ইসলামী ব্যাংক একাউন্ট খুলতে কত টাকা লাগে?

আপনি যদি ইসলামী ব্যাংক একাউন্ট তৈরি করতে চান তাহলে ইসলামী ব্যাংক একাউন্ট তৈরি করার ক্ষেত্রে আপনাকে কত টাকা খরচ করতে হবে? অথবা সহজভাবে ইসলামী ব্যাংক একাউন্ট খুলতে কত টাকা লাগে?

অর্থাৎ আপনি যদি ঘরে বসে কিংবা ব্যাংকে গিয়ে একটি ইসলামী ব্যাংক একাউন্ট তৈরি করেন সেক্ষেত্রে সেই একাউন্ট তৈরি করার ক্ষেত্রে আপনাকে কত টাকা খরচ করতে হবে সেই সম্পর্কে অনেকেই সন্দিহান অবস্থায় থাকেন।

ইসলামী ব্যাংক একাউন্ট খুলতে কত টাকা লাগে?

আপনি যদি একটি ইসলামী ব্যাংক একাউন্ট তৈরি করতে চান, তাহলে ব্যাংক একাউন্ট তৈরি করার ক্ষেত্রে আপনাকে কোন টাকা পয়সা খরচ করতে হয় না। অর্থাৎ কোন টাকা ছাড়াই আপনি একাউন্ট তৈরি করতে পারেন।

তবে ব্যাংক একাউন্ট তৈরি করার ক্ষেত্রে আপনার একাউন্টের মেইনটেনেন্স ফি হিসেবে এবং আপনার ব্যাংক অ্যাকাউন্ট সচল রাখার সুবিধার্থে সর্বনিম্ন ৫০০ টাকা জমা রাখতে হয়।

ব্যাপারটা এরকম যে, আপনি যদি অনলাইনের মাধ্যমে ইসলামী ব্যাংক একাউন্ট তৈরি করেন কিংবা ব্যাংকে গিয়ে অ্যাকাউন্ট তৈরি করেন তাহলে আপনাকে আপনার একাউন্ট মেইনটেনেন্স ফি হিসেবে, কিংবা একাউন্টস সচল টাকার সুবিধার্থে আপনার ব্যাংক একাউন্টে ৫০০ টাকা জমা রাখতে হয়।

আপনি যদি অনলাইনে মাধ্যমে ব্যাংক একাউন্ট খুলেন, তাহলে ব্যাংকে গিয়ে ৫০০ টাকা জমা দিয়ে তারপরে আপনি চাইলে আপনার ব্যাংক একাউন্টের সাথে সম্পৃক্ত এটিএম কার্ড কিংবা চেকবুক সংগ্রহ করে নিতে পারেন৷

কিংবা আপনি যদি ব্যাংকে গিয়ে একটা একাউন্ট তৈরি করেন সেক্ষেত্রে ব্যাংকে গিয়ে একাউন্ট তৈরি করার পরে আপনাকে ব্যাংকের কর্মকর্তাদের কাছে সর্বনিম্ন ৫০০ টাকা কিংবা আপনি চাইলে তার চেয়ে বেশি জমা দিয়ে আসতে হয়।

অ্যাকাউন্ট বন্ধ করার পরে ৫০০ টাকার কি হবে?

যদি আপনি কোন কারণে আপনার ব্যাংক একাউন্ট বন্ধ করে দিতে চান তাহলে এই ৫০০ টাকা আপনি তুলে নিতে পারবেন। এই ৫০০ টাকা আপনার ব্যাংক অ্যাকাউন্টে রাখার অন্যতম প্রধান কারণ হলো, আপনার একাউন্টে বিভিন্ন সময়ের চার্জ প্রযোজ্য হয়৷

সে ক্ষেত্রে যদি আপনার ব্যাংক একাউন্টে কোন রকমের টাকা না থাকে তাহলে এই টাকা কেটে নিয়ে আপনার ব্যাংক অ্যাকাউন্টের চার্জ পরিশোধ করা হয়৷ অর্থাৎ কোন মতে আপনাকে ছাড় দেয়া হবে না।

এখন আপনি যতক্ষণ না আপনার ব্যাংক একাউন্ট বন্ধ করছেন ততক্ষণ আপনার এই ৫০০ টাকা থেকে ব্যাংকের বাৎসরিক ফি, লেনদেন ফি, কার্ড ফি, কিংবা অন্যান্য চার্জ রয়েছে সেগুলো কেটে নেওয়া হবে, যতক্ষণ না এই ৫০০ টাকা শেষ হয়ে যাবে।

সেজন্য আপনি যদি কোন কারনে একাউন্ট আর সচল রাখতে না চান, বা একাউন্ট বন্ধ করতে চান, তাহলে দ্রুততার সাথে একাউন্ট বন্ধ করে নিবেন। যাতে করে আপনি এই টাকা পুরোটা পেয়ে যেতে পারেন। অন্যথায়, আপনার ব্যাংক একাউন্টের মেইনটেনেন্স চার্জ বাবদ কাটতে কাটতে একসময় শুন্য হয়ে যাবে।

ইসলামী ব্যাংক একাউন্ট খুলতে কত টাকা লাগে এই সম্পর্কিত যে প্রশ্নটি রয়ছিল, সেই সম্পর্কে বিস্তারিতভাবে উপরে আলোচনা করা হয়েছে। এছাড়াও ইসলামী ব্যাংক সংক্রান্ত অন্য কোন জিজ্ঞাসা থেকে থাকলে কমেন্ট করার মাধ্যমে আমাদেরকে জানাতে পারেন।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top