Sonali bank online banking | সোনালী ব্যাংক অনলাইন ব্যাংকিং

আপনি যদি সোনালী ব্যাংকের যে কোন কার্যক্রম ঘরে বসে সম্পন্ন করতে চান তাহলে সোনালী ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং বা Sonali bank online banking সম্পর্কে জেনে নিতে চাইবেন।

অর্থাৎ ব্যাংকে গিয়ে লেনদেন কার্যক্রম কিংবা অন্য যে কোনো রকমের কার্যক্রম সম্পন্ন করতে আপনার যদি পছন্দ না করেন, তাহলে ঘরে বসে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে পারেন।

সোনালী ব্যাংকের কাস্টমার যাতে ঘরে বসে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে পারে সেজন্য সোনালী ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং সেবা চালু করা হয়েছে।

এই সোনালী ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং কিংবা সোনালী ব্যাংক অনলাইন ব্যাংকিং সেবার মাধ্যমে আপনি ঘরে বসে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে পারবেন।

What is Sonali bank online banking?

ঘরে বসে আপনি যদি সোনালী ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করাসহ সোনালী ব্যাংক রিলেটেড বিভিন্ন রকমের কার্যক্রম সম্পন্ন করতে চান, তাহলে সেটিকে সোনালী ব্যাংক অনলাইন ব্যাংকিং হিসাবে আখ্যা দেয়া হয়।

অর্থাৎ সোনালী ব্যাংক রিলেটেড যতগুলো কার্যক্রম রয়েছে সমস্ত কার্যক্রম সম্পন্ন করার নামই হলো সোনালী ব্যাংক অনলাইন ব্যাংকিং।

এক্ষেত্রে আপনি যদি অনলাইন ব্যাংকিং সেবা উপভোগ করতে চান তাহলে আপনাকে সোনালী ব্যাংকের একটি সফটওয়ার ব্যবহার করতে হয়।

যে সফটওয়্যারটি ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই ঘরে বসে অ্যাকাউন্ট তৈরি করাসহ একাউন্ট রিলেটেড বিভিন্ন রকমের কার্যক্রম সম্পন্ন করতে পারেন।

Sonali bank online banking কিভাবে খুলবেন?

আপনি যদি সোনালী ব্যাংক অনলাইন ব্যাংকিংয়ের সোনালী ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং এর সাথে সম্পৃক্ত হতে চান তাহলে আপনাকে প্রথমত নিম্নলিখিত লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিতে হবে।

Download

উপরে উল্লেখিত লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নেয়ার পরে একজন নতুন গ্রাহক হিসেবে আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে।

অ্যাকাউন্ট তৈরি করার জন্য আপনাকে অবশ্যই অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে, এবং তারপরে এপটিতে প্রবেশ করতে হবে।

অ্যাপ টিতে প্রবেশ করার পরে একদম শুরুর দিকে অ্যাকাউন্ট তৈরি করার মত একটি বাটন পাবেন সেই বাটনে ক্লিক করার পরে step-by-step অ্যাকাউন্ট তৈরি করার কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

Sonali bank online banking | সোনালী ব্যাংক অনলাইন ব্যাংকিং
আপনি যদি অ্যাকাউন্ট তৈরি করার সমস্ত বিষয়াদি সম্পর্কে স্টেপ বাই স্টেপ জেনে নিতে চান তাহলে আপনাকে Open A/C নামের অপশন এর উপরে ক্লিক করার পরে User manual নামের অপশনটিতে ক্লিক করতে পারেন।

Sonali bank online banking | সোনালী ব্যাংক অনলাইন ব্যাংকিং

ইউজার ম্যানুয়াল নামের অপশনটি উপরে ক্লিক করে দেয়ার পরে আপনি অ্যাকাউন্ট তৈরি করার রিলেটেড যে সমস্ত তথ্য রয়েছে সেগুলো জেনে নিতে পারবেন।

অ্যাকাউন্ট তৈরি করার যে সমস্ত স্টেপ রয়েছে সে সমস্ত স্টেপ ফলো করে নেয়ার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন।

অ্যাকাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন হয়ে গেলে আপনি চাইলে এই সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে ব্যাংকিং রিলেটেড বিভিন্ন রকমের কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

সোনালী ব্যাংক অনলাইন ব্যাংকিংয়ে কিরকম সেবা রয়েছে?

সোনালী ব্যাংক অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে আপনি যে সমস্ত কার্যক্রম সম্পন্ন করতে পারবেন সেগুলোর মধ্যে থেকে কয়েকটি নিচে উল্লেখ করা হলোঃ

  • এইচএসসি পরীক্ষার ফরম ফিলাপ করতে পারবেন।
  • বুয়েট এর বিল পরিশোধ করতে পারবেন।
  • ইনকাম ট্যাক্স ট্রাভেল ট্যাক্স ইত্যাদি দিতে পারবেন।
  • ন্যাশনাল ইউনিভার্সিটি অ্যাডমিশন ফি দিতে পারবেন।
  • এছাড়াও সরকারি ভ্যাট এবং ট্যাক্স দিতে পারবেন।

উপরে উল্লেখিত বিষয়াদি ছাড়াও আপনি অনলাইন ব্যাংকিং সেবা উপভোগ করার মাধ্যমে আরও বিভিন্ন রকমের কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

আর এটি হলো মূলত সোনালী ব্যাংক অনলাইন ব্যাংকিং রিলেটেড যে সমস্ত তথ্য রয়েছে সেই সম্পর্কে সর্বশেষ।

Leave a Comment