ডাচ বাংলা ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা ট্রান্সফার করার নিয়ম

আপনি যদি ডাচ বাংলা ব্যাংক থেকে অন্য আরেকটি ব্যাংকে টাকা ট্রান্সফার করতে চান, তাহলে ডাচ বাংলা ব্যাংক থেকে অন্য আরেকটি ব্যাংকে টাকা ট্রান্সফার করার ক্ষেত্রে আপনার সামনে বেশ কয়েকটি অপশন বিদ্যমান থাকে।

অর্থাৎ বেশ কয়েকটি উপায়ে আপনি চাইলে, ডাচ বাংলা ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা ট্রান্সফার আর কাজ সফলভাবে সম্পন্ন করতে পারেন। এখান থেকে বিস্তারিতভাবে জেনে নিতে পারবেন কিভাবে Dutch Bangla Bank থেকে অন্য আরেকটি ব্যাংকে টাকা ট্রান্সফার করা যায়।

ডাচ বাংলা ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা ট্রান্সফার করার নিয়ম

আপনি যদি Dutch Bangla Bank থেকে অন্য আরেকটি ব্যাংকে টাকা ট্রান্সফার করতে চান তাহলে যে সমস্ত উপায়ে টাকা ট্রান্সফার করতে পারবেন সেগুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য দুইটি উপায় নীচে তুলে ধরা হলো।

১/ নেক্সাস পে অ্যাপ ব্যবহার করার মাধ্যমে।
২/ এটিএম বুথ ব্যবহার করে ( ম্যানুয়াল পদ্ধতিতে)

উপরে যে দুইটি উপায়ে তুলে ধরা হয়েছে সেই দুটি উপার মাধ্যমে আপনি চাইলে ব্যাংক থেকে অন্য আরেকটি ব্যাংকে টাকা ট্রান্সফার করার কাজ সফলভাবে সম্পন্ন করতে পারবেন।

নেক্সাস পে অ্যাপ ব্যবহার করার মাধ্যমে টাকা ট্রান্সফার

আপনি যদি ডাচ বাংলা ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে ডাচ-বাংলা ব্যাংক একাউন্ট সহজ ভাবে ঘরে বসে সম্পন্ন করে নেয়ার জন্য আপনার জন্য অন্যতম একটি মাধ্যম হচ্ছে নেক্সাস পে এপ

সে ক্ষেত্রে আপনাকে সর্বপ্রথম আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য নেক্সাস পে অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে। এবং যখনই আপনি এই মোবাইল অ্যাপটি ডাউনলোড করে নিবেন, তখন সেখানে আপনি একটি একাউন্ট তৈরি করে নেয়ার পরে আপনার কাছে যে নেক্সাস পে কার্ড রয়েছে সেই কার্ডটি সেখানে সম্পৃক্ত করে নিতে হবে।

এবং যখনই আপনি সেখানে আপনার ডাচ বাংলা ব্যাংকের কার্ড সম্পৃক্ত করে নিবেন তখন সেখান থেকে আপনি ডাচ বাংলা ব্যাংকিং সম্পর্কিত যাবতীয় কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

এবার আপনি যদি ডাচ বাংলা ব্যাংক থেকে অন্য আরেকটি ব্যাংকে টাকা ট্রান্সফার করতে চান তাহলে সেক্ষেত্রে সর্বপ্রথম সেই অ্যাপের মধ্যে প্রবেশ করতে হবে এবং তারপরে বাম পাশের মেনু থেকে Other Bank Transfer অপশনটি সিলেক্ট করে নিতে হবে।

ডাচ বাংলা ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা ট্রান্সফার করার নিয়ম

যখনই আপনি ট্রান্সফার করার অপশনটি নির্বাচন করে নিবেন তারপরে সেখানে আপনি যে ব্যাংকে টাকা ট্রান্সফার করতে চান সেই ব্যাংকের ইনফরমেশন দিয়ে একটি ব্যাংক একাউন্ট সম্পৃক্ত করে নিতে হবে।

ব্যাংক একাউন্ট সম্পৃক্ত করে নেয়ার জন্য, এবার আপনাকে “Beneficiaries Management” অপশনের পরে ক্লিক করতে হবে এবং তারপরে সেখান থেকে ব্যাংক একাউন্ট সম্পৃক্ত করে নিতে হবে।

ডাচ বাংলা ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা ট্রান্সফার করার নিয়ম

যখনই আপনি এই অপশনটি থেকে আপনি যে ব্যাংক একাউন্টে টাকা প্রেরণ করতে চান সেটি যথাযথভাবে যুক্ত করে নেবেন, তারপরে আপনি এখানে অনেকগুলো অপশন দেখতে পারবেন অর্থাৎ আপনি যে উপায়ে ফান্ড ট্রান্সফার করতে চান সেটি নির্বাচন করে নিন।

সাথে সাথে টাকা ট্রান্সফার করে নেয়ার জন্য NPSB TRANFSER অপশনটিতে ক্লিক করতে পারেন এবং তারপরে সেখানে ব্যাংক একাউন্ট সম্পৃক্ত করে সেই ব্যাংক একাউন্টে টাকা প্রেরণ করার কাজ সম্পন্ন করতে পারেন।

এই অপশন এর মাধ্যমে আপনি যদি টাকা প্রেরণ করেন তাহলে সার্ভিস চার্জ হিসেবে দশ টাকা ফি হবে!

এছাড়াও এখানে যে “Regular Transfer” অপশন রয়েছে তার মাধ্যমে টাকা ট্রান্সফার করা যাবে। তবে সে ক্ষেত্রে সেটি এক থেকে দুই কর্ম দিবসের মধ্যে আপনার কাঙ্খিত ব্যাংক একাউন্টে টাকা পৌঁছে দিবে। এই অপশনের মাধ্যমে টাকা প্রেরণ করলে কোন রকমের চার্জের প্রয়োজন হবে না।

এবং তারপরে আপনি কত টাকা Dutch Bangla Bank থেকে অন্য ব্যাংকে টাকা ট্রান্সফার হিসেবে ট্রান্সফার করতে চান, সেই নির্দিষ্ট টাকার অ্যামাউন্ট এবং একই সাথে আপনার একাউন্টের যে পিন নাম্বার রয়েছে সেই পিন নাম্বার বসিয়ে দিতে হবে।

সবকিছু ঠিক থাকলে আপনার মোবাইল নাম্বারে একটি ভেরিফিকেশন কোড চলে আসবে এবং ভেরিফিকেশন কোড দিয়ে দিবে একাউন্টে টাকা প্রেরন হয়ে যাবে।

উপরে উল্লেখিত উপায় আপনি চাইলে খুব সহজেই নেক্সাস পে অ্যাপ ব্যবহার করার মাধ্যমে টাকা প্রেরণ করতে পারবেন।

ম্যানুয়াল পদ্ধতিতে টাকা ট্রান্সফার

এ ছাড়াও আপনি চাইলে আরেকটি ভিন্ন উপায়ে টাকা ট্রান্সফার করতে পারেন আর সেটি হল ম্যানুয়ালি টাকা ট্রান্সফার করা। সে ক্ষেত্রে আপনাকে সর্বপ্রথম ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তুলতে হবে এবং তারপরে যে ব্যাংকে আপনি টাকা প্রেরন করতে চান, সেই ব্যাংকের এটিএম বুথে গিয়ে সেই টাকা জমা দিয়ে আসতে হবে।

এই উপায়ে টাকা দুই ব্যাংকে ট্রান্সফার করার জন্য আপনাকে প্রতিটি ব্যাংক থেকে একটি করে এটিএম কার্ড সংগ্রহ করে নিতে হবে। অন্যথায় আপনি এই কাজটি সফলভাবে সম্পন্ন করতে পারবেন না।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top