আজকের ডলার রেট বাংলাদেশ ব্যাংক

বাংলাদেশ ব্যাংকের আজকের ডলার রেট কত? কিংবা আজকের ডলার রেট বাংলাদেশ ব্যাংক সেই সম্পর্কিত তথ্য এই আর্টিকেল থেকে জেনে নিতে পারবেন।

অর্থাৎ আজকে যদি আপনি বাংলাদেশে অভ্যন্তরে লেনদেন করতে চান কিংবা পৃথিবীর অন্য কোন দেশ থেকে রেমিটেন্স আনতে চান কিংবা ডলার ক্রয় করতে চান, তাহলে আপনাকে নিশ্চয় ডলার রেট সম্পর্কে জেনে নিতে হবে।

যদি যেকোনো ব্যাংকের ডলার রেট সম্পর্কে অবগত হয়ে যান, তাহলে আপনি পূর্বে থেকে প্রস্তুতি নিতে পারবেন এবং আপনি যত ডলার ক্রয় করতে সমর্থ হবেন ঠিক তত ডলার ক্রয় করতে পারবেন।

আজকের ডলার রেট বাংলাদেশ ব্যাংক?

আপনি যদি আজকে ডলার ক্রয়-বিক্রয় রেট হিসেবে যে সর্বোচ্চ রেট রয়েছে, সেটি সম্পর্কে তথ্য জেনে নিতে চান তাহলে সেটি সম্পর্কে নিচে থেকে জেনে নিতে পারেন৷

USD/BDT exchange rate
CurrencyDay´s lowestDay´s highest
USD104.5100104.5100

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো বাংলাদেশ ব্যাংকের তথ্য অনুযায়ী আজকে বাংলাদেশের যে কোন ব্যাংকে ডলার ক্রয়-বিক্রয় করার সর্বোচ্চ এবং সর্বনিম্ন রেট।

এখানে যে রেট দেয়া হয়েছে, সেটি প্রতিদিন আপডেট করা হয়ে থাকে। এবং পৃথিবীর বাজারের সাথে তুলনা রেখে এই রেট বাংলাদেশ ব্যাংক কর্তৃক প্রতিদিন পরিমার্জন করা হয়।

সেজন্য আপনি যদি এই পেইজটিতে ভিজিট করেন তাহলে আপনি আজকের সর্বশেষ আপডেট অনুযায়ী বাংলাদেশ ব্যাংক ডলার রেট সম্পর্কে অবগত হতে পারবেন।

অন্য দেশের মুদ্রায় আজকের টাকার রেট কেমন?

এছাড়াও আপনি যদি পৃথিবীর প্রায় প্রত্যেকটি দেশের আজকের টাকার রেট সম্পর্কে অবগত হতে চান কিংবা আজকের মুদ্রার রেট সম্পর্কে জেনে নিতে চান, তাহলে তা জেনে নিতে পারবেন।

পৃথিবীর অন্যান্য দেশের মুদ্রার রেট সম্পর্কে অবগত হয়ে গেলে আপনি এই সম্পর্কে একটি ভাল অবস্থানে থাকতে পারেন যে বর্তমান সময়ে পৃথিবীর অন্যান্য দেশের সাথে বাংলাদেশের মুদ্রার তুলনা করলে কত টাকা হতে পারে।

আর আপনি যদি সর্বশেষ তথ্য অনুযায়ী আজকের টাকার রেট সম্পর্কে অবগত হতে চান কিংবা সেই সম্পর্কিত তথ্য সংগ্রহ করে নিতে চান, তাহলে সেটি নিচে থেকে জেনে নিতে পারেন।

জেনে নিন: আজকের টাকার রেট কত?

উপরে উল্লেখিত লিংকে ভিজিট করার মাধ্যমে প্রায় প্রত্যেকটি দেশের আজকের টাকার রেট সম্পর্কে অবগত হতে পারবেন।

এছাড়াও এই পেজটি থেকে আপনি আমেরিকান ডলার রেট সম্পর্কে অবগত হতে পারবেন এবং এই সম্পর্কে নিশ্চিত অবস্থায় থাকতে পারবেন, আজকের ডলারের সাথে এখানে দেখানো তথ্যের সামঞ্জস্যপূর্ণ রয়েছে কিনা।

কারণ, এখানে যে তথ্য দেয়া হবে সেটিই বাংলাদেশ ব্যাংক কর্তৃক গ্রহণ করা একটি তথ্য হিসেবে বিবেচিত হবে। এই তথ্যের সাথে আজকে ডলারের তথ্যের অনেক গরমিল থাকতে পারে।

আপনি যদি দেখেন তাহলে এই বিষয়টি সম্পর্কে স্পষ্ট হয়ে যাবেন যে আপনি যত টাকায় ডলার ক্রয় করবেন, তত টাকা ডলার বিক্রি করতে পারবেন না।

অন্ততপক্ষে; বাংলাদেশের কোন ব্যাংকের সাথে আপনি যদি ডলার ক্রয়-বিক্রয় এর সাথে সম্পৃক্ত হয়ে থাকেন, তাহলে উপরে যে ডলার রেট তথ্য দেয়া হয়েছে সেটির সাথে সামঞ্জস্যপূর্ণ ডলার রেট আপনি পাবেন।

বাংলাদেশ ব্যাংকের অন্যান্য মুদ্রার রেট

এছাড়াও; আপনি যদি বাংলাদেশ ব্যাংকের সাথে সামঞ্জস্যপূর্ণ রেখে আজকের বিভিন্ন দেশের মুদ্রার রেট সম্পর্কে তথ্য জেনে নিতে চান, তাহলে সেটি সম্পর্কে নিচে থেকে জেনে নিতে পারেন।

CurrencyLow RateHigh Rate
EUR111.3155115.5172
GBP124.5174129.1276
AUD71.296174.3008
JPY0.78390.8134
CAD77.067279.8448
SGD78.173680.8646

উপরে পৃথিবীর প্রায় গুরুত্বপূর্ণ কয়েকটি দেশের আজকের মুদ্রার রদবদলের তথ্য দেয়া হয়েছে। অর্থাৎ এই হারে আপনি বাংলাদেশ ব্যাংকের সাথে আজকে বিনিময় করতে পারবেন।

আজকের ডলার রেট বাংলাদেশ ব্যাংক কত হতে পারে কিংবা পৃথিবীর আরো অনেকগুলো মুদ্রায় বাংলাদেশ ব্যাংকের সাথে এক্সচেঞ্জ রেট কত টাকা সম্পর্কিত তথ্য উপরে আলোচনা করা হয়েছে।

এছাড়াও এক্সচেঞ্জ রেট সম্পর্কে আপনার যদি কোন কিছু জানার থাকে তাহলে আপনি চাইলে কমেন্ট করার মাধ্যমে আমাদেরকে সেটি জানাতে পারেন।

Fancy Subscribe Button
     

Banks-bd.com এখন ইউটিউবে!!

     

নিত্য নতুন ব্যাংকিং রিলেটেড ইউটিউব ভিডিও পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top