বাংলাদেশে সবচেয়ে বড় Mfs সেবা কোনটি? জেনে নিন

বর্তমান সময়ে মোবাইল ব্যাংকিংয়ের যাত্রা অনেকটা সুগম হয়েছে। অর্থাৎ বাংলাদেশে প্রায় অনেকগুলো মোবাইল ব্যাংকিং এর যাত্রা ইতোমধ্যে শুরু হয়েছে এবং তারা সফলভাবে মার্কেট ধরে রাখতে পেরেছে। তবে, বাংলাদেশে সবচেয়ে বড় Mfs সেবা কোনটি হতে পারে সেই সম্পর্কে জানার কোন শেষ নেই।

বর্তমান সময়ে অর্থাৎ, ২০২৪ সালের সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী বাংলাদেশের সবচেয়ে বড় mfs সেবা হিসেবে যে সেবাটি রয়েছে সেটি আসলে কি কিংবা এটি বাংলাদেশের কত শতাংশ গ্রাহক দখল করে রেখেছে, সে সম্পর্কে তথ্য জেনে নিলে অনেকগুলো বিষয় জানা হয়ে যাবে।

বাংলাদেশে সবচেয়ে বড় Mfs সেবা কোনটি?

বর্তমানে সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী বাংলাদেশের সবচেয়ে বড় mfs সেবা দানকারী প্রতিষ্ঠানের নাম হলো বিকাশ (BKash)। মোবাইল ফোনের মাধ্যমে খুব সহজেই অর্থ লেনদেনের অন্যতম একটি মাধ্যম হলো বিকাশ।

বিকাশের মাধ্যমে আপনি খুব সহজেই এক জায়গা থেকে আরেক জায়গায় টাকা পেমেন্ট করতে পারেন, বিল পেমেন্ট করতে পারেন, মোবাইল রিচার্জ করতে পারেন এবং নির্দিষ্ট পরিমাণে চার্জ দেয়ার মাধ্যমে সেই টাকা বিভিন্ন কাজে ব্যবহার করতে পারেন অথবা উত্তোলন করে এই ইলেকট্রিক্যাল মানিকে পেপার মানিতে রূপান্তর করতে পারেন।

বিকাশ মোবাইল ব্যাংকিং এর উৎপত্তি

বিকাশ সর্বপ্রথম মোবাইল ব্যাংকিং হিসেবে যাত্রা শুরু করে ২০১১ সালে। এবং ২০১১ সাল থেকে বর্তমান বিকাশ নিরবিচ্ছিন্নভাবে ব্যাংকিং সেবা দিয়ে আসছে। এছাড়াও পরিপূর্ণ সিকিউরিটি সহিত মোবাইল ব্যাংকিং সেবা দেয়ার জন্য বিকাশ পরিচিত।

বিকাশ দ্রুত, নিরাপদ, সুবিধাজনক এবং সাশ্রয়ী ভাবে আর্থিক সমাধান করে ডিজিটাল প্রক্রিয়ায় আর্থিক নতুনত্বের মাধ্যমে মানুষকে ক্ষমতায়িত করেছে।

অর্থাৎ সবচেয়ে কম সময়ে এবং দ্রুততার সাথে নিরাপদ এবং সুবিধাজনক লেনদেনের জন্য বিকাশ পরিচিত হয়ে উঠেছে। আর এই সমস্ত কারণেই বর্তমান সময়ে, বাংলাদেশে সবচেয়ে বড় Mfs সেবা হল বিকাশ।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top