ব্যাংক এশিয়া মোবাইল ব্যাংকিং | Bank Asia Mobile Banking

ব্যাংক এশিয়া কিন্তু ইতিমধ্যে ব্যাংক এশিয়া মোবাইল ব্যাংকিং সেবা চালু করে রেখেছে, যার ফলে আপনি চাইলে ঘরে বসেই ব্যাংক এশিয়ার কার্যক্রম সম্পাদন করতে পারেন।

ব্যাংক এশিয়ার রয়েছে কতৃক যে মোবাইল ব্যাংকিং অ্যাপস রয়েছে সে মোবাইল ব্যাংকিং অ্যাপস এপস মাধ্যমে সহজেই ঘরে বসে ব্যাংক এশিয়া রিলেটেড বিভিন্ন কার্যক্রম সম্পাদন করা যাবে।

আর আজকের এই আর্টিকেলের মূলত আলোচনা করা হবে, ব্যাংক এশিয়া এর যে মোবাইল ব্যাংকিং অ্যাপস রয়েছে সেই মোবাইল ব্যাংকিং অ্যাপস সম্পর্কে, যা অবশ্যই আপনার দরকারে আসবে।

ব্যাংক এশিয়া মোবাইল ব্যাংকিং

ঘরে বসেই আপনি যদি ব্যাংক এশিয়া মোবাইল ব্যাংকিং কার্যক্রম সম্পন্ন করতে চান, তাহলে আপনাকে প্রথমত ব্যাংক এশিয়া যে একটি অ্যাপস রয়েছে সেটি ডাউনলোড করে নিতে হবে।

Download APP For Android Download APP For IOS

 

উপরে উল্লেখিত লিংক থেকে আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য ব্যাংক এশিয়া স্মার্ট অ্যাপ নামে যে এন্ড্রয়েড ফোনের জন্য এবং আইফোনের জন্য এভেইলএবল অ্যাপস রয়েছে সেটি ডাউনলোড করে নিন।

অ্যাপটি ডাউনলোড করার কাজ সম্পন্ন হয়ে গেলে, এবার এপসটিতে রেজিস্ট্রেশন এর কাজ সম্পন্ন করতে হবে অর্থাৎ এই এপ্সটি তে আপনার ব্যাংক এশিয়া রিলেটেড একাউন্ট রিলেটেড একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে।

অ্যাকাউন্ট তৈরি করার জন্য প্রথমে ব্যাংক এশিয়া স্মার্ট অ্যাপস এর ভিতরে প্রবেশ করুন এবং তারপরে Register নামের যে বাটন রয়েছে তাতে ক্লিক করে একাউন্ট তৈরীর কাজ সম্পন্ন করুন।

একাউন্ট তৈরির কাজ সম্পন্ন হয়ে গেলে একাউন্ট তৈরি করার সময় যে ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়েছিলেন, সেই ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেয়ার মাধ্যমে এই অ্যাপসটিতে লগ-ইন করে নিন।

লগইন করার কাজ সম্পন্ন হয়ে গেলে, আপনি এই অ্যাপসটির ড্যাশবোর্ডে প্রবেশ করতে পারবেন এবং এখান থেকে ব্যাংক এশিয়া রিলেটেড বিভিন্ন বিষয়াদি সম্পন্ন করতে পারবেন।।

ব্যাংক এশিয়া মোবাইল ব্যাংকিং | Bank Asia Mobile Banking

মূলত এই অ্যাপসটিতে যখন আপনি একটি অ্যাকাউন্ট তৈরি করে নিবেন, তখন অ্যাকাউন্ট তৈরি করার পরে যে সমস্ত কার্যক্রম সম্পন্ন করতে পারবেন সেগুলো হলো।

  • ট্রানজেকশন হিস্টোরি সহ আপনার ব্যাংকের অ্যাকাউন্ট চেক করে নিতে পারবেন।
  • ব্যাংক এশিয়া একাউন্ট সহ অন্যান্য যে কোন একাউন্টে আপনার ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা ট্রান্সফার করতে পারবেন।
  • মোবাইলে টকটাইম কিংবা ব্যালেন্স রিচার্জ করে নিতে পারবেন।
  • এটিএম বুথ এবং ব্রাঞ্চ লোকেশন চেক করে নিতে পারবেন।
  • বিকাশ পেমেন্ট করতে পারবেন।
  • পেইনিওর পেমেন্ট করতে পারবেন।
  • ইউটিলিটি বিল পরিশোধ করতে পারবেন ইত্যাদি।

উপরে, উল্লেখিত বিষয়গুলো ছাড়াও ব্যাংক এশিয়া মোবাইল ব্যাংকিং অ্যাপস এর মাধ্যমে আরও বিভিন্ন রকমের কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

এবার তাহলে এই বিষয়গুলো সম্পর্কে কিছুটা ডিটেইলে আলোচনা করা যাক, যাতে করে বিষয়গুলো আপনি ভালোভাবে অনুধাবন করতে পারেন।

ব্যালেন্স স্টেটমেন্ট এবং ব্যালেন্স চেকঃ আপনি চাইলে খুব সহজে এই এপ টির মাধ্যমে একাউন্ট ব্যালেন্স স্টেটমেন্ট এবং ব্যাংক একাউন্ট ব্যালেন্স চেক করে নিতে পারবেন।

ফান্ড ট্রানস্ফারঃ এই অ্যাপটির মাধ্যমে ব্যাংক এশিয়া একাউন্ট সহ অন্যান্য যেকোন ব্যাংক একাউন্টে ফান্ড ট্রান্সফার করে নিতে পারবেন। এছাড়াও কিউআর স্ক্যানার এর মাধ্যমে যেকোনো কাজ সম্পন্ন করা যাবে।

মোবাইলে টকটাইম রিচার্জঃ আপনি চাইলে বাংলাদেশের যে সমস্ত সিম অপারেটর রয়েছে সে সমস্ত সিমের টকটাইম রিচার্জ করতে পারবেন এবং মুহূর্তে সিম গুলোতে টাকা রিচার্জ করতে পারবেন।

এটিএম বুথ এবং ব্রাঞ্চ লোকেশনঃ এই অ্যাপটির মাধ্যমে আপনি চাইলে ব্যাংক এশিয়া এর অধীনে যে সমস্ত এটিএম বুথ রয়েছে এবং যে সমস্ত ব্রাঞ্চ রয়েছে, সে সমস্ত এটিএম বুথ এবং ব্রাঞ্চ লোকেশন দেখে নিতে পারবেন।

ইউটিলিটি বিল পরিশোধঃ এছাড়াও ব্যাংক এশিয়া মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে খুব সহজে ইউটিলিটি বিল পরিশোধ করা যাবে।

বিকাশ এবং সিনিয়র পেমেন্টঃ আপনি চাইলে বিকাশে এবং পেইনিওর একাউন্টে পেমেন্ট করতে পারবেন, ব্যাংক এশিয়া মোবাইল ব্যাংকিং অ্যাপস এর মাধ্যমে।

আর উপরে উল্লেখিত সমস্ত কাজ গুলো প্রায় ফ্রিতে করতে পারবেন। এক্ষেত্রে কোনো রকমের চার্জ কিংবা এক্সট্রা খরচের প্রয়োজন হবে না এবং ঘরে বসেই সমস্ত কাজগুলো সম্পন্ন করতে পারবেন।

Also Read:

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top