সোনালী ই ওয়ালেট খোলার নিয়ম এবং সুবিধা

আপনি কি সোনালী ব্যাংক e-wallet এর নাম শুনেছেন? যদি এটা নাম শুনে থাকেন তাহলে নিশ্চয়ই সোনালী ই ওয়ালেট খোলার নিয়ম সংক্রান্ত তথ্য জেনে নিতে চাইবেন।

অথবা সোনালী ব্যাংক ই ওয়ালেট আসলে কি কাজে লাগতে পারে এবং এর প্রধান কাজ কী হতে পারে এবং এই অ্যাপের সমস্ত সুবিধা ও অসুবিধা সম্পর্কিত তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

সোনালী ব্যাংকে ই ওয়ালেট আসলে কি?

আপনি যদি সোনালী ব্যাংকের যেকোন রকমের কার্যক্রম অনলাইনের মাধ্যমে ঘরে বসে সম্পন্ন করে নিতে চান তাহলে যে অ্যাপের মাধ্যমে সেই কাজটি সম্পন্ন করে নিতে পারবেন, সেটিকে সোনালী ব্যাংক e-wallet বলা হয়।

সোনালী ব্যাংক e-wallet অ্যাপের মাধ্যমে আপনি ঘরে বসেই সোনালী ব্যাংক থেকে অন্য যেকোনো ব্যাংকের শাখায় দিনে ২৪ ঘন্টা টাকা ট্রান্সফার করার সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন ।

এছাড়াও এখানে একটি অ্যাকাউন্ট তৈরি করার বদৌলতে আপনি নানামুখী সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন। যার বদৌলতে আপনি খুব সহজেই ঘরে বসে ইন্টারনেট ব্যাংকিং সেবা উপভোগ করতে পারেন।

সোনালী ই ওয়ালেট খোলার নিয়ম কি?

আপনি যদি সোনালী e-wallet খোলার নিয়ম সংক্রান্ত তথ্য জেনে নিতে চান কিংবা ঘরে বসে সোনালী ই ওয়ালেট খোলার নিয়ম জেনে তারপরে অ্যাকাউন্ট তৈরি করে নিতে চান, তাহলে সেই কাজটি কিভাবে সম্পন্ন করবেন?

এই কাজটি করার জন্য সর্বপ্রথম যে কাজটি সম্পন্ন করতে হবে সেটি হল সোনালী ব্যাংক e-wallet মোবাইল এপ আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য ডাউনলোড করে নেয়া।

উপরে উল্লেখিত লিংকে ক্লিক করার মাধ্যমে আপনি চাইলে আপনার এনড্রয়েড ফোন এবং একই সাথে আইফোনের জন্য সোনালী ব্যাংকের অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন।

যখনই একটি নিজস্ব মোবাইলের জন্য ডাউনলোড করে নেয়ার কাজ সম্পন্ন হয়ে যাবে তখন আপনি চাইলে এই অ্যাপের মধ্যে প্রবেশ করতে পারবেন এবং এপের মধ্যে প্রবেশ করার পরে ” Register ” বাটন এর উপরে ক্লিক করে দিন।

সোনালী ই ওয়ালেট খোলার নিয়ম এবং সুবিধা

রেজিস্টার বাটন এর উপরে ক্লিক করে দেয়ার পরবর্তী সময়ে সর্বপ্রথম আপনাকে আপনার নির্দিষ্ট মোবাইল নাম্বার দিয়ে এখানে একটি একাউন্ট তৈরী করে নিতে হবে।

অ্যাকাউন্ট তৈরি করে নেয়ার পর এখানে কেওয়াইসি ভেরিফিকেশন এর কাজ সফলভাবে সম্পন্ন করে নিতে হবে। এবং তারপরে আপনার ব্যাংক অ্যাকাউন্ট সম্পৃক্ত করে নিতে হবে।

যখনই আপনি আপনার ব্যাংকের অ্যাকাউন্ট এই অ্যাপের মধ্যে সম্পৃক্ত করে নিবেন তখন আপনার ব্যাংক অ্যাকাউন্ট সম্পর্কিত যাবতীয় কার্যক্রম এই অ্যাপের মাধ্যমে সম্পন্ন করতে পারবেন।

সোনালী ব্যাংক একাউন্টের সুবিধা

সোনালী ই ওয়ালেট খোলার নিয়ম জেনে নেয়ার আগে কিংবা অন্য যে কোন সময় আপনি নিশ্চয়ই সোনালী ব্যাংক ইওয়ালেট একাউন্টের সুবিধা সম্পর্কে তথ্য জেনে নিতে চাইবেন।

সোনালী ব্যাংক ই ওয়ালেট একাউন্ট তৈরি করার পরবর্তী সময়ে আপনি যে সুবিধাগুলো উপভোগ করতে পারবেন, সেগুলো নিচে তুলে ধরা হলো।

সোনালী ই-ওয়ালেট একটি সুরক্ষিত অ্যাপ। অ্যাপটির জন্য দুটি ধাপে আপনার পিন নম্বর প্রয়োজন। লগইন এবং প্রতিটি লেনদেনের জন্য আপনাকে পিন নম্বর প্রদান করতে হবে।

  • প্রতিটি ফান্ড ট্রান্সফার লেনদেনের জন্য আপনাকে পিন নম্বর সহ ওটিপির প্রয়োজন হবে।
  • আপনি আপনার Wallet অ্যাকাউন্টের নাম যোগ করতে পারেন এবং আপনার প্রোফাইল ছবি পরিবর্তন করতে পারেন৷
  • আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ওয়ালেট অ্যাকাউন্টে টাকা যোগ করতে পারবেন৷

    মোবাইল রিচার্জ করতে পারবেন।
  • ওয়ালেট অ্যাপের মাধ্যমে ইউটিলিটি বিল পেমেন্টও করা যায়।
  • সোনালী ব্যাংক লিমিটেড ক্রেডিট কার্ড ব্যবহারকারীর জন্য ক্রেডিট কার্ড স্টেটমেন্ট এবং বিল পেমেন্ট।
  • আপনার ওয়ালেট এবং অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করা স্ক্রিনে একক ট্যাপের মাধ্যমে খুব সহজেই প্রয়োজনীয় কাজগুলো সম্পন্ন করতে পারবেন।
  • আপনার সাম্প্রতিক লেনদেনের মুক্ত রকমের তথ্য দেখতে পারবেন, ইত্যাদি।

উপরে যে সমস্ত সুযোগ-সুবিধার কথা উল্লেখ করা হয়েছে, এগুলো ছাড়াও আরও বিভিন্ন রকমের কার্যক্রম আপনি এই অ্যাপ এর মাধ্যমে সম্পন্ন করে নিতে পারবেন।

তাহলে আর দেরি কেন? এখনই উপরে যেভাবে বর্ণনা করা হয়েছে ঠিক ওইরকম ভাবে সোনালী ই ওয়ালেট খোলার নিয়ম জেনে নেওয়ার মাধ্যমে আজকেই সোনালী ব্যাংক ই ওয়ালেট একাউন্ট তৈরি করে নিন।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top