ডাচ বাংলা ব্যাংক কোড | Dutch Bangla Bank code

ডাচ বাংলা ব্যাংক থেকে যে কোনো রকমের লেনদেন করার জন্য আপনাকে মূলত ডাচ বাংলা ব্যাংকে যে সিক্রেট dutch-bangla bank code রয়েছে, সেই কোড সম্পর্কে জেনে নিতে হয়।

আজকের এই আর্টিকেল এর মাধ্যমে আপনি খুব সহজেই ডাচ বাংলা ব্যাংক রিলেটেড যে সমস্ত কোড রয়েছে সে সমস্ত কোড সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পারবেন।

Swift code, ডাচ বাংলা ব্যাংক সুইফট কোড

ডাচ বাংলা ব্যাংকের সুইফট কোড রয়েছে, সেই সুইফট Code  মূলত বিভিন্ন রকমের ইন্টার্নেশনাল লেনদেন করার ক্ষেত্রে প্রয়োজন হয়।

অর্থাৎ ইন্টার্নেশনালি যেকোনো ওয়েবসাইট কিংবা পেমেন্ট সিস্টেম থেকে আপনি যদি ডাচ ব্যাংকে টাকা আনতে চান, তাহলে আপনাকে সুইফট কোড ব্যবহার করতে হয়।

ডাচ বাংলা ব্যাংকের সুইফট Code রয়েছে, সেই সুইফট Code নিচে থেকে কালেক্ট করে নিন।

DBBLBDDH

ডাচ বাংলা ব্যাংক ব্রাঞ্চ নেম

এছাড়াও ডাচ বাংলা ব্যাংকের যে নাম রয়েছে অর্থাৎ যে রেজিস্টার নাম রয়েছে, সেই নাম বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করার প্রয়োজন পড়তে পারে।

ডাচ বাংলা ব্যাংকের যে ব্রাঞ্চ নেম রয়েছে, সেই ব্রাঞ্চ নেম নিচে দেয়া হলঃ

DUTCH-BANGLA BANK LTD

ডাচ বাংলা ব্যাংক ব্রাঞ্চ অ্যাড্রেস

ডাচ-বাংলা ব্যাংকের যে প্রধান ব্রাঞ্চ অ্যাড্রেস রয়েছে, সেই প্রধান ব্রাঞ্চ অ্যাড্রেস নিচে মেনশন করা হলো।

315/B TEJGAON I/A

Branch code

ডাচ বাংলা ব্যাংকের ব্রাঞ্চ কোড, আপনি যদি কালেক্ট করে নিতে চান, তাহলে নিম্নলিখিত কোড কালেক্ট করে নিয়ে নিন।

CTS

ডাচ বাংলা রিলেটেড যে সমস্ত ইনফরমেশন রয়েছিল, অর্থাৎ ডাচ বাংলা রিলেটেড যে সমস্ত সিক্রেট কোড আছে, সে সম্পর্কে আলোচনা করা হলো।

উপরে উল্লেখিত কোড আপনি চাইলে যেকোন রকমের ইন্টার্নেশনালি লেনদেন করার ক্ষেত্রে কিংবা দেশের অভ্যন্তরীণ লেনদেন করার ক্ষেত্রে ডাচ বাংলা ব্যাংকের code হিসেবে ব্যবহার করতে পারবেন।

একনজরে সমস্ত কোড

এছাড়াও dutch-bangla bank code আপনি যদি একসাথে দেখে নিতে চান, তাহলে সামারি হিসেবে নিম্নলিখিত টেবিলের দিকে লক্ষ্য রাখতে পারেন।

Service Name

Code and info

Swift code (8 characters)

DBBLBDDH

Branch name

DUTCH-BANGLA BANK LTD

Branch address

315/B TEJGAON I/A

Branch code

CTS

Bank name

DUTCH-BANGLA BANK LTD

City

City

Country

Bangladesh

উপরে উল্লেখিত টেবিল থেকে আপনি চাইলে আপনার প্রয়োজনীয় যেকোনো একটি ইনফর্মেশন কালেক্ট করে নিতে পারেন এবং এটি ব্যাংক ইনফরমেশন হিসেবে ব্যবহার করতে পারেন।

আরেকটি বিষয় বলে রাখা ভালো, আর সেটা হল এ সমস্ত কোড ব্যবহার করার ক্ষেত্রে অবশ্য সর্তকতা অবলম্বন করবেন এবং লক্ষ্য রাখবেন, কোড গুলো যাতে কোনো রকমে ভুল না হয়ে যায়।

কারণ, কোডগুলো দেয়ার ক্ষেত্রে আপনি যদি ভুল করে ফেলেন, তাহলে এই ইনফর্মেশন ভুল হয়ে যাবে এবং আপনার লেনদেনকৃত টাকা বিফলে যেতে পারে।

সেজন্য এখানে থাকা প্রত্যেকটি ইনফরমেশন দেয়ার ক্ষেত্রে সর্তকতা অবলম্বন করুন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top