সোনালী ব্যাংক অনলাইন চার্জ ২০২৪ – ব্যাংকের যত রকমের চার্জ

আপনি যদি যেকোন একটি ব্যাংক একাউন্ট পরিচালনা করতে চান তাহলে ব্যাংক একাউন্ট পরিচালনা করার ক্ষেত্রে আপনাকে বাৎসরিক কিছু চার্জ দিয়ে তারপরে আপনার অ্যাকাউন্ট সচল রাখতে হয় কিংবা অ্যাকাউন্ট পরিচালনার কাজ সফলভাবে সম্পন্ন করতে হয়। যার মধ্যে অন্যতম সোনালী ব্যাংক অনলাইন চার্জ।

এবং এরই ধারাবাহিকতায় আপনি যদি সোনালী ব্যাংকের একজন গ্রাহক হয়ে থাকেন সে ক্ষেত্রে সোনালী ব্যাংকের একজন গ্রাহক হিসেবে সোনালী ব্যাংক অনলাইন চার্জ ২০২৩ সম্পর্কে জেনে নেয়ার ইচ্ছা প্রকাশ করতে পারেন।

অর্থাৎ সোনালী ব্যাংক পরিচালনা করার ক্ষেত্রে আপনাকে কত টাকা চার্জ দিতে হবে, সেই সংক্রান্ত তথ্য যদি জেনে নেয়ার ইচ্ছা প্রকাশ করেন তাহলে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

সোনালী ব্যাংক অনলাইন চার্জ ২০২৩

সোনালী ব্যাংকের বিভিন্ন রকমের চার্জ রয়েছে, আর এই সমস্ত চার্জের মধ্যে উল্লেখযোগ্য যে সমস্ত চার্জ রয়েছে সেগুলো সম্পর্কিত তথ্য নিচে তুলে ধরা হলো:

) স্থিতি নিশ্চিতকরণ সনদ ফি (Balance Confirmation Certificate Fee): গ্রাহককে দু’বারের বেশি এ সনদ (হিসাব বিবরণীসহ) গ্রহন করতে হলে সে ক্ষেত্রে প্রতিবার সর্বোচ্চ ১০০ টাকা চার্জ/ ফি আদায় করা যাবে।

(২) স্বচ্ছতা সনদ (Solvency Certificate): স্বচ্ছলতা সনদের যদি প্রয়োজন হয় সেক্ষেত্রে সচ্ছলতার সনদ প্রদান করার ক্ষেত্রে প্রতিবার সর্বোচ্চ ২০০ টাকা চার্জ আদায় করা হবে।

(৩) আপনি যদি চেক ফেরত দিতে চান তাহলে চেক ফেরত এর ক্ষেত্রে প্রতিবার সর্বোচ্চ ৫০ টাকা চার্জ আদায় করা যাবে।

(৪) বিও সনদ (Benificiary Owner’s Certificate) : বিও একাউন্ট (Beneficiary Owner’s Account) খোলার ক্ষেত্রে বিও সনদ প্রদানের চার্জ সর্বোচ্চ ১০০ টাকা আদায় করা যাবে।

(৫) অর্থ প্রদান নির্দেশনা স্থগিতকরণ (Stop Payment Instrument): গ্রাহক কর্তৃক হিসাব/ চেকে প্রদত্ত অর্থ প্রদান নির্দেশনা (Payment Instrument) স্থগিতকরণ চার্জ প্রতিবার অনুরোধের সর্বোচ্চ ৫০ টাকা আদায় করা যাবে।

(৬) পে অর্ডার (PO) ইস্যুর ক্ষেত্রে অনধিক ১০০০ টাকা সর্বোচ্চ ২০ টাকা, ১০০১ হতে অনধিক ১০০,০০০ টাকা পর্যন্ত সর্বোচ্চ ৫০ টাকা এবং ১০০০০০ টাকার অধিক পরিমাণের ক্ষেত্রে সর্বোচ্চ ১০০ টাকা চার্জ/ ফি আদায় করা যাবে। পে-অর্ডার বাতিলের ক্ষেত্রে প্রতিবার সর্বোচ্চ ৫০ টাকা চার্জ /ফি আদায় করা যাবে।

(৭) ডিমান্ড ড্রাফট (DD), টেলিগ্রাফিক ট্রান্সফার (TT), মেইল ট্রান্সফার (MT) প্রভূতি ইন্সুট্রুমেন্ট ইস্যুর ক্ষেত্রে অনধিক ১০০০ টাকা পর্যন্ত সর্বোচ্চ ২০ টাকা, ১০০১ হতে অনধিক ১০০০০০ টাকা পর্যন্ত সর্বোচ্চ ৫০ টাকা, ১০০০০১ টাকা হতে অনধিক ৫০০০০০ টাকার অধিক পরিমাণের ক্ষেত্রে সর্বোচ্চ ৩০০ টাকা চার্জ/ ফি আদায় করা যাবে। ইন্সট্রুমেন্টসমূহ বাতিলের ক্ষেত্রে প্রতিবার সর্বোচ্চ ৫০ টাকা চার্জ/ ফি আদায় করা যাবে।

উপরে উল্লেখিত তথ্যের দিকে আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন সোনালী ব্যাংকের বিভিন্ন রকমের চার্জ রয়েছে যেগুলো আপনাকে আপনার প্রয়োজন অনুসারে এবং একই সাথে ব্যাংকের রিকোয়ারমেন্ট অনুযায়ী পরিশোধ করতে হয়।

উপরে যে চার্জের সব তুলে ধরা হয়েছে সেটি হল, সোনালী ব্যাংক অনলাইন চার্জ হিসেবে যে সমস্ত চার্জ রয়েছে সেই চার্জের একটি চার্ট।

Source: সোনালী ব্যাংক এবং banksbd. xyz

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top