উত্তরা ব্যাংক একাউন্ট তৈরি করার নিয়ম

আপনি যদি উত্তরা ব্যাংকের অধীনে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে চান, তাহলে আপনাকে ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করার নিয়মাবলী সম্পর্কে জেনে নিতে হয়।

কিভাবে খুব সহজে উত্তরা ব্যাংকের অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন এবং অ্যাকাউন্ট তৈরি করার জন্য কি রকমের নিয়ম-কানুন মেনে চলতে হবে, সেই সম্পর্কে এই আর্টিকেলে জেনে নিতে পারবেন।

উত্তরা ব্যাংক একাউন্ট তৈরি করার কাগজপত্র

আপনি যদি একটি ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করে নিতে চান, তাহলে আপনাকে প্রথমত যে সমস্ত কাগজপত্র সংগ্রহ করতে হবে, সেগুলো নিচে মেনশন করা হলো।

অ্যাকাউন্ট তৈরি করার জন্য কাগজপত্র হিসেবে আপনাকে অন্য কিছু কাগজপত্র সংগ্রহ করতে হবে এবং তারপরে একাউন্ট তৈরীর দিকে মনোনিবেশ করতে হবে।

একাউন্ট তৈরির প্রয়োজনীয় কাগজপত্র

  • জাতীয় পরিচয় পত্রের ফটোকপি।
  • দুইকপি পাসপোর্ট সাইজের ছবি।
  • নমিনি নির্বাচন কৃত ব্যক্তির জাতীয় পরিচয় পত্রের ফটোকপি এবং নিজের পাসপোর্ট সাইজের ছবি।
  • একাউন্ট অপেনিং ফর্ম

অ্যাকাউন্ট তৈরি করার জন্য উপরে উল্লেখিত কাগজপত্র হলেই চলবে।

তবে এখানে আরেকটি বিষয় বলে রাখা ভাল আর সেটি হল, একাউন্ট অপেনিং ফর্ম আপনি চাইলে অনলাইন থেকে ডাউনলোড করতে পারবেন কিংবা ব্যাংক থেকে কালেক্ট করে ফিলাপ করে নিতে পারবেন।

উপরে উল্লেখিত কাগজপত্র যদি সংগ্রহ করা হয়ে যায়, তাহলে এবার ব্যাংক একাউন্ট তৈরি করার দিকে মনোনিবেশ করা যাক।

এখানে আরেকটি বিষয় বলে রাখা ভাল আর সেটি হল, ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করার জন্য আপনাকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে এবং আপনার বয়স ১৮ বছর হতে হবে।

উত্তরা ব্যাংক একাউন্ট তৈরি করার নিয়ম

উত্তরা ব্যাংকের অধীনে আপনি চাইলে অনেকগুলো ভিন্ন ভিন্ন রকমের ব্যাংক একাউন্ট তৈরী করতে পারবেন , তবে আপনি যদি সবচেয়ে কার্যকরী ভাবে ব্যাংকিং কার্যক্রম সম্পন্ন করতে চান, তাহলে সেভিংস একাউন্ট তৈরি করতে পারেন।

উত্তরা ব্যাংক সেভিংস একাউন্ট তৈরি করার মাধ্যমে আপনি ব্যাংকিং কার্যক্রম খুব সহজ ভাবে সম্পন্ন করতে পারবেন এবং খুবই কার্যকরী ভাবে সম্পন্ন করতে পারবেন।

উত্তরা ব্যাংক সেভিংস একাউন্ট তৈরী করে নিতে চান তাহলে আপনাকে প্রথমত আপনার নিকটস্থ ব্যাংকে চলে যেতে হবে এবং তারপরে সেভিংস একাউন্ট ইনফর্মেশন তাদেরকে দিতে হবে।

একাউন্ট ইনফর্মেশন বলতে আপনাকে শুধুমাত্র আপনার প্রয়োজনীয় কাগজপত্র গুলো দিতে হবে এবং বলতে হবে যে আপনি সেভিংস একাউন্ট তৈরী করতে চান।

যদি আপনি অ্যাকাউন্ট তৈরি করা সম্পর্কে তাদেরকে অবগত করতে পারেন, তাহলে তারা অ্যাকাউন্ট তৈরি করার কাজে আপনাকে সহায়তা করবে।

অ্যাকাউন্ট তৈরি করতে হলে, আপনাকে সে রকম কোনো ভোগান্তি পোহাতে হবে না।

শুধুমাত্র আপনার আশেপাশে থাকা উত্তরা ব্যাংকের যে কোন একটি শাখায় চলে যেতে হবে এবং অ্যাকাউন্ট তৈরি করার দিকে মনোনিবেশ করতে হবে।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top