ব্র্যাক ব্যাংক ব্যালেন্স চেক | Brac Bank Balance Check Process

আপনি যদি ব্রাক ব্যাংক এর একজন গ্রাহক হয়ে থাকেন, তাহলে ব্র্যাক ব্যাংক ব্যালেন্স চেক করা অথবা Brac Bank Balance Check Process আপনার জন্য অবশ্য পালনীয় একটি বিষয়।

আপনি চাইলে বিভিন্ন উপায়ে ব্রাক ব্যাংক একাউন্ট ব্যালেন্স চেক করে নিতে পারেন, যার মধ্যে থেকে একটি হলো অ্যাপস দিয়ে, ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট দিয়ে কিংবা এসএমএস মার্কেটিং এর মাধ্যমে।

আর আজকের এই আর্টিকেলের মূলত আলোচনা করা হবে কিভাবে আপনি অ্যাপস এবং এসএমএস করার মাধ্যমে Brac Bank Balance Check করতে পারবেন

এসএমএস করে ব্র্যাক ব্যাংক ব্যালেন্স চেক

ব্রাক ব্যাংক কর্তৃক আপনার যে সিম রেজিস্ট্রেশন করা রয়েছে, সেই রেজিস্ট্রেশন কৃত সিম দিয়ে এসএমএস করার মাধ্যমে আপনি ব্যালেন্স চেক করে নিতে পারবেন।

এক্ষেত্রে যখন আপনি এসএমএস করবেন তখন আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স থেকে কিছু চার্জ প্রযোজ্য হবে, তবে আপনি সফলভাবে ব্যালেন্স দেখে নিতে পারবেন।

এসএমএস করার মাধ্যমে ব্যালেন্স চেক করে নেয়ার জন্য প্রথমত আপনার ফোনের ম্যাসেজ অপশনে চলে যান এবং তারপর টাইপ করুন A এবং সেন্ড করে দিন 16221 নাম্বারে।

Balance check SMS
Type A send 16221
এরপরে এসএমএস প্রেরণকৃত সিম যদি ব্রাক ব্যাংক কর্তৃক রেজিস্টারকৃত হয় তাহলে ফিরতি এসএমএস এর মাধ্যমে একাউন্ট ব্যালেন্স দেখে নিতে পারবেন।

অ্যাপসের মাধ্যমে Brac Bank Balance Check

এছাড়াও ব্র্যাক ব্যাংকের তৈরিকৃত যে অ্যাপস রয়েছে, সেই অ্যাপটির মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই ঘরে বসে ব্যালেন্স দেখে নিতে পারবেন।

এ কাজটি করার জন্য প্রথমত আপনাকে অবশ্যই ব্র্যাক ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট এর একজন গ্রাহক হতে হবে। আর ব্র্যাক ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট ঘরে বসেই তৈরি করা সম্ভব।

কিভাবে ঘরে বসে ব্র্যাক ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরি করা যায়? এই সম্পর্কে যাবতীয় ডিটেইলস জেনে নেয়ার জন্য নিম্নলিখিত আর্টিকেলটি পড়ে আসুন।

ব্র্যাক ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরি

যখনই আপনি ব্র্যাক ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট এর একজন গ্রাহক হয়ে যাবেন, তখন নিম্নলিখিত লিংক থেকে তাদের তৈরিকৃত যে অ্যাপসটি ডাউনলোড করে নিন।

Download App

 

যখনই উপরে উল্লেখিত লিঙ্ক থেকে অ্যাপসটি ডাউনলোড করে নিবেন, তখন আপনার যে ব্র্যাক ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং একাউন্টের ইউজার নেম এবং পাসওয়ার্ড রয়েছে তাদের মাধ্যমে লগ-ইন করে নিন।

লগিন কার্য সম্পন্ন করার পরে, এই অ্যাপসটি ড্যাশবোর্ডে আপনার ব্র্যাক ব্যাংক একাউন্ট সম্পর্কিত সমস্ত স্টেটমেন্ট এবং ডিটেলস দেখে নিতে পারবেন।

আর এভাবেই মূলত ঘরে বসে খুব সহজেই ব্র্যাক ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং কিংবা ব্রাক ব্যাংক এসএমএস করার মাধ্যমে ব্র্যাক ব্যাংক ব্যালেন্স চেক করে নেয়া সম্ভব।

এক্ষেত্রে ব্র্যাক ব্যাংক ব্যালেন্স চেক করে নেয়ার জন্য প্রথম যে পদ্ধতি অর্থাৎ এসএমএস করার মাধ্যমে ব্যালেন্স চেক করে নেয়া এটি সর্বাপেক্ষা সহজ। এছাড়া ইন্টারনেট ব্যাংকিং ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করে নিলেও তা রীতিমতো সহজ হয়ে পড়ে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top