউন্টে কত টাকা রয়েছে কিংবা ব্যালেন্স স্টেটমেন্ট গুলো দেখা যায়; আশা করি বিষয়টি স্পষ্ট হয়েছে।

2 thoughts on “সোনালী ব্যাংক ব্যালেন্স চেক |Sonali Bank Balance Check”

  1. কিভাবে আমি একাউন্ট চেক করব

    Reply

Leave a Comment