Bangladesh Bank Admit Card Download | বাংলাদেশ ব্যাংক এডমিট কার্ড

আপনি যদি বাংলাদেশ ব্যাংকে চাকরির জন্য আবেদন করে থাকেন এবং তারপরে বাংলাদেশ ব্যাংক থেকে Bangladesh Bank Admit Card সংগ্রহ করে নিতে চান, তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য।

আজকের এই আর্টিকেলে বিস্তারিত আলোচনা করা হবে কিভাবে আপনি চাইলে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট থেকে খুব সহজেই Bangladesh Bank Admit Card সংগ্রহ করে নিতে পারবেন।

Bangladesh Bank Admit Card

বাংলাদেশ ব্যাংক এডমিট কার্ড সংগ্রহ করে নেয়ার জন্য আপনাকে প্রথমত নিম্নলিখিত লিংকে ভিজিট করতে হবে, এবং তারপরে আমার দেখানো নির্দেশনা অনুযায়ী কাজ চালিয়ে যেতে হবে।

Download Admit card

 

যখনই আপনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন, তখন নিম্নলিখিত স্ক্রীনশটএর মত একটি পেইজ দেখতে পারবেন।

এবার এই পেজটিতে আপনার জব রিলেটেড ইনফরমেশন গুলো দিতে হবে।

অর্থাৎ এই ব্যাংকে চাকরি করার জন্য আবেদন করার সময় আপনি যে ইনফরমেশনগুলো দিয়েছিলেন, সেই সমস্ত ইনফরমেশন দেয়ার মাধ্যমে এখানে লগইন করে নিতে হবে।

সেই কাজটি করার জন্য প্রথমত উপরে উল্লেখিত লিংকে ভিজিট করুন এবং তারপর এই পেজটিকে একটু নিচের দিকে স্ক্রল করলে নিম্নলিখিত স্ক্রীনশটএর মত একটি পেইজ দেখতে পারবেন।

Bangladesh Bank Admit Card Download | বাংলাদেশ ব্যাংক এডমিট কার্ড

আপনি চাইলে দুইটি ভিন্ন উপায়ে প্রিন্ট করা সিভি ডাউনলোড করে নিতে পারবেন।

তার মধ্যে থেকে একটি হলো আপনার জব আইডি নাম্বার এবং অন্যটি হলো আপনার সিভি নাম্বার।

আপনি যদি আপনার জব ট্রাকিং নাম্বার দিয়ে সিভি ডাউনলোড করে নিতে চান, তাহলে এখানে থাকা দুইটি বক্স ফিলাপ করে নিতে হবে।

এর প্রথম বক্সটিতে আপনার জব ট্রাকিং নাম্বার এবং এর পরবর্তী বক্সে পাসওয়ার্ড লিখে দিতে হবে। এবং সর্বশেষে “Print PDF” বাটন এর উপরে ক্লিক করতে হবে।

Bangladesh Bank Admit Card Download | বাংলাদেশ ব্যাংক এডমিট কার্ড

যদি আপনার দেওয়া ইনফরমেশন সঠিক থেকে থাকে তাহলে পিডিএফ বাটনে ক্লিক করার পরেই Bangladesh Bank Admit Card ডাউনলোড শুরু হয়ে যাবে।

আরেকটি উপায় Bangladesh Bank Admit Card Download

সেম পেইজ থেকে আরেকটি উপায় আপনি যদি এডমিট কার্ড ডাউনলোড করে নিতে চান, তাহলে পুনরায় উপরে উল্লেখিত লিংকে ভিজিট করুন এবং তারপরে পেইজটিকে একটু নিচের দিকে ক্রল করুন।

যখন আপনি পেইজটিকে একটু নিচের দিকে স্ক্রল করবেন, তখন এখানে থাকা অনেক গুলো বর্ণনার মধ্যে থেকে To Admit card cv by Cv Identification Number, “Click Here” বাটনের এর উপরে ক্লিক করে দিন।

Bangladesh Bank Admit Card Download | বাংলাদেশ ব্যাংক এডমিট কার্ড

বাটনের পরই ক্লিক করার পরে অটোমেটিকলি পেজটি আপনার সামনে চলে আসবে এবং আপনি এখানে থাকা ইনফরমেশনগুলো যথাযথভাবে দেয়ার মাধ্যমে আইডি কার্ড ডাউনলোড করে নিতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখুনি উপরে উল্লেখিত দুইটি উপায়ের মধ্যে থেকে যেকোনো একটি উপায়, বাংলাদেশ ব্যাংক এডমিট কার্ড ডাউনলোড করার কাজ সম্পন্ন করে নিন।

Bangladesh Bank Admit কার্ড কিভাবে ডাউনলোড করতে হয়? সেই সম্পর্কে উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

আশাকরি, উপরে উল্লেখিত উপায়ে আপনি নিজেই ঘরে বসে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট থেকে প্রিন্ট করা এডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top