ব্যাংক ডিপোজিট করার জন্য কোন ব্যাংক সবচেয়ে ভালো?

আমাদের মধ্যে যে বা যারা ব্যাংক ডিপোজিট করার ক্ষেত্রে আগ্রহী, তারা নিশ্চয়ই এরকম কোন ব্যাংক খুঁজছেন যাতে ডিপোজিট করেছে তাদের বেশি সুবিধা হবে।

ডিপোজিট করার ক্ষেত্রে সবচেয়ে আদর্শ একটি ব্যাংক সম্পর্কে এই আর্টিকেলে আলোচনা করা হবে। যে ব্যাংকে আপনি কি ডিপোজিট করলে সবচেয়ে বেশি সুযোগ-সুবিধা পাবেন।

ব্যাংক ডিপোজিট এর ক্ষেত্রে কোন ব্যাংক সবচেয়ে ভালো?

ব্যাংক ডিপোজিট করার ক্ষেত্রে আপনি যদি ব্যাংকের হিসাব সমীকরণ দেখতে চান এবং এটা দেখে নিতে চান যে আপনার জন্য আদর্শ ব্যাংক কোনটি হবে? তাহলে পোস্টটি কন্টিনুয়ে করুন।

ব্যাংক ডিপোজিট করার ক্ষেত্রে আপনার কাছে অনেকগুলো অপশন রয়েছে এবং অনেক গুলো ভিন্ন-ভিন্ন ব্যাংক হয়েছে, যে সমস্ত ব্যাংকে আপনি আপনার পছন্দ অনুযায়ী ডিপোজিট করতে পারবেন।

আমার মতে, ব্যাংক ডিপোজিট করার ক্ষেত্রে সবচেয়ে ভালো ব্যাংক হলোঃ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। এই ব্যাংক সবচেয়ে ভালো হওয়ার কিছু কারণ নিচে মেনশন করা হলো।

কেন ইসলামী ব্যাংক ডিপোজিট করার ক্ষেত্রে ভালো?

আপনি যদি অন্য সমস্ত ব্যাংকের দিকে লক্ষ্য করেন, তাহলে অন্য সমস্ত ব্যাংকের মধ্যে থেকে আমার কাছে সবচেয়ে ভালো মনে হয়, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড

ইসলামী ব্যাংকে আপনি যদি ডিপোজিট করেন, তাহলে ডিপোজিট করার ক্ষেত্রে বিভিন্ন রকমের সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

এ সমস্ত সুযোগ-সুবিধা গুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য কয়েকটি নিচে মেনশন করা হলোঃ

আপনি ইসলামী ব্যাংকের বিভিন্ন রকমের ডিপোজিট একাউন্ট তৈরী করতে পারবেন, আপনার প্রয়োজন অনুসারে এগুলো বুকমার্ক রাখতে পারবেন।

ইসলামী ব্যাংকে আপনি যে সমস্ত ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন অর্থাৎ যে সমস্ত প্রকারভেদ এর মধ্যে থেকে আপনি ডিপোজিট একাউন্ট তৈরী করতে পারবেন সেগুলোর নাম নিচে মেনশন করা হলো।

  • Al-Wadeah Current Account (AWCA)
  • Mudaraba Savings Account (MSA)
  • Mudaraba Term Deposit Account (MTDR)
  • Mudaraba Special Notice Account (MSNA)
  • Mudaraba Hajj Savings Account (MHSA)
  • Mudaraba Special Savings (Pension) Account (MSSA)
  • Mudaraba Savings Bond (MSB)
  • Mudaraba Monthly Profit Deposit Account (MMPDA)
  • Mudaraba Muhor Savings Account (MMSA)
  • Mudaraba Waqf Cash Deposit Account (MWCDA)
  • Mudaraba NRB Savings Bond (MNSB) Account
  • Mudaraba Foreign Currency Deposit Account (MFCD)
  • Students Mudaraba Savings Account (SMSA)
  • Mudaraba Farmers Savings Account (MFSA)

আপনি চাইলে উপরে উল্লেখিত প্রকারভেদ এর মধ্যে থেকে যে কোন একটি ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন, কিংবা আপনার পছন্দ অনুযায়ী কয়েকটি ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন।

এসমস্ত ডিপোজিট একাউন্ট এর মধ্যে থেকে আপনি যদি আপনার পছন্দমত ডিপোজিট একাউন্ট তৈরি করেন, তাহলে একেক অ্যাকাউন্টের জন্য একেক রকমের রিকোয়ারমেন্ট প্রয়োজন হবে।

একেক অ্যাকাউন্টের মধ্যে আপনি যদি টাকা জমান, তাহলে, একেক রকমের চার্জ এবং লাভের পরিমাণ আপনি উপভোগ করতে পারবেন।

এবার আপনি যদি এখান থেকে ডিপিএস অ্যাকাউন্ট বেছে নেন এবং এর সমস্ত ডিপিএস অ্যাকাউন্ট থেকে আপনি কি রকম সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন, সে সম্পর্কে জেনে নিতে চান, তাহলে নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নিতে পারেন।

উপরে উল্লেখিত আর্টিকেলে বিস্তারিত আলোচনা করা হয়েছে ইসলামী ব্যাংক ডিপিএস সম্পর্কে এখান থেকে আপনি ইসলামী ব্যাংক ডিপিএস সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পারেন।

সমস্ত ব্যাংকের ডিপিএস রেট

এছাড়াও আপনি যদি বাংলাদেশের প্রায় প্রত্যেকটি ব্যাংকের ডিপিএস রেট সম্পর্কে জেনে নিতে চান এবং কোন ব্যাংকে টাকা জমালে আপনার সুবিধা অনুযায়ী ভালো হবে সেটা জেনে নিতে চান, তাহলে নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নিতে পারেন।

উপরের আর্টিকেলে বাংলাদেশে প্রায় প্রত্যেকটি ব্যাংকের ডিপোজিট রেট সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে, এখান থেকে আপনি একটি স্পষ্ট ধারনা পাবেন ডিপিএস এর সম্পর্কে।

কেন চয়েজ করবেন ইসলামী ব্যাংক?

আপনি যদি সর্বাধিক হালাল উপায়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে চান, তাহলে আপনার জন্য সর্বাধিক রিকমেন্ড থাকবে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

এরই ধারাবাহিকতায় কোনোরকমে ডিপোজিট করার ক্ষেত্রেও আপনাকে ইসলামী ব্যাংক বেছে নিতে হবে। কারণ ইসলামী ব্যাংক বাংলাদেশে ইসলামিক ব্যাংকিং কার্যক্রম পরিচালনা এক অনন্য ব্যাংক।

এছাড়াও ডিপোজিট করার ক্ষেত্রে বিভিন্ন রকমের সুযোগ-সুবিধা উপলব্ধি করার ক্ষেত্রেও আপনি এই ব্যাংক বেছে নিতে পারেন।

তাহলে আজকে এই পর্যন্ত। ধন্যবাদ শেষ অবধী পড়ার জন্য৷

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top