সোনালী ব্যাংক পিএলসি মানে কি? (জেনে নিন এক কথায়)

ইদানিং হয়তো আপনি একটি বিষয়ে নজর রাখতে পারেন, আর সেটি হলো সোনালী ব্যাংকের সাথে যুক্ত হয়েছে নতুন একটি শব্দ আর এটি হল পিএলসি। এখন প্রশ্ন হল, সোনালী ব্যাংক পিএলসি মানে কি?

আপনি যদি সোনালী ব্যাংক পিএলসি সংক্রান্ত তথ্য জেনে নিতে চান এবং দেখে নিতে চান সোনালী ব্যাংক আসলে কি তাহলে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

সোনালী ব্যাংক পিএলসি মানে কি?

আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন, সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী সোনালী ব্যাংকের যে মিটিং হয়েছিল সেই মিটিংয়ে সোনালী ব্যাংকের নামের পাশে একটি শব্দ সম্পৃক্ত করা হয়েছে। আর এই শব্দটি হল পিএলসি।

অর্থাৎ, মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) ব্যাংকের চতুর্থ বিশেষ সাধারণ সভায় (এজিএম) সোনালী ব্যাংক লিমিটেডকে সোনালী ব্যাংক পিএলসি হিসেবে অনুমোদন করেছে ব্যাংকের শেয়ারহোল্ডাররা।

যার কারণে বর্তমান সময়ে সোনালী ব্যাংকের নামের পাশে আপনি একটি অতিরিক্ত শব্দ দেখতে পারবেন আর সেই শব্দটি হল সোনালী ব্যাংক পিএলসি।

যখন সোনালী ব্যাংকের নাম পরিবর্তিত করে এই নাম রাখা হয় তখন যে সভা করা হয়েছিল সেই সভায় সম্মিলিতভাবে উপস্থিত থাকেন ব্যাংকের সর্বস্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ব্যাংকের যে সমস্ত শেয়ার হোল্ডার রয়েছেন সেই সমস্ত শেয়ার হোল্ডাররা।

এক কথায় বলতে গেলে এটা বলতে হবে যে পিএলসি যে শব্দটি রয়েছে সেটি সোনালী ব্যাংকের নামের পাশে সম্পৃক্ত করা হয়েছে এবং সোনালী ব্যাংকের নাম বর্তমানে পরিবর্তিত করে এই নাম সর্বশেষে সম্পৃক্ত করা হয়েছে এবং এই বিষয়টি কে এক কথা সমাপ্ত করলে এটি হবে: “সোনালী ব্যাংক পিএলসি”।

সোনালী ব্যাংক সম্পর্কিত যাবতীয় তথ্য

এবার আপনি যদি সোনালী ব্যাংক সংক্রান্ত কিছু তথ্য সংগ্রহ করে নিতে চান, তাহলে সেই সংক্রান্ত তথ্য সংগ্রহ করে নেয়ার জন্য নিম্নলিখিত আগে থেকে দেখে নিতে পারেন।

জেনে নিন: সোনালী ব্যাংক সংক্রান্ত যাবতীয় তথ্য

উপরে উল্লেখিত আর্টিকেলটি দেখার মাধ্যমে সোনালী ব্যাংক সংক্রান্ত যাবতীয় তথ্য সংগ্রহ করে নিতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করতে পারেন এবং সোনালী ব্যাংক সংক্রান্ত যে সমস্ত তথ্য রয়েছে সে সমস্ত তথ্য সংগ্রহ করে নিতে পারেন।

এছাড়া আপনি যদি সোনালী ব্যাংকে ডিপিএস সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে চান তাহলে সোনালী ব্যাংক ডিপিএস সংক্রান্ত যাবতীয় জেনে নেয়ার জন্য নিম্নলিখিত দেখে নিতে পারেন।

জেনে নিন: সোনালী ব্যাংক ডিপিএস এর আদ্যোপান্ত

উপরে উল্লেখিত লিংকে ভিজিট করার মাধ্যমে সোনালী ব্যাংক ডিপিএস সংক্রান্ত যাবতীয় তথ্য সংগ্রহ করে নিতে পারবেন এবং সোনালী ব্যাংক ডিপিএস এর যে সমস্ত বিষয় রয়েছে সেগুলো সংগ্রহ করে নিতে পারবেন।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top