রূপালী ব্যাংক শিওর ক্যাশ একাউন্ট তৈরি | Create Sure Cash Account

বাংলাদেশের যে সমস্ত মোবাইল ব্যাংকিং একাউন্ট রয়েছে, সেগুলোর মধ্যে থেকে রূপালী ব্যাংক শিওর ক্যাশ একাউন্ট অন্যতম একটি মোবাইল ব্যাংকিং একাউন্ট।

যে বা যারা এই প্রথমবার রূপালী ব্যাংক শিওর ক্যাশ একাউন্ট এর নাম শুনেছেন, কিংবা যে বা যারা এই একাউন্ট তৈরী করতে চান তাদের উদ্দেশ্যে আজকের এই আর্টিকেলটি লেখা হয়েছে।

এই আর্টিকেলে মূলত পরিপূর্ণভাবে আলোচনা করা হবে, কিভাবে আপনি চাইলে খুব সহজে ঘরে বসে রূপালী ব্যাংক শিওর ক্যাশ একাউন্ট তৈরী করতে পারবেন, তাও আবার কয়েক মিনিটের মধ্যে।

তাহলে আর দেরি না করে এখনি এই আর্টিকেলটি শুরু করা যাক।

রূপালী ব্যাংক শিওরক্যাশ একাউন্ট খোলার নিয়ম

আপনি চাইলে দুইটি ভিন্ন ভিন্ন উপায়ে শিওর ক্যাশ একাউন্ট তৈরী করতে পারবেন।

এর মধ্যে একটি হলো রূপালী ব্যাংকের যে শিওর ক্যাশ নামক যে আ্যাপ রয়েছে এই অ্যাপটির মাধ্যমে, অন্যটি হলো এজেন্টের মাধ্যমে।

শিওর ক্যাশ অ্যাপ এর মাধ্যমে একাউন্ট আপনি চাইলে ঘরে বসেই একাউন্ট তৈরি করতে পারবেন অথবা আপনি যদি চান তাহলে শিওর ক্যাশ এজেন্ট রয়েছে, সেই এজেন্টের কাছে গিয়েও অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন।

এই আর্টিকেলের মূলত দেখানো হবে কিভাবে আপনি চাইলে খুব সহজেই শিওর ক্যাশ অ্যাপ এর মাধ্যমে ঘরে বসেই একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন এবং যেকোন লেনদেন সম্পন্ন করতে পারবেন।

ঘরে বসে একাউন্ট তৈরি করার জন্য প্রথমত নিম্নলিখিত লিংক থেকে শিওর ক্যাশ নামের যে অফিশিয়াল অ্যাপ রয়েছে সেই অফিশিয়াল অ্যাপটি আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য ডাউনলোড করে নিন।

Download APP

 

উপরে উল্লেখিত লিংক থেকে যখন আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য শিওর ক্যাশ নামের অ্যাপস টি ডাউনলোড করে নিবেন, তখন আপনার পাশে কিছু ডকুমেন্টস রাখুন।

ডকুমেন্ট বলতে শুধুমাত্র আপনার ন্যাশনাল আইডি কার্ড এর প্রয়োজন হবে। ন্যাশনাল আইডি কার্ড সংগ্রহ করে আপনার পাশে রাখুন।

মনে রাখবেন, যার আইডি কার্ড দিয়ে একাউন্ট তৈরি করবেন সেই ব্যক্তির একটি ছবি তুলতে হবে।

যার কারণে আপনি বাদে অন্য কেউ যদি অ্যাকাউন্ট তৈরি করতে চায়, তাহলে এই ব্যক্তিকে আপনার পাশে রাখুন এবং তারপরে শিওর ক্যাশ নামের যে অ্যাপসটি ডাউনলোড করে রেখেছেন সেই অ্যাপটি তে প্রবেশ করুন।

যখনই আপনি এই অ্যাপসটির মধ্যে প্রবেশ করবেন, তখন আপনার সামনে নতুন একটি পেজ ওপেন হবে। যে পেইজটিতে আপনার একটি ফোন নাম্বার দিতে হবে এবং তারপরে “শিওর ক্যাশের মাধ্যমে লেনদেন শুরু করুন” নামে নির্বাচন হয়েছে তাতে ক্লিক করতে হবে।

রূপালী ব্যাংক শিওর ক্যাশ একাউন্ট তৈরি | Create Sure Cash Account

এর পরবর্তী পেইজে মূলত আপনার ঐ সিমের নাম্বারে ওটিপি কোড চলে যাবে, সেই ওটিপি কোড বসিয়ে দিতে হবে এবং তারপরে নেক্সট নামের যে বাটন রয়েছে সেই নেক্সট বাটনে ক্লিক করতে হবে।

ওটিপি ভেরিফিকেশন করার সম্পূর্ণ হয়ে গেলে, তাদের যে প্রাইভেসি এবং পলিসি রয়েছে সেই প্রাইভেসি পলিসি সম্পর্কে সম্যত পোষণ করতে হবে। তাহলে আপনাকে অন্য আরেকটি ওয়েবপেইজে নিয়ে যাওয়া হবে।

এবার যে সমস্ত গুরুত্বপূর্ণ ধাপ পাড়ি দিতে হবে সেগুলো হলো।

  • আপনার এনআইডি কার্ডের ছবি তুলতে হবে।
  • এনআইডি কার্ড রিলেটেড নির্দিষ্ট তথ্য দিতে হবে।
  • আপনার মুখের একটি ছবি তুলতে হবে।
  • সর্বশেষে পিন সেটআপ করতে হবে।

রূপালী ব্যাংক শিওর ক্যাশ একাউন্ট তৈরি | Create Sure Cash Account

মূলত উপরে উল্লেখিত চারটি ধাপ সফলভাবে সম্পন্ন করে নিলেই শিওর ক্যাশ একাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন হয়ে যাবে। এবং শিওর ক্যাশ একাউন্ট তৈরি কাজ সম্পন্ন হয়ে গেলে আপনি এই একাউন্ট দ্বারা লেনদেন করতে পারবেন।

  1. এর পরবর্তী ধাপ সম্পাদনের মধ্যে প্রথমটি হলো, এনআইডি কার্ডের ছবি তোলা। আপনাকে মূলত আপনার এনআইডি কার্ডের উপরের অংশের এবং নিচের অংশের ছবি যথাযথভাবে জমা দিতে হবে।
  2. এবং তার পরে অটোমেটিকলি আপনার এনআইডি রিলেটেড যে সমস্ত তথ্য রয়েছে সেগুলো ফিলাপ হয়ে যাবে, যদি প্রয়োজন পড়ে তাহলে তথ্যগুলো আবার পুনরায় এডিট করে দিন।
  3. এর পরবর্তী ধাপে যে এনআইডি কার্ডের ছবি দিয়েছেন সেই এনআইডি কার্ডের যার ছবি রয়েছে ওই ব্যক্তির ছবি তুলতে হবে এবং তারপরে সফল হলে এটি জমা দিতে হবে।
  4. এবং একদম সর্বশেষ ধাপে, আপনার শিওর ক্যাশ একাউন্ট এর জন্য একটি পাসওয়ার্ড সেট আপ করে নিতে হবে।

মনে রাখবেন, এখানে যে পাসওয়ার্ড সেট আপ করবেন সেই পাসওয়ার্ড এর মাধ্যমে আপনার শিওর ক্যাশ একাউন্ট পরিচালনা করতে পারবেন।

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই ঘরে বসেই শিওর ক্যাশ একাউন্ট তৈরী করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top