UCB Bank Account Check | ইউসিবি ব্যাংক ব্যালেন্স চেক

আপনি যদি ইউসিবি ব্যাংকের একজন গ্রাহক হয়ে থাকেন, তাহলে কিভাবে ইউসিবি ব্যাংক একাউন্ট চেক করে নিতে হয় বা UCB Bank Account Check সম্পর্কে জানার দরকার রয়েছে।

কারণ, আপনি যদি করে বসে ইউসিবি একাউন্ট ব্যালেন্স চেক করতে না পারেন, তাহলে একাউন্ট চেক করে নেয়ার জন্য বাধ্যতামূলক কোন ব্যাংকে কিংবা এটিএম বুথে গিয়ে চেক করে নিতে হয়।

তবে আপনি চাইলে এসএমএস ব্যাংকিং সেবার মাধ্যমে ইউসিবি ব্যাংক ব্যালেন্স চেক করে নিতে পারবেন, তাও আবার মাত্র কয়েক মিনিটের মধ্যে।

UCB Bank Account Check

আপনি যদি এসএমএস এর মাধ্যমে ব্যালেন্স চেক করে নিতে চান, তাহলে প্রথমত আপনাকে এই UCB ব্যাংক এসএমএস ব্যাংকিং সেবা রয়েছে, সে এসএমএস ব্যাংকিং সেবা রেজিস্ট্রেশন করে নিতে হবে।

এই কাজটি করার জন্য আপনি যখন ইউসিবি ব্যাংকে একটি অ্যাকাউন্ট তৈরি করবেন, তখন আপনি এখানে অ্যাকাউন্ট সংশ্লিষ্ট যে সমস্ত ম্যানেজার রয়েছে সে সমস্ত ম্যানেজারের সাথে যোগাযোগ করে এসএমএস ব্যাংকিং রেজিস্ট্রেশন করে নিতে পারবেন।

এসএমএস ব্যাংকিং সেবার রেজিস্ট্রেশন করে নেয়ার পরে আবার আপনি সহজেই ঘরে বসে এসএমএস করার মাধ্যমে ব্যালেন্স চেক করে নিতে পারবেন।

এসএমএস করার মাধ্যমে ব্যালেন্স চেক করে নেয়ার জন্য নিম্নলিখিত প্রসেস ফলো করুন এবং নিম্নলিখিত প্রসেস অনুযায়ী একটি ম্যাসেজ সেন্ড করুন, তাহলেই সহজেই অ্যাকাউন্ট ব্যালান্স সম্পর্কে জানতে পারবেন।

এসএমএসের মাধ্যমে ব্যালেন্স চেক করে নেয়ার জন্য নিম্নলিখিত মেসেজ ফরমেট অনুযায়ী মেসেজ সেন্ড করে দিন।

UCB <SPACE> BL <SPACE>ACCOUNT NUMBER এবং তার পরে এই এসএমএসটি সেন্ড করে দিন 26969 নাম্বারে।

তাহলেই আপনাকে ফিরতি এসএমএস এর মাধ্যমে একাউন্টে বর্তমানে যে ব্যালেন্সের পরিমাণ রয়েছে সেই বর্তমান একাউন্ট ব্যালেন্স এর পরিমাণ সম্পর্কে অবগত করা হবে।

মেসেজটি যদি আপনি প্রাকটিকাল লিখেন, তাহলে নিম্নলিখিত এসএমএস ফরমেট এর মত হবে।

Account Check
UCB BL 12345678901245

এভাবে মেসেজ টাইপ করে দেয়ার পরে এই মেসেজটি পাঠিয়ে দিন 26969 নাম্বারে।

সর্বশেষ তিনটি ট্রানজেকশন চেক

এছাড়াও আপনার একাউন্ট থেকে সর্বশেষ যে তিনটি ট্রান্সলেশন করা হয়েছে, সেই ট্রানজেকশন সম্পর্কে বিস্তারিত এসএমএস করার মাধ্যমে জেনে নিতে পারেন।

সর্বশেষ তিনটি ট্রানজেকশন চেক করে নেয়ার জন্য নিম্নলিখিত উপায় এসএমএস সেন্ড করুন 26969 নাম্বারে।

UCB <space> TX < space> Account Number

আর উপরে উল্লেখিত এসএমএস যদি আপনি প্র্যাকটিক্যালি লিখেন, তাহলে নিম্নলিখিত এসএমএসের নেয়া হবে।

Last 3 Statements
UCB TX 12345678902

এবার এই মেসেজটি সেন্ড করে দিন 26969 নাম্বারে।

তাহলেই ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনাকে সর্বশেষ তিনটি ট্রানজেকশন ডিটেলস সম্পর্কে জানিয়ে দেয়া হবে।

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই ইউসিবি ব্যাংক ব্যালেন্স চেক করতে পারবেন এবং ইউসিবি ব্যাংকের সর্বশেষ তিনটি ট্রানজেকশন এর হিসাব দেখে নিতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top