ইসলামী ব্যাংক অনলাইন একাউন্ট খোলার নিয়ম

আপনার ইসলামী ব্যাংক অনলাইন একাউন্ট তৈরী করতে চান, তাহলে ইসলামী ব্যাংক অনলাইন একাউন্ট তৈরী করার জন্য কি রকমের কার্যক্রম সম্পন্ন করতে হবে?

অর্থাৎ সফলভাবে একটি অনলাইন ব্যাংক একাউন্ট তৈরি করার ক্ষেত্রে আপনি যে সমস্ত পদক্ষেপ অনুসরণ করতে পারেন কিংবা যেভাবে একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারেন, সেই রিলেটেড তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

ইসলামী ব্যাংক অনলাইন একাউন্ট খোলা কি সম্ভব?

পূর্বের সময়ে নানা বাধ্যবাধকতা থাকলেও বর্তমান সময়ে আপনি চাইলে ঘরে বসে খুব সহজে অনলাইনের মাধ্যমে একটি ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন।

এক্ষেত্রে আপনাকে কোনো রকমের একাউন্ট অপেনিং ফর্ম সংগ্রহ করা রিলেটেড ঝামেলার মধ্যে পড়তে হবে না। কিংবা আরো যে সমস্ত সমস্যাদি রয়েছে সেগুলোর মধ্যে পড়তে হবে না।

আপনি চাইলে ঘরে বসে খুব সহজে একটি অ্যাপ ব্যবহার করার মাধ্যমে অনলাইনের মাধ্যমে একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন।

ইসলামী ব্যাংক অনলাইন একাউন্ট খোলার নিয়ম

আপনি যদি ঘরে বসে খুব সহজেই অনলাইনের মাধ্যমে একটি ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করে নিতে চান, তাহলে আপনাকে প্রথমত ইসলামী ব্যাংকের একটি সফটওয়্যার ডাউনলোড করে নিতে হবে।

নিম্নলিখিত লিংকে ক্লিক করার মাধ্যমে এই সফটওয়্যারটি আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য ডাউনলোড করে নিতে পারেন।

অ্যান্ড্রয়েড ফোনের জন্য ডাউনলোড আইফোনের জন্য ডাউনলোড

 

যখনই আপনি উপরে উল্লেখিত লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিবেন, তখন আপনাকে সফটওয়্যার এর মধ্যে রেজিস্ট্রেশন করে নিতে হবে।

এখানে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে। যে একাউন্টে বদৌলতে আপনি ব্যাংক একাউন্ট তৈরি করার কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

অ্যাকাউন্ট তৈরি করে নেয়ার জন্য আপনাকে সর্ব প্রথমে ” Register ” বাটনে ক্লিক করতে হবে এবং তারপরে আপনার জাতীয় পরিচয় পত্র রিলেটেড যাবতীয় তথ্য দেয়ার মাধ্যমে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে।

ইসলামী ব্যাংক অনলাইন একাউন্ট খোলার নিয়ম

যখনই আপনি সফলভাবে একটি অ্যাকাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন করে নিবেন, তখন অ্যাকাউন্টে লগ-ইন করে নিন। তাহলেই আপনি সেলফিন এপের ড্যাশবোর্ডে চলে আসতে পারবেন।

এবার আপনি যদি এই অ্যাপ ব্যবহার করার মাধ্যমে অনলাইনের মাধ্যমে একটি ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করতে চান, তাহলে আপনাকে Open A/CC অপশনের উপরে ক্লিক করতে হবে।

ইসলামী ব্যাংক অনলাইন একাউন্ট খোলার নিয়ম

যখনই আপনি এই অপশন এর উপরে ক্লিক করে দিবেন তখন আপনাকে আপনার সেলফিন একাউন্টের যে পিন নাম্বার রয়েছে, সেই পিন নাম্বারটি বসিয়ে দিতে হবে।

পিন নাম্বার যথাযথভাবে বসিয়ে দেয়ার পরে এবার সাবমিট বাটন এর উপরে ক্লিক করে দিন।

এবার আপনি কি রকমের ব্যাংক একাউন্ট তৈরী করতে চান সেটি এখান থেকে সিলেক্ট করে নিতে পারবেন। ব্যাংক একাউন্টের মধ্যে থেকে বিভিন্ন রকমের ব্যাংক একাউন্ট আপনি তৈরি করতে পারবেন।

উদাহরন হিসেবে বলতে গেলে এটা বলতে হবে, আপনি যদি স্বাভাবিকভাবে ব্যাংক একাউন্ট খুলতে চান তাহলে আপনি চাইলে কারেন্ট একাউন্ট অথবা সেভিংস একাউন্ট তৈরি করতে পারেন।

এছাড়াও আপনি যদি স্টুডেন্ট একাউন্ট তৈরী করতে চান তাহলে সেখান থেকে স্টুডেন্ট একাউন্ট এর উপরে ক্লিক করে তারপর একাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন করে নিতে পারেন।

আপনি যেরকম এর অ্যাকাউন্ট তৈরি করতে চান সেই বাটন এর উপরে ক্লিক করে দিন।

ইসলামী ব্যাংক অনলাইন একাউন্ট খোলার নিয়ম

এবার আপনি গুরুত্বপূর্ণ একটি ধাপে চলে আসতে পারবেন। যেখানে থেকে আপনাকে আপনার অ্যাকাউন্ট এর যাবতীয় তথ্য ফিলাপ করে নিতে হবে।

অর্থাৎ আপনি যার জন্য একাউন্ট তৈরি করবেন সেই ব্যক্তি এবং তার পরে তাকে নমিনি হিসেবে নির্বাচন করবেন, সেই ব্যক্তির যাবতীয় তথ্য যথাযথভাবে ফিলাপ করে নিবেন।

প্রত্যেকটি ইনফরমেশন যথাযথভাবে ফিলাপ করে তারপরে “Next” বাটন এর উপরে ক্লিক করে দিন।

যখনই আপনি নেক্সট বাটন এর উপরে ক্লিক করে দিবেন তখন তার পরবর্তী কার্যক্রম সম্পন্ন করার মাধ্যমে আপনার ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করার কাজ সফলভাবে সম্পন্ন করে নিতে পারবেন।

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই অনলাইনের মাধ্যমে একটি ইসলামী ব্যাংক একাউন্ট তৈরি করতে পারবেন।

কোনটি সবচেয়ে ভালো অনলাইন নাকি অফলাইন?

আপনি কি সবচেয়ে কম সময়ের মধ্যে ব্যাংক একাউন্ট তৈরী করতে চান, তাহলে আপনি অনলাইন বেছে নিতে পারেন।

কারণ, আপনি যদি ব্যাংকে চলে গিয়ে একাউন্ট তৈরী করতে চান তাহলে সেটি রীতিমত একটি ঝামেলার ব্যাপার কিংবা অনেক সময় সাপেক্ষ একটি ব্যাপার।

এছাড়াও ব্যাংক থেকে একাউন্ট তৈরি করার জন্য আপনাকে নির্দিষ্ট একটি সময়ে ব্যাংকে গিয়ে উপস্থিত হতে হয় এবং তারপর একাউন্ট খোলার কার্যক্রম সম্পন্ন করতে হয়।

তবে আপনি যদি অনলাইনের মাধ্যমে অ্যাকাউন্ট খুলেন তাহলে সে ক্ষেত্রে কোনো রকমের সময় জটিলতার মধ্যে পড়বেন না। আপনি চাইলে যেকোনো একটি সময় একাউন্ট তৈরি করতে পারবেন।

ইসলামী ব্যাংক অনলাইন একাউন্ট কিভাবে তৈরি করবেন? সেই রিলেটেড যাবতীয় তথ্য উপরে আলোচনা করা হলো। এছাড়াও কোথাও যদি আপনার বুঝতে সমস্যা হয়, তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন।

       

নিত্যনতুন ব্যাংকিং রিলেটেড ভিডিও দেখতে চান?

উচ্চমানের ব্যাংকিং রিলেটেড ভিডিও পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে সাথে থাকুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top