ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম এবং সুবিধা

আপনি যদি একজন ছাত্র হয়ে থাকেন এবং একটি ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করতে চান, তাও আবার ইসলামী ব্যাংকের অধীনে। তাহলে ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট আপনার জন্য প্রযোজ্য হতে পারে।

ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট কিভাবে খুলতে হয় এবং স্টুডেন্ট একাউন্ট খুললে কি কি রকমের সুযোগ-সুবিধা উপভোগ করতে পারবেন, সে সম্পর্কে এই আর্টিকেলে আলোচনা করা হবে।

ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট কাদের জন্য?

সহজ কথায় বলতে যারা ছাত্র অবস্থায় বর্তমানে রয়েছেন, তাদের জন্য ব্যাংকিং সেবা উপভোগের জন্য Islami bank student account প্রযোজ্য।

অর্থাৎ আপনি যদি ছাত্র হয়ে থাকেন এবং এখন অব্দি অনার্সে ভর্তির না হন, তাহলে স্টুডেন্ট একাউন্ট তৈরি করার দিকে মনোনিবেশ করতে পারেন।

স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম

ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য কি কি কাগজপত্র প্রয়োজন হবে? এবং কিছু নিয়ম-নীতি মেনে অ্যাকাউন্ট তৈরি করার দিকে মনোনিবেশ করতে হবে।

স্টুডেন্ট একাউন্ট তৈরি করার কাগজপত্র

স্টুডেন্ট অবস্থা যেহেতু ন্যাশনাল আইডি কার্ড থাকার সম্ভাবনা খুবই কম, সেজন্য আপনি চাইলে জন্ম নিবন্ধনের মাধ্যমে একাউন্ট তৈরি করতে পারেন।

  • শিক্ষা প্রতিষ্ঠানের আইডি কার্ড কিংবা প্রত্যয়ন পত্র।
  • নিজের পাসপোর্ট সাইজের ফটোকপি।
  • যে ব্যক্তি কে নমিনি নির্বাচন করবেন, সেই ব্যক্তির আইডি কার্ড এবং ১ কপি পাসপোর্ট সাইজের ছবি।

উপরে উল্লেখিত কাগজপত্র সাথে থাকলেই আপনি স্টুডেন্ট একাউন্ট তৈরি করার জন্য উপযোগী হয়ে উঠবেন।

ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম

উপরে উল্লেখিত কাগজপত্র যদি আপনার সাথে থেকে থাকে, তাহলে এবার দেখে নেয়া যাক কিভাবে আপনি চাইলে খুব সহজেই ইসলামী ব্যাংক একাউন্ট তৈরী করতে পারবেন।

Islami bank student account তৈরি করার জন্য আপনাকে প্রথমত আপনার আশেপাশে যে ব্রাঞ্চ কিংবা শাখা রয়েছে, সেই Islami ব্যাংকের ব্রাঞ্চ কিংবা শাখায় চলে যেতে হবে।

ব্যাংকে চলে যাওয়ার পরে আপনি যে Islami bank student account তৈরী করতে চান, সেই সম্পর্কে তাদের অবগত করুন।

তাহলে ব্যাংক থেকে তারা আপনাকে একটি একাউন্ট অপেনিং ফর্ম দিয়ে দিবে, সেই একাউন্টে ওপেনিং ফরমটি ফিলাপ করে নিলে, আপনার অ্যাকাউন্ট তৈরি করার কাজটি শুরু হয়ে যাবে।

এবং কয়েক মিনিটের মধ্যে আপনার ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন হয়ে যাবে, তারপরে কয়েক ঘন্টার মধ্যে আপনার অ্যাকাউন্টে অ্যাক্টিভেট হয়ে যাবে।

অ্যাকাউন্ট তৈরি করার ক্ষেত্রে কোনো রকমের জটিলতা সম্মুখীন হওয়া সম্ভাবনা নেই। কাজেই, আপনি নির্দ্বিধায় একটি ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন।

ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট সুবিধা

আপনি যদি ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট তৈরি করেন, তাহলে Islami bank student account তৈরি করার পরিবর্তে বিভিন্ন রকম সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন।

স্টুডেন্ট একাউন্ট তৈরি করার পরিবর্তে আপনি যে সমস্ত সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন, তার লিস্ট নিচে তুলে ধরা হলো।

  • সম্পূর্ণ ফ্রি-তে একাউন্ট মেনটেন করতে পারবেন।
  • কম জামানতে অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন।
  • চেকবইয়ের মাধ্যমে লেনদেন সম্পন্ন করতে পারবেন।
  • মাত্র ১০০ টাকায় অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন।
  • এটিএম কার্ড সংগ্রহ করতে পারবেন।
  • রেমিটেন্স সহজে আনা যাবে।
  • ফ্রিল্যান্সিং এর টাকা উইথড্র করা যাবে।
  • ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট সুবিধা উপভোগ করতে পারবেন, ইত্যাদি।

উপরে উল্লেখিত সুযোগ-সুবিধাগুলো ছাড়াও আরও বিভিন্ন রকম সুযোগ-সুবিধা একটি Islami bank student account তৈরি করার মাধ্যমে উপভোগ করতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখনি উপরে উল্লেখিত উপায় কাজে লাগে স্টুডেন্ট একাউন্ট তৈরি করে নিন এবং একজন স্টুডেন্ট হিসেবে ব্যাংকিং সেবা উপভোগ করুন।

কারণ, আপনি যদি Islami bank student account তৈরী করতে চান, তাহলে Islami bank student account তৈরি করার যে সমস্ত সুবিধা রয়েছে, সে সমস্ত সুযোগ সুবিধা ইসলামী ব্যাংক থেকে লুফে নিতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top