অনলাইনে ব্যাংক একাউন্ট খোলার নিয়ম | ১৬ টি ভিন্ন ব্যাংকে একাউন্ট

বর্তমান বিশ্ব ইন্টারনেটনির্ভর হওয়ার কারণে বর্তমানে আপনি যদি ব্যাংক একাউন্ট খুলতে চান, তাহলে ঘরে বসে অনলাইনে ব্যাংক একাউন্ট খুলতে পারেন।

আপনি চাইলে ঘরে বসে অনলাইনে ব্যাংক একাউন্ট খোলার নিয়ম জানার মাধ্যমে খুব সহজেই আপনার পছন্দের যে কোন ব্যাংকে একাউন্ট খুলতে পারবেন।

ঘরে বসে অনলাইনে ব্যাংক একাউন্ট খোলার পরে আপনি সহজেই ব্যাংকে চলে যেতে পারবেন এবং তারপরে আপনার যদি অন্যকিছুর প্রয়োজন হয়, তাহলে সেটি কালেক্ট করে নিতে পারবেন।

তবে এক্ষেত্রে একটি বিষয় লক্ষ্য রাখা দরকার সেটি হলো ইতিমধ্যে কিন্তু বাংলাদেশে প্রায় প্রত্যেকটি ব্যাংকে বসে একাউন্ট খোলার কার্যক্রম চালু করেনি।

যার কারণে কিছু স্পেসিফিক ব্যাংক রয়েছে সে সমস্ত ব্যাংকের যে সমস্ত মোবাইল অ্যাপ এবং সাইটের লিংক রয়েছে, সেগুলোর মাধ্যমে আপনি ঘরে বসে অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন।

এই আর্টিকেলে মূলত আলোচনা করা হবে যে সমস্ত ব্যাংকে আপনি ঘরে বসেই অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন, তাদের তৈরিকৃত সফটওয়্যার মাধ্যমে সমস্ত ব্যাংক সম্পর্কে।

আপনি যদি এই সম্পর্কে বিস্তারিত জেনে নিতে চান, তাহলে আর দেরি না করে এখনি এই আর্টিকেলটি দেখে নিন এবং জেনেনিন সমস্ত ব্যাংক একাউন্টে আপনি করে বসে অনলাইনের মাধ্যমে তৈরি করতে পারবেন।

ডাচ বাংলা ব্যাংক একাউন্ট তৈরী

আপনি যদি ডাচ-বাংলা ব্যাংকে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে চান, তাহলে সহজেই করে বসে, ডাচ বাংলা ব্যাংকের একটি সফটওয়্যার মাধ্যমে একাউন্ট তৈরি করতে পারবেন।

ঘরে বসে ডাচ বাংলা ব্যাংক একাউন্ট তৈরি করার জন্য প্রথমত ডাচ-বাংলা ব্যাংকের যে Nexus pay অ্যাপ রয়েছে সেই অ্যাপটি নিম্নলিখিত লিংক থেকে ডাউনলোড করে নিন।

অ্যাপটি ডাউনলোড করে নেয়ার পরে step-by-step কার্যক্রম পরিচালনা করার মাধ্যমে আপনি ঘরে বসেই অনলাইনে ব্যাংক একাউন্ট তৈরী করে নিতে পারেন।

ইসলামী ব্যাংক বাংলাদেশ

ইসলামী ব্যাংকের অ্যাকাউন্ট আপনি যদি অনলাইনে মাধ্যমে তৈরি করতে চান, তাহলে সেলফিন নামের একটি সফটওয়্যার রয়েছে সেই সফটওয়্যার ব্যবহার করতে পারেন। নিচে থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন।

আইএফআইসি ব্যাংক

আইএফআইসি ব্যাংক একাউন্ট তৈরি করার জন্য কোন সফটওয়্যার ডাউনলোড করার প্রয়োজন হবে না। সেটাতে আপনি চাইলে একটি লিংকে ব্রাউজ করার মাধ্যমে সহজেই অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন।

ঘরে বসে আপনি যদি নিজে থেকে নিজের ইচ্ছামত ফ্রিতে একাউন্ট তৈরি করতে পারেন, চান তাহলে নিম্নলিখিত লিংক এ ক্লিক করুন।

উপরে উল্লেখিত লিংকে ক্লিক করার পরে আপনি step-by-step কার্যক্রম পরিচালনার মাধ্যমে সহজেই আইএফআইসি ব্যাংক একাউন্ট তৈরী করে নিতে পারবেন।

ব্যাংক এশিয়া একাউন্ট

এছাড়াও আপনি যদি ব্যাংক এশিয়া ব্যাংকে অ্যাকাউন্ট তৈরি করতে চান, তাহলে সহজেই আপনি চাইলে ঘরে বসে কিছু স্টেপ ফলো করার মাধ্যমে ব্যাংকে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন।

ব্যাংক এশিয়া একাউন্ট তৈরি করার জন্য প্রথমত নিম্নলিখিত অ্যাকাউন্ট লিঙ্ক এ ক্লিক করুন এবং তারপর step-by-step কার্যক্রম পরিচালনার মাধ্যমে অ্যাকাউন্ট তৈরি করেন।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক একাউন্ট

এছাড়াও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক একাউন্ট তৈরি করার জন্য আপনি চাইলে সহজেই একটি লিংক ব্যবহার করার মাধ্যমে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক একাউন্ট তৈরী করে নিতে পারবেন।

মিচুয়াল ট্রাস্ট ব্যাংক একাউন্ট তৈরি করার জন্য নিম্নলিখিত লিংকে ক্লিক করুন এবং তারপরে গুরুত্বপূর্ণ স্টেপ করে অ্যাকাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন করে নিন।

প্রাইম ব্যাংক লিমিটেড একাউন্ট

আপনি যদি প্রাইম ব্যাংকের একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে চান, তাহলে সহজেই প্রাইম ব্যাংকের অনলাইন বেইড ওয়েবসাইট রয়েছে, সেই অনলাইন বেইসড ওয়েবসাইটের মাধ্যমে অ্যাকাউন্ট তৈরি করে নিতে।

অ্যাকাউন্ট তৈরি করে নেয়ার জন্য প্রথমত নিম্নলিখিত লিংক এ ক্লিক করুন এবং তারপরে আপনার পেপার সাবমিট করে এবং অন্যান্য ডকুমেন্ট দিয়ে একাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন করে নিন।

মূলত ঘরে বসে আপনি যদি অ্যাকাউন্ট তৈরি করেন, তাহলে বিনামূল্যে এবং কম সময়ে একাউন্ট তৈরি করতে পারবেন।

ঢাকা ব্যাংক একাউন্ট তৈরী

ঠিক একই ভাবে আপনি যদি ঢাকা ব্যাংকের সেভিংস একাউন্ট তৈরী করতে চান , তাহলে নিম্নলিখিত লিংক এ ক্লিক করুন এবং ঢাকা ব্যাংকের একটি অ্যাকাউন্ট তৈরি করে নিন।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড একাউন্ট ঘরে বসেই অনলাইনে তৈরি করার জন্য অনলাইনের মাধ্যমে আপনি চাইলে বিভিন্ন রকমের তাদের কাছে তথ্য প্রদান করতে পারেন।

অ্যাকাউন্ট তৈরি করার জন্য নিম্নলিখিত লিংকে ক্লিক করুন এবং তারপরে কিছু স্টেপ করার মাধ্যমে একাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন করে নিন।

সাউথইস্ট ব্যাংক লিমিটেড

সাউথইস্ট ব্যাংকের অ্যাকাউন্ট তৈরি করার জন্য আপনি চাইলে সাউথইস্ট ব্যাংকের একটি অ্যাপ রয়েছে সেই অ্যাপটি ব্যবহার করার মাধ্যমে একাউন্ট তৈরি করতে পারবেন।

অ্যাপটির মাধ্যমে একাউন্ট তৈরি করার জন্য প্রথমত নিম্নলিখিত লিংক থেকে এই সফটওয়্যারটি ডাউনলোড করে নিন এবং তারপর একাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন করুন।

ইবিএল ব্যাংক

এছাড়াও ইবিএল ব্যাংক একাউন্ট তৈরি করার জন্য আপনি চাইলে অনলাইন রেজিস্ট্রেশন করে একাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন করে নিতে পারেন।

এই কাজটি করার জন্য নিম্নলিখিত লিংকে ক্লিক করুন এবং একাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন করে নিন।

ইউসিবি ব্যাংক একাউন্ট

এছাড়াও আপনি যদি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক একাউন্ট তৈরি করে নিতে চান, তাহলে ইউসিবি ব্যাংকের তৈরিকৃত একটি সফটওয়্যার রয়েছে সেই সফটওয়্যার ব্যবহার করতে পারেন ।

এই সফটওয়ারের মাধ্যমে আপনি চাইলে ঘরে বসেই একাউন্ট তৈরি করার কাজ সহজে সম্পন্ন করে নিতে পারবেন।

অ্যাকাউন্ট তৈরি করার জন্য প্রথমে ইউসিবি ব্যাংকের যে ইউক্লিক নামক সফটওয়্যার রয়েছে, সেই সফটওয়ারটি ডাউনলোড করে নিন।

সফটওয়্যারটি ডাউনলোড করে নেয়ার পরে কিছু সিম্পল স্টেপ করার মাধ্যমে আপনি সহজেই একাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন করে নিতে পারবেন।

সোশ্যাল ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড

এছাড়াও সোশ্যাল ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড অনলাইন বেইসড একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে চাইলে, তাদের যে সফটওয়্যার রয়েছে সেই সফটওয়ারটি নিম্নলিখিত লিংক থেকে ডাউনলোড করে নিন।

সফটওয়্যারটি ডাউনলোড করে নেয়ার কাজ সম্পন্ন হয়ে গেলে আপনি কিছু স্টেপ করার মাধ্যমে একাউন্ট তৈরী করে নিতে পারবেন।

সোনালী ব্যাংক অ্যাকাউন্ট তৈরি

এছাড়াও আপনি যদি ঘরে বসে সোনালী ব্যাংক একাউন্ট তৈরি করে নিতে চান, তাহলে আপনি চাইলে সহজেই সোনালী ই সেবা সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন।

সোনালী ই সেবা সফটওয়ার আপনি যদি ডাউনলোড করে নিতে চান এবং অ্যাকাউন্ট তৈরি করে নিতে চান, তাহলে নিম্নলিখিত লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন।

সফটওয়্যার ডাউনলোড করে কাজ সম্পন্ন হয়ে গেলে কিছু সিম্পল স্টেপ করার মাধ্যমে আপনি সোনালী ব্যাংক একাউন্ট ঘরে বসে তৈরি করে নিতে পারবেন।

সিটি ব্যাংক লিমিটেড

এছাড়াও আপনি যদি সিটি ব্যাংকের অধীনে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে চান, তাহলে সিটি ব্যাংকের তৈরিকৃত “এখনই” অ্যাপ ব্যবহার করার মাধ্যমে অ্যাকাউন্টটি তৈরি করে নিতে পারেন।

সিটি ব্যাংকের তৈরিকৃত এখনই অ্যাপসটি ডাউনলোড করে নেয়ার জন্য নিম্নলিখিত লিংকে ভিজিট করুন।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড

এছাড়াও ন্যাশনাল ব্যাংক লিমিটেড এর একটি অ্যাকাউন্ট তৈরি করতে চান, আপনি চাইলে ‘এনবিএল একাউন্ট ‘ নামের যে সফটওয়্যার রয়েছে সেই সফটওয়্যার ব্যবহার করতে পারে।

উপরে উল্লেখিত লিঙ্ক থেকে আপনি যখন সফটওয়্যারটি ডাউনলোড করে নিবেন, তখন আপনি চাইলে এই সফটওয়্যারটি ব্যাবহার করার মাধ্যমে ন্যাশনাল ব্যাংকে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন।

আর উপরে উল্লেখিত ব্যাংকগুলোতে আপনি চাইলে ঘরে বসে অনলাইনের মাধ্যমে অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন।

আর অ্যাকাউন্ট তৈরি করার জন্য সহযোগী হিসেবে আপনি চাইলে উপরে উল্লেখিত যে সমস্ত সফটওয়্যার এবং ওয়েবসাইট এর লিঙ্ক রয়েছে সেই সমস্ত লিংক এবং সফটওয়্যার ব্যবহার করে  অনলাইনে ব্যাংক একাউন্ট খোলার নিয়ম কাজ চালিয়ে যেতে পারেন।

এটি হলো মূলত অনলাইনে ব্যাংক একাউন্ট খোলার নিয়ম!

Also Read:

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top