উত্তরা ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন | Uttara Bank Internet Banking

উত্তরা ব্যাংকের গ্রাহকরা যদি চান, তাহলে তারা চাইলে খুব সহজেই Uttara Bank Internet Banking এর সাথে কানেক্টেড হতে পারেন।

উত্তরা ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে যে কোনো গ্রাহক চাইলে ঘরে বসেই ইন্টারনেটের মাধ্যমে ব্যাংকিং সেবা উপভোগ করতে পারবেন।

ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে ব্যাংকিং সেবা উপভোগ করার বদৌলতে আপনি আপনার সময় বাঁচাতে পারবেন এবং ব্যাংকে গিয়ে যে কোনো রকমের জটিলতা থেকে মুক্ত থাকতে পারবেন।

অর্থাৎ সম্পূর্ণ ডিজিটাল ভাবে আপনি যদি ব্যাংকিং সেবা পরিচালনা করতে চান, তাহলে আপনি চাইলে ইন্টারনেট ব্যাংকিং এর সাথে কানেক্টেড হতে পারবেন। যা সম্পর্কে এই আর্টিকেলে আলোচনা করা হবে।

উত্তরা ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন

উত্তরা ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন করতে হলে আপনাকে যে সমস্ত পদক্ষেপ অনুসরণ করতে হবে, সেই সম্পর্কে এই আর্টিকেলের বিস্তারিত আলোচনা করা হবে।

আপনি যদি খুব সহজেই ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন করতে চান, তাহলে আপনাকে প্রথমত যে সমস্ত পদক্ষেপ অনুসরণ করতে হবে সেগুলো সম্পর্কে নিচে আলোচনা করা হলো।

এই কাজটি করার জন্য প্রথমত আপনাকে নিম্নলিখিত লিংক থেকে উত্তরা ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন ফরম ডাউনলোড করে নিতে হবে।

Download

উপরে উল্লেখিত লিংক থেকে যখনই আপনি উত্তরা ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন ফরম ডাউনলোড করে নিয়ে নিবেন, তখন আপনাকে এই ফরমটি ফিলাপ করে নিতে হবে।

অর্থাৎ আপনি চাইলে এই ফরমটি ইন্টারনেট থেকে ফিলাপ করে নিতে পারবেন কিংবা এটি ডাউনলোড করে তারপরে প্রিন্ট আউট করার পরে আপনি চাইলে এই ফরমটি ফিলাপ করে নিতে পারবেন।

উপরে উল্লেখিত লিংক থেকে এটি ডাউনলোড করে নেয়া হয়ে গেলে, যখন আপনি এটি ফিলাপ করে নিবেন, তখন আপনার কাজ এই রেজিস্ট্রেশন ফরম ব্যাংকে পৌঁছে দেয়া।

এই ফরমটি ফিলাপ করার জন্য আপনাকে মূলত তেমন কোনো অসুবিধার মধ্যে পড়তে হবে না, কারণ এখানে যে সমস্ত ইনফরমেশন দিতে হবে সেগুলো সমস্ত ইনফরমেশন আপনার কাছেই রয়েছে।

এক্ষেত্রে ডাউনলোড করে নেয়ার পরে ভালমতে দেখেশুনে প্রথম থেকে শেষ অবধি ফিলাপ করে নিন।

ফরমটি ফিলাপ করার কাজ সম্পন্ন হয়ে যাবে, তখন আপনি চাইলে এই ফরমটি নিয়ে আপনার নিকটস্থ উত্তরা ব্যাংকের ব্রাঞ্চ কিংবা শাখা রয়েছে সেখানে চলে যেতে হবে।

যদি আপনি আপনার ব্যাংক রিলেটেড সঠিক ইনফরমেশন দিয়ে ফরমটি ফিলাপ করে নেন, তাহলে আপনি এই ফরমটি ব্যাংকে জমা দেয়ার মাধ্যমে আপনার ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট কনফার্ম করে নিতে পারবেন।

উত্তরা ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং হেল্পলাইন

এখানে আরেকটি বিষয় বলে রাখা ভাল আর সেটা হলো, আপনি যদি উত্তরা ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং নিয়ে কোনো রকমের সমস্যার মধ্যে পড়েন কিংবা এই রিলেটেড আরো বেশি তথ্য জেনে নিতে চান, তাহলে তাদের হেল্পলাইন নাম্বারে সম্পৃক্ত হতে পারেন।

এখানে আপনাকে যে হেল্পলাইন নাম্বার দেয়া হবে, সেই হেল্পলাইন নাম্বার শুধুমাত্র ইন্টারনেট ব্যাংকিং হেল্পলাইন সেবা ক্ষেত্রে প্রযোজ্য।

সেজন্য নিম্নলিখিত হেল্পলাইন নাম্বার এবং ইমেইল এড্রেস কালেক্ট করে নেয়ার মাধ্যমে আপনি চাইলে তাদের সাথে সম্পৃক্ত হতে পারবেন এবং ইন্টারনেট ব্যাংকিং রিলেটেড আরো বেশি তথ্য জেনে নিতে পারবেন।

ইন্টারনেট ব্যাংকিং হেল্পলাইন

E-mail: ibanking@uttarabank-bd.com
Mobile: +8801991144092

 

এই ইমেইল এড্রেস এবং হেল্পলাইন নাম্বারে মাধ্যমে আপনি যদি তাদের সাথে কানেক্টেড হতে চান, তাহলে কানেক্টেড হওয়ার সময়সীমা হলোঃ রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত।

ইন্টারনেট ব্যাংকিং লগইন

আপনি যদি ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট তৈরি করে ফেলেন, তাহলে আপনার একাউন্ট কনফার্ম হয়ে যাওয়ার পরে উত্তরা ব্যাংক থেকে আপনি আপনার ইমেইল এড্রেস একটি মেইল পাবেন।

এই ইমেইল এর মাধ্যমে তারা আপনাকে আপনার অ্যাকাউন্টে লগইন করার ইউজার নেম এবং পাসওয়ার্ড বলে দিবে।

আর আপনি যদি ইউজারনেম এবং পাসওয়ার্ড পেয়ে যেতে পারেন, তাহলে আপনি চাইলে ইউজারনেম এবং পাসওয়ার্ড এর মাধ্যমে ইন্টারনেট ব্যাংকিং একাউন্টে লগইন করতে পারবেন।

একাউন্টে লগইন করে নেয়ার জন্য আপনাকে প্রথমত নিম্নলিখিত লিংকে ভিজিট করতে হবে এবং তারপরে ইউজারনেম এবং পাসওয়ার্ড দেয়ার মাধ্যমে লগইন করে নিতে হবে।

Login

উপরে উল্লেখিত লিংকে ভিজিট করার পরে ইমেইল এড্রেস এর মাধ্যমে আপনাকে যে ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেয়া হয়েছে, সেই ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করার মাধ্যমে লগ-ইন করে নিন।

উত্তরা ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন | Uttara Bank Internet Banking

ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করার মাধ্যমে লগইন করে নেয় সম্পন্ন হয়ে গেলে, আপনার প্রথম কাজ হবে পাসওয়ার্ড পরিবর্তন করে নেয়া।

আপনাকে মেইল এড্রেস এর মাধ্যমে যে পাসওয়ার্ড দেয়া হয়েছে, সেই পাসওয়ার্ড পরিবর্তন করে আপনার নিজের মতো করে একটি কঠিন পাসওয়ার্ড সেট করে নেয়া।

পাসওয়ার্ড পরিবর্তন করে নেয়া হয়ে গেলে আপনার ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট পুরোপুরি সেটআপ করা সম্পন্ন হয়ে গেল। এবার আপনি চাইলে Uttara Bank Internet Banking একাউন্ট ব্যবহার করার মাধ্যমে ব্যাংক রিলেটেড লেনদেন করতে পারবেন।

Uttara Bank Internet Banking রিলেটেড যে সমস্ত তথ্য রয়েছে সেগুলো সম্পর্কে আশা করি, আপনি জেনে নিতে পেরেছেন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top