সোনালী ই ওয়ালেট QR কোড ডাউনলোড করার নিয়ম

আপনি হয়তো এই সম্পর্কে অবগত আছেন যে সোনালী ব্যাংক তাদের ই ওয়ালেট থেকে পেমেন্ট করার জন্য একটি কিউআর কোড ব্যবস্থা চালু করে রেখেছে। সোনালী ই ওয়ালেট QR কোড ডাউনলোড কিভাবে করবেন?

অর্থাৎ আপনার চাইলে আপনার নিজস্ব যে qr-code রয়েছে সেই qr-code সোনালী ব্যাংকের ই ওয়ালেট অ্যাপ থেকে কিভাবে ডাউনলোড করবেন, সেই সংক্রান্ত তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

সোনালী ই ওয়ালেট QR কোড ডাউনলোড

আপনি যদি সোনালী ওয়ালেট কিউআর কোড ডাউনলোড করে নিতে চান তাহলে আপনাকে কয়েকটি পদক্ষেপ অনুসরণ করতে হবে। তাহলে আপনি এই কাজটি সফলভাবে সম্পন্ন করতে পারবেন।

সোনালী ই ওয়ালেট QR কোড ডাউনলোড করে নেয়ার জন্য আপনাকে সর্ব প্রথমে যে কাজটি করতে হবে সেটা হল সোনালী ব্যাংকের ই ওয়ালেট মোবাইল অ্যাপ টি ডাউনলোড করে নিতে হবে।

নিম্নলিখিত লিংক থেকে আপনি চাইলে আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য সোনালী ব্যাংক ই ওয়ালেট মোবাইল এপ ফ্রিতে ডাউনলোড করে নিতে পারবেন।

যখন আপনি এই এপটি নির্দিষ্ট ডিভাইসের জন্য ডাউনলোড করে নিবেন তখন এখানে লগইন করে নিন। অর্থাৎ আপনার নির্দিষ্ট ডকুমেন্ট দেয়ার মাধ্যমে অ্যাপের মধ্যে প্রবেশ করুন।

যখনই, আপনি এর মধ্যে সফলভাবে প্রবেশ করতে পারবেন, তখন Profile>Settings ও তারপর QR Code অপশনে যান। Download আইকনে ক্লিক করে QR কোড ডাউনলোড করতে পারবেন।

বিষয়টিকে ভালোভাবে অনুধাবন করার জন্য নিম্নলিখিত স্ক্রিনশট এর দিকে নজর দিতে পারেন।

সোনালী ই ওয়ালেট QR কোড ডাউনলোড করার নিয়ম

উপরে যেভাবে স্ক্রিনশটটিতে যেভাবে বিষয়টি ভালোভাবে তুলে ধরা হয়েছে ঠিক একই রকম জায়গায় আপনি যদি চলে যেতে পারেন তাহলে আপনার নির্দিষ্ট কিউআর কোড ডাউনলোড করে নিতে পারবেন।

এবং যখন আপনি এই কিউআর কোড ডাউনলোড করে নিতে পারবেন তখন এই কিউআর কোড স্ক্যান করার মাধ্যমে পেমেন্ট করার কাজ সফলভাবে সম্পন্ন করা যাবে।

সোনালী ই ওয়ালেট QR কোড কিভাবে কাজ করে

আমাদের মধ্যে এরকম অনেকেই রয়েছেন যারা কিনা এই সম্পর্কে সন্দিহান অবস্থায় রয়েছেন যে, আপনার সোনালী ব্যাংকের যে কিউআর কোড রয়েছে সেটি আসলে কিভাবে কাজ করতে পারে?

সোনালী ব্যাংকে ই ওয়ালেট অ্যাপ এর মধ্যে সর্বমোট দুই রকমের ব্যালেন্স দেয়ার সিস্টেম থাকে। অর্থাৎ এখানে সর্বপ্রথম আপনি যেই ব্যালেন্সটা দেখতে পারবেন সেটি হল আপনার সোনালী ব্যাংক একাউন্টের ব্যালেন্স এবং অন্যটি হলো আপনার ওয়ালেট ব্যালেন্সে।

যখনই আপনি সোনালী ব্যাংকের ওয়ালেটের কিউআর কোড স্ক্যান করবেন, তখন ই ওয়ালেট ব্যালেন্স থেকে অন্য আরেকটি ওয়ালেটে টাকা পাঠাতে পারবেন।

অর্থাৎ বুঝতেই পারছেন, QR Code এর মাধ্যমে শুধু Wallet থেকে Wallet এ টাকা লেনদেন করা যাচ্ছে। যখন আপনি কারো কাছ থেকে QR Code এর মাধ্যমে পেমেন্ট গ্রহণ করবেন, এটি সরাসরি আপনার Wallet ব্যালেন্সে যুক্ত হবে।

এছাড়াও আপনি আরেকটি বিষয় জানলে অবাক হবেন যে এখানে পেমেন্ট করার ক্ষেত্রে কোনো রকমের চার্জ প্রযোজ্য হবে না অর্থাৎ বিনামূল্যে বা একদম ফ্রিতে আপনি পেমেন্ট করার কাজ সম্পন্ন করতে পারবেন।

সোনালী ই ওয়ালেট QR কোড ডাউনলোড এবং সোনালী ব্যাংক e-wallet কিউআর কোড কিভাবে কাজ করে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য উপরে বিস্তারিতভাবে তুলে ধরা হয়েছে।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top