শাহজালাল ইসলামী ব্যাংক ব্যালেন্স চেক করার নিয়ম

আপনি যদি শাহজালাল ইসলামী ব্যাংকের একজন গ্রাহক হয়ে থাকেন, তাহলে যেকোনো সময়ে আপনার শাহজালাল ইসলামী ব্যাংক ব্যালেন্স চেক করে নেয়ার প্রয়োজন পড়তে পারে।

আপনি যদি শাহজালাল ইসলামী ব্যাংকের গ্রাহক হিসেবে আপনার একাউন্ট ব্যালেন্স চেক করে নিতে চান, তাহলে আজকের আর্টিকেলে অ্যাকাউন্ট চেক করা নিয়ে তথ্য জানতে পারবেন।

শাহজালাল ইসলামী ব্যাংক ব্যালেন্স চেক

আপনি চাইলে ভিন্ন দুটি উপায়ে শাহজালাল ইসলামী ব্যাংক ব্যালেন্স চেক করে নিতে পারবেন। এই তিনটি উপায়ের মধ্যে থেকে একটি হলো এসএমএস, ইন্টারনেট ব্যাংকিং এবং অন্যটি হলো ব্যাংকে চলে যাওয়া।

আপনি চাইলে এসএমএস এর মাধ্যমে, ইন্টারনেট ব্যাংকিং একাউন্টের মাধ্যমে ব্যাংক ব্যালেন্স চেক করতে পারবেন কিংবা ব্যাংকে চলে গিয়ে এটিএম বুথ কিংবা ডাইরেক্ট ব্যাংকের শাখায় গিয়েও যোগাযোগ করে ব্যালেন্স চেক করতে পারবেন।

কিভাবে এই তিনটি উপায় সহজেই ব্যালেন্স চেক করে নিতে পারবেন?  সেই রিলেটেড বিস্তারিত তথ্য নিচে আলোচনা করা হলো।

ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে ব্যালেন্স চেক

আপনি যদি ইন্টারনেট ব্যাংকিং একাউন্টের মাধ্যমে ব্যালেন্স চেক করে নিতে চান,  তাহলে আপনাকে সর্ব প্রথমে একটি ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট রেজিস্ট্রেশন করে নিতে হবে।

আপনি যদি ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট রেজিস্ট্রেশন করে নিতে পারেন, তাহলে এই ব্যাংক রিলেটেড যেকোন রকমের কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

এই কাজটি করার জন্য আপনাকে প্রথমত ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট রেজিস্ট্রেশন করে নিতে হবে।

ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট রেজিস্ট্রেশন করে নেয়ার জন্য কোনোরকমে টাকা পয়সার প্রয়োজন হবেনা। আপনি চাইলে একদম বিনামূল্যে এই একাউন্টে রেজিস্ট্রেশন করে নিতে পারবেন।

একাউন্টে যে শোষণ করার জন্য আপনার নিকটস্থ যে শাহজালাল ইসলামী ব্যাংকের ব্রাঞ্চ হয়েছে, সেই ব্রাঞ্চে চলে যেতে হবে। এবং তার পরে তাদেরকে এই সম্পর্কে অবগত করলে তারা আপনার একাউন্ট রেজিস্ট্রেশন করে দেবে।

মোট কথা হল, খুব সহজেই আপনি যদি কয়েক সেকেন্ডের মাধ্যমে ফ্রিতে একাউন্ট ব্যালেন্স চেক করে নিতে চান, তাহলে দেরি না করে শাহজালাল ইসলামী ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট রেজিস্ট্রেশন করে নিন।

রেজিস্ট্রেশন করার কাজ সম্পন্ন হয়ে গেলে তারা নিশ্চয়ই আপনাকে একটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড মেইল করে দিবে।

এই ইউজার আইডি এবং পাসওয়ার্ড এর মাধ্যমে আপনি নিম্নলিখিত লিংকে ভিজিট করার মাধ্যমে আপনার একাউন্ট ইনফরমেশন গুলো দেখে নিতে পারবেন।

Log in

উপরে উল্লেখিত লিংকে যখনই আপনি ভিজিট করবেন, তখন ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট এ লগিন করার মত অপশন পেয়ে যাবেন।

শাহজালাল ইসলামী ব্যাংক ব্যালেন্স চেক করার নিয়ম

এই সমস্ত অপশন ব্যবহার করার মাধ্যমে অ্যাকাউন্টে লগ-ইন করে নিন, তাহলেই আপনি আপনার একাউন্ট মেইনটেইন করতে পারবেন।

এসএমএসের মাধ্যমে ব্যালেন্স চেক

আপনি যদি এসএমএস এর মাধ্যমে ব্যালেন্স চেক করে নিতে চান, তাহলে আপনাকে সর্বপ্রথম শাহজালাল ইসলামী ব্যাংকের এসএমএস ব্যাংকিংয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে।

এই কাজটি তখনি আপনি করতে পারবেন যখন আপনি ব্যাংকে গিয়ে উপস্থিত হবেন এবং তাদেরকে এই বিষয়ে অবগত করবেন।

তবে এই এসএমএস ব্যাংকিং রেজিস্ট্রেশনের মাধ্যমে আপনি এসএমএস করার মাধ্যমে ব্যালেন্স চেক করতে পারবেন না।

এক্ষেত্রে যখন আপনি এসএমএস ব্যাংকিং একাউন্ট রেজিস্ট্রেশন করবেন তখন, যখন আপনার একাউন্টে কোন টাকা আসলে কিংবা টাকা কোথাও ট্রান্সফার হলে তখন এসএমএসের মাধ্যমে আপনাকে জানিয়ে দেয়া হবে।

ব্যাংকে বা এটিএম বুথের মাধ্যমে

এছাড়াও আপনার কাছে যদি এই ব্যাংকের কোন একটি কার্ড থেকে থাকে, তাহলে সেই কার্ডের মাধ্যমে আপনি চাইলে ব্যালেন্স চেক করে নিতে পারবেন।

এক্ষেত্রে আপনাকে নিকটস্থ ইসলামী ব্যাংকের যেকোনো একটি এটিএম বুথের শাখায় চলে যেতে হবে এবং তারপরে সেই কার্ড ঢুকিয়ে একাউন্ট চেক করে নিতে হবে।

এছাড়াও আপনি চাইলে সরাসরি ব্যাংকে চলে যাওয়ার মাধ্যমে আপনার একাউন্ট ইনফর্মেশন চেক করে নিতে পারবেন।

অ্যাকাউন্ট ইনফরমেশন চেক করে নেয়ার জন্য ব্রাঞ্চে যাওয়ার কোন দরকার নেই, আপনার নিকটস্থ ব্যাংকের যে শাখা রয়েছে, সেখানে চলে গেলেও আপনি এই রিলেটেড তথ্যগুলো জেনে নিতে পারবেন।

উপরে যে তিনটি উপায়ে এর কথা মেনশন করা হয়েছে, সেই তিনটি উপায়ে মধ্য থেকে যে কোন একটি উপায় কিংবা প্রত্যেকটি উপায় আপনি চাইলে একাউন্ট ব্যালেন্স দেখতে পারবেন।

তবে এখানে সবচেয়ে কার্যকরী উপায় হলো ইন্টারনেট ব্যাংকিং একাউন্টের মাধ্যমে একাউন্ট মেনটেন করা এবং একাউন্ট ব্যালেন্স দেখে নেয়া।

আপনার যদি ইন্টারনেট ব্যাংকে অ্যাকাউন্ট থেকে থাকে, তাহলে আপনি সেই একাউন্টে লগইন করার মাধ্যমে একাউন্ট মেনটেন করে নিতে পারবেন।

সেজন্য ব্যাংক রিলেটেড সুযোগ-সুবিধা উপভোগের জন্য আজকেই শাহজালাল ইসলামী ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট রেজিস্ট্রেশন করে নিতে পারেন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top