আগামীকাল কি ব্যাংক খোলা থাকবে? ( জেনে নিন)

আপনি যদি ব্যাংকে গিয়ে যেকোন রকমের কার্যক্রম সম্পন্ন করতে চান তাহলে আপনাকে অবশ্যই ব্যাংক কার্যদিবসে সেখানে চলে যেতে হবে। সেজন্য জানার প্রয়োজন আছে আপনি যে দিন যাবেন সেই আগামীকাল কি ব্যাংক খোলা থাকবে?

আগামীকাল কি ব্যাংক খোলা থাকবে? কিংবা আপনি যেদিন ব্যাংকে যাবেন সেদিন কি ব্যাংক খোলা থাকবে? সেই রিলেটেড যাবতীয় তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

আগামীকাল কি ব্যাংক খোলা থাকবে?

আগামীকাল ব্যাংক খোলা থাকবে কিনা সেটি নির্ভর করবে বিভিন্ন বিষয়ের উপরে। অর্থাৎ আপনি আগামীকাল কোন দিনকে ভাবছেন সেটির উপর নির্ভর করবে আগামীকাল ব্যাংক বন্ধ থাকবে নাকি খোলা থাকবে?

ব্যাপারটি আরো সহজভাবে বলতে গেলে এটা বলতে হবে যে ব্যাংকের কিছু কাজের দিন রয়েছে সেই দিন ব্যতীত অন্য কোন দিনে ব্যাংক খোলা থাকে না।

এখন আপনার বিবেচনা করা আগামীকাল যদি, সেই দিনের মধ্যে থাকে তাহলে অবশ্যই ব্যাংক খোলা থাকবে। অন্যতায় ব্যাংক বন্ধ থাকার সম্ভাবনা প্রায় শতভাগ।

কিভাবে বুঝবেন ব্যাংকের কার্য দিবস কবে? কিংবা ব্যাংকের কার্যদিবস আসলে কোন দিন? কোন দিন আসলে ব্যাংক বন্ধ থাকে? সেই রিলেটেড তথ্য নিচে থেকে জেনে নিতে পারেন।

একটি ব্যাংকের কার্য দিবস হিসেবে যে সমস্ত দিন, ধার্য করা হয়েছে সে সমস্ত দিন হল।

সপ্তাহের দিনখোলার সময় (সকাল)বন্ধের সময় (বিকাল)
রবিবার১০.০০ am৩.৩০ pm
সোমবার১০.০০ am৩.৩০ pm
মঙ্গলবার১০.০০ am৩.৩০ pm
বুধবার১০.০০ am৩.৩০ pm
বৃহস্পতিবার ১০.০০ am৩.৩০ pm
শুক্রবারবন্ধ থাকবেবন্ধ থাকবে
শনিবারবন্ধ থাকবেবন্ধ থাকবে

* সকাল ১০ টা থেকে বিকাল টা পর্যন্ত

আপনি উপরে উল্লেখিত দিনগুলোতে, ব্যাংকিং কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

আর কোন ছুটি আছে কি?

এছাড়াও বিভিন্ন রকমের সরকারি ছুটির দিনে ব্যাংক বন্ধ থাকে। বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্ধারিত যে সমস্ত সরকারি ছুটির দিন রয়েছে, সেগুলো সম্পর্কে জেনে নিতে চাইলে নিম্নলিখিত ছবির দিকে লক্ষ্য করতে পারেন।

আগামীকাল কি ব্যাংক খোলা থাকবে? ( জেনে নিন)

উপরে যে পিকচারটি দেয়া হয়েছে সেটি মূলত বাংলাদেশ ব্যাংক কর্তৃক দেয়া বিভিন্ন সরকারি ছুটির দিন। যেদিন ব্যাংকিং কার্যক্রম বন্ধ থাকবে।

বিষয়টি একেবারে সহজভাবে বলতে গেলে এটা বলতে হবে যে, শুক্রবার শনিবার এবং সরকারি ছুটির দিন বাদে প্রায় প্রতিদিন ব্যাংক খোলার সম্ভাবনা রয়েছে।

তবে কোনো একটি সমস্যার কারণে যদি আপনার কাঙ্ক্ষিত ব্যাংক বন্ধ থাকে, তাহলে সেটি একেবারেই ভিন্ন কথা। প্রায় ক্ষেত্রে এই সমস্ত দিনে ব্যাংক খোলা থাকবে।

আগামীকাল কি ব্যাংক খোলা থাকবে? নাকি আগামীকাল ব্যাংক বন্ধ থাকবে সেই রিলেটেড যে তথ্যটি আপনাকে জানিয়ে দেয়া প্রয়োজন, সেটি উপরে আলোচনা করা হলো।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top