Dutch Bangla bank account check | Dbbl account Check

আমাদের মধ্যে যে বা যারা ডাচ বাংলা ব্যাংক একাউন্ট তৈরি করেছেন, তারা Dutch Bangla bank account check বা Dbbl account Check সম্পর্কে জেনে নিতে চান।

আজকেরে আর্টিকেলে আলোচনা করা হবে, কিভাবে আপনি চাইলে খুব সহজেই Dutch Bangla bank account check বা Dbbl account Check সম্পর্কে জেনে নিতে পারবেন।

এসএমএসএর মাধ্যমে Dutch Bangla bank account check

আপনি যদি এসএমএস করার মাধ্যমে আপনার ডাচ বাংলা ব্যাংক একাউন্টের ব্যালেন্স চেক করে নিতে চান, তাহলে নিম্নলিখিত নির্দেশনা মেনে চলতে পারেন।

এসএমএস মাধ্যমে ব্যাংক একাউন্ট চেক করে নিতে চাইলে, আপনাকে প্রথম এসএমএস ব্যাংকিং রেজিস্ট্রেশন করতে হবে। যা আপনি অ্যাকাউন্ট তৈরি করার সময় অলরেডি করে ফেলেছেন।

অর্থাৎ অ্যাকাউন্ট তৈরি করার সময় আপনি যে ফোন নাম্বার দিয়েছিলেন, সেই ফোন নাম্বার দিয়ে আপনাকে একটি সিক্রেট মেসেজ করতে হবে, যার মাধ্যমে আপনি ব্যালেন্স দেখে নিতে পারবেন।

এসএমএস করার মাধ্যমে ডাচ বাংলা ব্যাংক ব্যালেন্স দেখে নেয়ার জন্য আপনাকে প্রথমত ফোনের ম্যাসেজ অপশনে চলে যেতে হবে এবং তারপরে নিম্নলিখিত মেসেজটি করতে হবে।

মেসেজ অপশনে চলে যাওয়ার পরে BAL লিখুন এবং তারপরে Account Number লিখে সেন্ড করে দিন 3225 নাম্বারে।

এটি আপনি যদি প্র্যাকটিক্যালি লিখেন, তাহলে নিম্নলিখিত মেসেজ এর মত হবে।

Massage text

Type BAL <A/C No> Send to 3225

 

যখনি আপনি উপরে উল্লেখিত মেসেজটি করে দিবেন। তখন ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনাকে আপনার অ্যাকাউন্ট ব্যালান্স সম্পর্কে অবগত করা হবে।

আরেকটি উপায় Dbbl account Check

আরো একটি উপায় ফলো করার মাধ্যমে আপনি যদি ডাচ-বাংলা ব্যাংক ব্যালেন্স চেক করে নিতে চান, তাহলে ডাচ বাংলা ব্যাংক এর আরেকটি সেবা উপভোগ করতে পারেন।

ঘরে বসে খুব সহজে কোন রকমের এসএমএস করা ছাড়া আপনি যদি আপনার ব্যালেন্স চেক করে নিতে চান, তাহলে আপনাকে ডাচ বাংলা ব্যাংকের একটি সফটওয়ার ব্যবহার করতে হবে।

নিম্নের লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন।

Download for Android

Download for IOS

উপরে উল্লেখিত লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নেয়া হয়ে গেলে, এবার আপনাকে এই সফটওয়্যার এর মধ্যে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

একাউন্ট তৈরি করার পরে আপনার এই একাউন্ট ভেরিফিকেশন এ পেন্ডিং অবস্থায় থাকবে, আপনাকে মূলত তাদের হেল্পলাইন নাম্বারে কল করার মাধ্যমে একাউন্ট একটিভ করে নিতে হবে।

যখনই আপনি একাউন্ট এক্টিভ করে নিবেন, তখন আপনাকে একাউন্টে লগইন করতে হবে এবং তার পরে আপনাকে দেয়া ডাচ বাংলা ব্যাংক নেক্সাস পে কার্ড একাউন্টে যুক্ত করে নিতে হবে।

কার্ডটি একাউন্টে যুক্ত করে নেয়ার জন্য অ্যাপসটিতে প্রবেশ করুন এবং তারপরে লগইন করুন।

লগইন করে নেয়ার পরে একাউন্টের যে মেনু বার হয়েছে, সেই মেনুবার থেকে Add card নামের অপশনের উপরে ক্লিক করুন। তাহলে আপনি আপনার নেক্সাস পে কার্ড যুক্ত করে নিতে পারবেন।

Dutch Bangla bank account check | Dbbl account Check

একাউন্টে নেক্সাস পে কার্ড যুক্ত করে নেয়ার পরে এবার আপনি চাইলে আপনার অ্যাকাউন্টের ব্যালেন্স ইনকোয়ারি করতে পারবেন।

Dutch Bangla bank account check | Dbbl account Check

এছাড়াও এই সফটওয়্যারটি ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে আপনার অ্যাকাউন্টের মিনি স্টেটমেন্ট দেখতে পারবেন। কখন আপনি কত টাকা কিভাবে লেনদেন করেছেন সেই সম্পর্কে জেনে নিতে পারবেন।

সবকিছু করার জন্য আপনাকে শুধুমাত্র একাউন্টে আপনার নেক্সাস পে কার্ড যুক্ত করে নিতে হবে এবং তারপরে আপনার পছন্দ অনুযায়ী আপনার একাউন্ট ব্যবহার করতে পারবেন।

Dbbl account Check সম্পর্কে যে দুইটি প্রসেস ছিল, সেই সম্পর্কে উপর আলোচনা করা হলো।

Leave a Comment