সোনালী ব্যাংক ডিপিএস অ্যাকাউন্ট খোলার নিয়ম

আপনি যদি সোনালী ব্যাংকের মাধ্যমে টাকা সঞ্চয় করতে চান, তাহলে সোনালী ব্যাংক ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করতে পারেন এবং এজন্য দরকার সোনালী ব্যাংক ডিপিএস অ্যাকাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানা।

সোনালী ব্যাংক ডিপিএস অ্যাকাউন্ট খোলার নিয়ম কি? সে সম্পর্কে বিস্তারিত আজকের এই আর্টিকেলে আলোচনা করা হবে।

সোনালী ব্যাংক ডিপিএস অ্যাকাউন্ট খুলতে কি কি লাগবে?

আপনি যদি সোনালী ব্যাংক ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করতে চান, তাহলে আপনার সাথে যে সমস্ত ইনফরমেশন গুলো থাকতে হবে এবং যে সমস্ত রিকোয়ারমেন্ট মেনে চলতে হবে সেগুলো সম্পর্কে আলোচনা করা হলো।

  • ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করার জন্য আপনার বয়স ১৮ এর চেয়ে বেশি হতে হবে কিংবা ১৮ বছর হতে হবে।
  • এছাড়াও আপনি যদি নাবালক হয়ে থাকেন, তাহলে পিতা-মাতা অভিভাবক হিসেবে স্বীকৃতি দিয়ে নাবালকদের জন্য ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করা সম্ভব হবে।
  • অ্যাকাউন্ট তৈরি করার জন্য আপনাকে অবশ্যই বাংলাদেশী নাগরিক হতে হবে। অন্যথায়, আপনি একাউন্ট তৈরী করতে পারবেন না।
  • যে ব্যক্তি টাকা সঞ্চয় করবে সেই ব্যক্তির দুই কপি পাসপোর্ট সাইজের ছবি এবং নমিনির ২ কপি পাসপোর্ট সাইজের ছবির প্রয়োজন হবে।
  • হিসাব খোলার সময় হিসাধারীর ও নমিনীর জাতীয় পরিচয় পত্র/জন্ম নিবন্ধন পত্র/জাতীয়তা সনদপত্রের সত্যায়িত কপি প্রদান করতে হবে।

যখনই, আপনি উপরে উল্লেখিত কাগজপত্র সংগ্রহ করে নিবেন, তখন আপনি চাইলে সোনালী ব্যাংক ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন।

অর্থাৎ সোনালী ব্যাংক ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করার জন্য কাগজপত্র হিসেবে উপরে উল্লেখিত কাগজপত্রগুলো বাধ্যতামূলক নিজের সাথে রাখতে হবে।

সোনালী ব্যাংক ডিপিএস অ্যাকাউন্ট খোলার নিয়ম

উপরে উল্লেখিত কাগজপত্র যদি আপনার সাথে থেকে থাকে, তাহলে এবার আপনি চাইলে সোনালী ব্যাংক ডিপিএস অ্যাকাউন্ট খোলার দিকে মনোনিবেশ করতে পারেন।

সোনালী ব্যাংক ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করা খুবই সহজ একটি ব্যাপার। এই কাজটি করার জন্য প্রথমত আপনাকে আপনার নিকটস্থ যেকোনো একটি সোনালী ব্যাংক ব্রাঞ্চ কিংবা শাখায় চলে যেতে হবে।

ব্রাঞ্চ কিংবা শাখায় চলে যাওয়ার পরে যখন আপনি উপরে উল্লেখিত কাগজপত্রগুলো সাথে নিয়ে যাবেন এবং তাদেরকে ডিপিএস অ্যাকাউন্ট খোলা নিয়ে জিজ্ঞেস করবেন, তখন তারা আপনার অ্যাকাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন করে দিবে।

তবে আপনি যদি একাউন্ট অপেনিং ফর্ম ফিলাপ করে নিয়ে সেটি পূর্বে থেকে ফিলাপ করে ব্যাংকে চলে যান, তাহলে আপনার কাজটি আরও বেশি সহজতর হয়ে উঠবে।

আপনি যদি ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করার যে একাউন্ট অপেনিং ফর্ম রয়েছে, সেটি ডাউনলোড করে নিতে চান, তাহলে নিম্নলিখিত লিংক থেকে ডাউনলোড করে নিতে পারেন।

Download Form

 

উপরে উল্লেখিত লিংকে ক্লিক করার মাধ্যমে আপনার ডিভাইস স্টোরেজে এই অপেনিং ফর্ম টি ডাউনলোড হয়ে যাবে, আপনি চাইলে সেটি প্রিন্ট আউট করে, ফিলাপ করে নিতে পারেন।

এবং এটি ফিলাপ করে অগ্রিম অ্যাকাউন্ট তৈরি করার কাজ শুরু করে দিতে পারেন।

এছাড়াও সোনালী ব্যাংক ডিপিএস সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জেনে নিতে চাইলে নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নিতে পারেন।

জেনে নিন: সোনালী ব্যাংক ডিপিএস সম্পর্কে বিস্তারিত

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top